INDvsWI: শিশিরের সমস্যা সামলে নেওয়া যাবে, জানিয়ে দিলেন Rohit Sharma

ভারতের সামনে জোড়া প্রতিপক্ষ।    

Updated By: Feb 15, 2022, 08:12 PM IST
INDvsWI: শিশিরের সমস্যা সামলে নেওয়া যাবে, জানিয়ে দিলেন Rohit Sharma
পয়া ইডেনের নেটে মারমুখী মেজাজে রোহিত শর্মা। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন: একদিনের ফরম্যাটে হেলাফেলা করে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দেওয়া গিয়েছে। তবে টি-টোয়েন্টি ফরম্যাটে ক্যারিবিয়ানরা সবসময় ভয়ঙ্কর। তবে শুধু কায়রন পোলার্ডের দল নয়, ১৬ ফেব্রুয়ারি প্রথম ম্যাচে নামার আগে আরও একটা প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে হবে টিম ইন্ডিয়াকে। সেই বিপক্ষের নাম শিশির। এই সময় শুধু ইডেন গার্ডেন্স নয়, পুরো দেশজুড়ে এই এক সমস্যা ভোগ করতে হয়। যদিও দলের অধিনায়ক রোহিত শর্মার দাবি শিশিরের সমস্যা সামলে নিয়েই পারফর্ম করবে তাঁর দল। 

মঙ্গলবার ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে রোহিত বলেন, "আমরা শিশিরের মধ্য়ে খেলে অভ্যস্ত। ভারতে এই সময়ে প্রচুর ম্যাচ হয়। সন্ধ্যা ৬-৭টা থেকে শিশির পড়তে শুরু করে। ভারতের সব মাঠেই একই অবস্থা। বেশিরভাগ ক্রিকেটারই এর সঙ্গে পরিচিত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে গত সিরিজেও শিশির ছিল। তাই আমরা তৈরি।" 

এই ফেব্রুয়ারিতেও কলকাতায় ঠাণ্ডার আমেজ। সন্ধ্যার পর তাপমাত্রা নেমে যাচ্ছে। দুপুরে থাকছে চড়া রোদ। ফলে তাপমাত্রার তারতম্য হচ্ছে। ফলে বেশি পরিমাণে পড়বে শিশির। তাই ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচেও শিশির আশঙ্কা তৈরি করতে পারে। যদিও রোহিত ফের যোগ করলেন, "ক্রিকেটারদের বলে দেওয়া হয়েছে শিশির পড়তে শুরু করলে কী করতে হবে। এই সমস্যা নিয়ে জটিলতা তৈরি করে লাভ নেই। তাছাড়া এই পরিবেশে সবাই খেলতে অভস্ত্য। তাই সমস্যা হবে না।" 

আরও পড়ুন: INDvsWI: করোনাদৈত্যের থাবায় দর্শকশূন্য ইডেনে 'খেলা হবে', গ্যালারি যেন শ্মশান!

আরও পড়ুন: INDvsWI: ছন্দ হারানো Virat Kohli-র পাশে দাঁড়িয়ে সাংবাদিকতা শেখালেন Rohit Sharma!

 

রোহিত শিশির সমস্যা কাটিয়ে ওঠার কথা বললেও এটা যে বড় ফ্যাক্টর হতে পারে সেটা বেশ জানে টিম ইন্ডিয়া। সেই জন্য দুই দিন সন্ধের দিকে গা ঘামিয়েছে ভারতীয় দল। শিশির ফ্যাক্টরকে এড়িয়ে যাওয়ার জন্য বল ভিজিয়ে প্রস্তুতিও চলছে। 

তবে শুধু ভারতীয় দল নয়, শিশির সমস্যা কাটিয়ে ওঠার জন্য প্রস্তুত সিএবি-র কিউরেটর সুজন মুখোপাধ্যায়। তিনি বলেন, "শিশির ফ্যাক্টর তো হবেই। তবে দুই দলের জন্যই সমান পরিবেশ থাকবে। ম্য়াচ শুরু সাতটায়। আমরা শিশির নিরোধক স্প্রে করব। এতে ঘাসের ওপর মোমের মতো একটা আস্তরণ পড়ে থাকবে। শিশির ঘাসের পাতা ভেজাতে পারবে না।" 

এখন এই আতঙ্ক কাটিয়ে দুই দল কেমন পারফরম্যান্স করে সেটাই দেখার। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App  

.