INDvsNZ: কীভাবে মহানুভবতার পরিচয় দিলেন Rahul Dravid? জানতে পড়ুন

ফের  'জেন্টালম্যানশিপ'-এর পরিচয় দিলেন 'দ্যা ওয়াল'। 

Updated By: Nov 30, 2021, 07:35 PM IST
INDvsNZ: কীভাবে মহানুভবতার পরিচয় দিলেন Rahul Dravid? জানতে পড়ুন
কানপুরের গ্রীনপার্ক স্টেডিয়ামের পিচ কর্মীদের সঙ্গে রাহুল দ্রাবিড়। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে শেষ পর্যন্ত খুব অল্পের জন্য জয় অধরা। তবে কানপুরের গ্রীনপার্ক স্টেডিয়ামের (Kanpur Green Park) কিউরেটর ও পিচ কর্মীদের পাশে দাঁড়িয়ে মহানুভবতার পরিচয় দিলেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। প্রথম টেস্ট শেষ হওয়ার পর স্টেডিয়ামের প্রধান কিউরেটর শিভ কুমারের হাতে ৩৫ হাজার টাকার চেক তুলে দিলেন 'দ্যা ওয়াল'। উত্তর প্রদেশ ক্রিকেট সংস্থার তরফ থেকে এই খবর জানানো হয়েছে। সদ্য সমাপ্ত টেস্টের পাঁচদিন দুই দলের ব্যাটার ও বোলাররা বাইশগজ থেকে সমান সুবিধা পেয়েছেন। ক্রিকেটের ভাষায় যাকে বলে 'স্পোর্টিং উইকেট'। তাই ম্যাচ শেষ হতেই মাঠকর্মীদের হাতে এই অর্থ তুলে দিলেন দ্রাবিড়। 

এখানেই দুজনের মধ্যে বিস্তর ফারাক। রবি শাস্ত্রী ঘরের মাঠে হারলে কিংবা টেস্ট ড্র করলেই সেই মাঠের কিউরেটর ও পিচ কর্মী কটাক্ষ করতেন। ২০১৫ সালে ওয়াংখেড়ে স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকা ৪৩৮ করার পর কিউরেটর সুধীর নায়েককে অশ্রাব্য ভাষায় আক্রমণ করেছিলেন শাস্ত্রী। তবে রাহুল রাহুল দ্রাবিড় কিন্তু অন্য গ্রহের মানুষ। তিনি খেলোয়াড় জীবনে যেমন সততার সঙ্গে খেলে এসেছেন, ঠিক তেমনই এখনও সেই 'জেন্টালম্যানশিপ' বজায় রেখেছেন। আর তাই ফের একবার এমন মহানুভবতার পরিচয় দিলেন। টেস্টের শেষেই উত্তর প্রদেশ ক্রিকেট সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, 'রাহুল রাহুল দ্রাবিড়ের ব্যবহারে আমরা মুগ্ধ। ওঁ ম্যাচ শেষ হওয়ার পর আমাদের মাঠকর্মীদের হাতে ব্যক্তিগত ভাবে ৩৫ হাজার টাকা দিয়েছেন।' 

আরও পড়ুন: INDvsNZ: লড়াকু মানসিকতার আর এক নাম Wriddhiman Saha

 

এ দিন ভারতের জয় রুখে দিলেন আটে ব্যাট করতে নামা রচিন রবীন্দ্র। ৯১ বল খেলে ক্রিজ কামড়ে পড়ে থাকলেন ওয়েলিংটনের ২২ বছরের অলরাউন্ডার। তাঁর ১৮ রানের অপরাজিত ইনিংসই ভারতকে সিরিজে এগিয়ে যেতে দিল না। অন্য়দিকে রচিনের সঙ্গেই বলতে হবে আজাজ প্যাটেলের নামও। এই কঠিন পরিস্থিতিতে রচিনের সঙ্গে জুটি বেঁধে ২৩টি বল তিনি ধরে ধরে খেলে মাত্র ২ রান করে ম্যাচ বাঁচালেন। দিনের শেষে আকাশের অবস্থা বেশ ভাল থাকলেও ৯৮ ওভারের পরেই খেলা শেষ করার সিদ্ধান্ত নেন মাঠে থাকা দুই আম্পায়ার। ফলে তীরে এসে তরী ডুবে যাওয়ার জন্য ভারতীয় দলের তরফ থেকে প্রকাশ্যে ক্ষোভও দেখানো হয়েছিল। 

তবে মাঠের লড়াইকে দূরে সরিয়ে রেখে 'দ্যা ওয়াল' কিন্তু ফের নিজের পরিচয় দিলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.