INDvsNZ: হালাল মাংস বিতর্কে উত্তাল Indian Cricket, কানপুর টেস্টের আগে মুখ খুলল BCCI

হালাল মাংস বিতর্কে উত্তাল ভারতীয় ক্রিকেট। 

Updated By: Nov 24, 2021, 12:32 PM IST
INDvsNZ: হালাল মাংস বিতর্কে উত্তাল Indian Cricket, কানপুর টেস্টের আগে মুখ খুলল BCCI
কানুপর টেস্টের আগে বিতর্কে ভারতীয় দল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: অবশেষে হালাল মাংস বিতর্ক নিয়ে মুখ খুলতে বাধ্য হল বিসিসিআই (BCCI)। নিউজিল্যান্ডের (INDvsNZ) বিরুদ্ধে প্রথম টেস্টের আগে মাংস বিতর্ক নিয়ে হঠাৎ তোলপাড় হয়ে ওঠে ভারতীয় ক্রিকেট (Indian Cricket)। তাই শেষ পর্যন্ত কানপুরের গ্রীনপার্ক টেস্টের আগে এই জ্বলন্ত বিষয়ে মুখ খুলতে বাধ্য হলেন বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধূমল (Arun Dhumal)। এই বিষয়ে অরুণ ধূমলের দাবি কোন ক্রিকেটার কী খাবেন সেটা নিয়ে কোনও নির্দেশিকা দেয়নি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) ক্রিকেট বোর্ড। 

একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে অরুণ ধূমল বলেছেন, "ক্রিকেটারদের খাদ্যতালিকা নিয়ে বিসিসিআই কোনও দিন নাক গলায় না। আমি জানি না এই সিদ্ধান্ত কবে নেওয়া হয়েছে বা আদৌ নেওয়া হয়েছে কি না। আমরা কোনও খাদ্যতালিকা দিইনি। প্রত্যেক ক্রিকেটার নিজের ইচ্ছা অনুযায়ী খাবার খান। সেখানে বিসিসিআই-এর কোনও ভূমিকা নেই।" 

আরও পড়ুন: India vs New Zealand 1st Test: কানপুরে Rahul Dravid এর ক্লাসে টিম Ajinkya Rahane

তাঁর আরও দাবি কোনও ক্রিকেটার ব্যক্তিগত কারণে হালাল করা মাংস খেতে চাইলে সেটা আটকানোর ক্ষমতা বোর্ডের নেই। অরুণ ধূমল যোগ করেছেন, "কোনও ক্রিকেটার ইচ্ছা করলে হালাল করা মাংস খেতেই পারে। যেমন অনেক ভারতীয় ক্রিকেটার তাঁর ইচ্ছামতো শাক-সব্জি যুক্ত খাবার খেয়ে থাকে। এক্ষেত্রেও ব্যাপারটা তাই। বিদেশি ক্রিকেটারদের ক্ষেত্রেও আমরা তাঁদের ইচ্ছাকেই প্রাধান্য দিয়ে থাকি। তাই এর আগে বিসিসিআই-এর সামনে কোনও দিন হালাল করা মাংস নিয়ে কোনও ঘটনা আসেনি। ক্রিকেটাররা নিরামিষ খাবেন বা আমিষ খাবেন সেটা তাঁদের ব্যক্তিগত সিদ্ধান্ত। আমি জানি না এই ধরনের বিতর্ক কেন হচ্ছে। ক্রিকেটারদের সব ধরনের স্বাধীনতা দেয় বিসিসিআই।" 

প্রথম টেস্টের আটচল্লিশ ঘণ্টা আগে শুরু হয় বিতর্ক। টেস্ট ম্যাচ চলাকালীন ক্রিকেটারদের খাদ্যতালিকায় শুধু হালাল করা মাংস রাখা হয়েছে। সংবাদ সংস্থা পিটিআই-এর তরফ থেকে এমন খবর করা হয়। আর সেটা নিয়েই শুরু হয়েছে যাবতীয় বিতর্ক। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.