INDvsNZ: কেন Rohit Sharma-কে সতর্ক করলেন Sunil Gavaskar?

আইপিএল জগতে দাপট দেখানো ছাড়াও রোহিতের নেতৃত্বে ২০১৮ সালে এশিয়া কাপ ও নিধহাস ট্রফি জিতছে টিম ইন্ডিয়া।   

Updated By: Nov 10, 2021, 03:36 PM IST
INDvsNZ: কেন  Rohit Sharma-কে সতর্ক করলেন  Sunil Gavaskar?
সতর্ক করলেও রোহিতের পাশে সুনীল গাভাসকর।

নিজস্ব প্রতিবেদন: আইপিএল (IPL) ও  ভারতীয় দল  (Team India) একেবারে আলাদা মঞ্চ।  ক্রোড়পতি লিগে সাফল্য পেলেই যে ভারতীয় দলেও সাফল্য পেতে হবে এমন কোনও নিশ্চয়তা নেই।  পাকাপাকি ভাবে জাতীয় টি-টোয়েন্টি দলের দায়িত্ব নেওয়ার আগে রোহিত শর্মাকে (Rohit Sharma) এ ভাবেই সতর্ক করলেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। 

আগামী ১৭ নভেম্বর থেকে শুরু হবে নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সেই সিরিজ থেকে হেড কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সঙ্গে নতুন ইনিংস শুরু করবেন 'হিট ম্যান'। ক্রিকেট পন্ডিতদের ধারণা বিরাট কোহলি (Virat Kohli) পরবর্তী যুগে সীমিত ওভারে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে রোহিত হলেন যোগ্য ব্যক্তি। সানিও সেটা মনে করেন। 

তবে একইসঙ্গে এক মুম্বইকর আর এক মুম্বইকরকে সতর্ক করে বলছেন, "দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য রোহিত পুরোপুরি প্রস্তুত। ওর নেতৃত্বে ভারতের টি-টোয়েন্টি দলে নতুন দিগন্ত খুলে যাবে।" তবে এরপরেই তিনি যোগ করেন, "অধিনায়ক তখনই ভাল, যখন তার দল ভাল পারফরম্যান্স করবে। জানি রোহিত মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে পাঁচটি আইপিএল জিতেছে। তবে জাতীয় দল ও আইপিএল-এর অধিনায়কত্ব করা এক ব্যাপার নয়।" 

আরও পড়ুন: WT20: বিদায়বেলায় Ravi Shastri ও সাপোর্ট স্টাফ নিয়ে আবেগতাড়িত Virat Kohli

আইপিএল জগতে দাপট দেখানো ছাড়াও রোহিতের নেতৃত্বে ২০১৮ সালে এশিয়া কাপ ও নিধহাস ট্রফি জিতছে টিম ইন্ডিয়া। তবুও 'লিটল মাস্টার' মনে করেন রোহিতের তাড়াহুড়ো করা উচিত নয়। 

শেষে তিনি যোগ করেছেন, "একজন ভাল প্রথমশ্রেণীর ক্রিকেটার সব সময় অসাধারণ আন্তর্জাতিক মানের ক্রিকেটার হতে পারে না। অধিনায়কের ক্ষেত্রেও ব্যাপারটা ঠিক তেমনই। আইপিএল কিংবা রাজ্য দলের হয়ে আপনি কত ভাল পারফরম্যান্স করলেন সেটা বড় কথা নয়। আসল বিষয় হল সেই ক্রিকেটার আন্তর্জাতিক মঞ্চে কতটা সাফল্য পাচ্ছে। তবে রাজ্য দল কিংবা আইপিএল-এ সাফল্য পেলেই যে আন্তর্জাতিক মঞ্চেও সাফল্য পেতে হবে এমন কোনও গ্যারান্টি নেই।"  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)