INDvsNZ: কোন লক্ষ্য নিয়ে খেলছে Team India? জানিয়ে দিলেন Mayank Agarwal

চাপের মুখে ১৫০ রান করে দলে নিজের জায়গা ফের মজবুত করলেন ময়ঙ্ক আগরওয়াল। 

Updated By: Dec 4, 2021, 08:09 PM IST
INDvsNZ: কোন লক্ষ্য নিয়ে খেলছে Team India? জানিয়ে দিলেন Mayank Agarwal
ওয়াংখেড়ে স্টেডিয়ামে ১৫০ রান করার পর ময়ঙ্ক আগরওয়াল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলির (Virat Kohli) আউট নিয়ে বিতর্কের দিন সব মঞ্চ নিজের নামে করে নিয়েছিলেন ময়ঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)। যাঁর ময়ঙ্ক অবশ্য তাঁর ইনিংসের জন্য কৃতিত্ব দিচ্ছেন টিম ইন্ডিয়ার (Team India) কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) এবং সুনীল গাভাসকরকে (Sunil Gavaskar) গাওস্করকে। কিংবদন্তি ভারতীয় ব্যাটারের ভিডিয়ো দেখে নিজের ব্যাটিং স্টান্সে সামান্য পরিবর্তন করেন ময়ঙ্ক। তাঁর পরামর্শেই করলেন ৩১১ বলে ১৫০ রান। মারেন ১৭টি চার ও ৪টি ছয়। ভারতের ইনিংস শেষ হয় ৩২৫ রানে। 

তবে শুধু প্রথম ইনিংস নয়, দ্বিতীয় ইনিংসেও ফের ব্যাট হাতে নজর কাড়লেন এই ওপেনার। এ বার ৭৫ বলে ৩৮ রানে অপরাজিত তিনি। তাঁর সঙ্গে ২৯ রানে ব্যাট করছেন চেতেশ্বর পূজারা। এ দিকে কিউইদের প্রথম ইনিংসে ৬২ রানে অল আউট করার জন্য ভারত এই মুহূর্তে ৩৩২ রানে এগিয়ে রয়েছে। দ্বিতীয় টেস্ট জিতে সিরিজ পকেটে পুরে নেওয়া সময়ের অপেক্ষা। তবুও ভারতীয় দল তাদের দ্বিতীয় ইনিংস টানতে চায়। সেটা দ্বিতীয় দিনের খেলার শেষে জানিয়ে দিলেন তিনি। ধারাভাষ্যকারদের ময়ঙ্ক বলেন, "আমাদের কাছে বড় রান থাকলেও লিড বাড়ানোর ইচ্ছা আছে। সেই লক্ষ্য নিয়েই তৃতীয় দিন ব্যাট করতে নামব।"  

আরও পড়ুন: INDvsNZ: কোন মন্ত্রে সাফল্য পেলেন? জানিয়ে দিলেন Mohammed Siraj

 

চলতি টেস্টে ১১৯ রানে ১০ উইকেট নিয়ে ইতিমধ্যেই জিম লেকর ও অনিল কুম্বলের তালিকায় নাম লিখিয়ে ফেলেছেন আজাজ প্যাটেল। এহেন বাঁহাতি স্পিনারকে কীভাবে তিনি সামলেছিলেন সেটাও জানিয়ে দিলেন ময়ঙ্ক। তিনি যোগ করেন, "আমি পালটা আক্রমণ না করলে আজাজ আরও দাপট দেখাত। ও এমনিতেই ভাল জায়গায় বল রাখছিল। তাই সুযোগ পেলেই স্টেপ আউট করে ওর বিরুদ্ধে রান করার চেস্টা করছিলাম। আসলে দীর্ঘদিন ধরে ঘরোয়া ক্রিকেটে এমন উইকেটে ব্যাট করার জন্য অভিজ্ঞতা হয়েছে। সেই অভিজ্ঞতা থেকেই এই ম্যাচে ব্যাট করলাম।"   

গত টেস্টে রান পাননি। এরমধ্যে ৭টি টেস্ট ও ১৩ ইনিংস পরে শতরানের মুখ দেখলেন। ওয়াংখেড়ে টেস্টের আগে তাঁর পাশে দাড়িয়েছিলেন দলের নতুন হেড কোচ। সেই দ্রাবিড়ের প্রসঙ্গ এলে ময়ঙ্ক বলেন, "যে দিন আমি প্রথম টেস্টের দলে নির্বাচিত হলাম, রাহুল ভাইয়ের সঙ্গে আমার কথা হয়েছিল। রাহুল ভাই বলেছিল, তোমার হাতে যা আছে সেটাই নিয়ন্ত্রণ করার চেষ্টা করো। নিজের সেরাটা দাও। রাহুল ভাই বলেছিল, ক্রিজ়ে জমে যেতে পারলে যেন বড় রান করার চেষ্টা করি। সুযোগের সদ্ব্যবহার করতে পেরে আমি খুব খুশি।" 

চলতি টেস্টে ধারাভাষ্য দেওয়ার সময় গাভাসকর বলছিলেন ময়ঙ্ককে তিনি পরামর্শ দেন ব্যাকলিফ্ট ছোট করার ব্যাপারে। ময়ঙ্কও বলেন, তিনি প্রাক্তন ভারতীয় অধিনায়কের সাইড-অন স্টান্সের অনুকরণ করার চেষ্টা করে যাচ্ছেন। সেই বিষয়ে ময়ঙ্ক যোগ করেন, "উনি আমায় বলেছিলেন ইনিংসের শুরুর দিকে আমার ব্যাটটা আর একটু নীচে রাখা উচিত। আমার ব্যাটটা উপরে তুলে রাখার একটা প্রবণতা রয়েছে। এত কম সময়ে এই নিয়ে নিজের ব্যাটিংয়ে এই পরিবর্তন করতে পারিনি। তবে লক্ষ্য করেছি ব্যাট করার সময় ওঁর কাঁধের অবস্থান কী রকম থাকে। সেটাই অনুকরণ করার চেষ্টা করেছি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)