আজই অভিষেক হওয়া জয়ন্ত যাদবকে চিনে নিন এক ঝলকে

আজ ভাইজাগে পঞ্চম একদিনের ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি পরিবর্তন করেছে ভারতীয় দল। অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার বদলে দলে নেওয়া হয়েছে জয়ন্ত যাদবকে। আজই ভারতীয় দলের হয়ে একদিনের ক্রিকেটে ম্যাচে অভিষেক হল জয়ন্ত যাদবের। এখন প্রশ্ন হল কে এই জয়ন্ত যাদব? তাই ছোট পরিসরে পরিচয় করে নিন জয়ন্ত যাদবের সঙ্গে।

Updated By: Oct 29, 2016, 02:16 PM IST
 আজই অভিষেক হওয়া জয়ন্ত যাদবকে চিনে নিন এক ঝলকে

ওয়েব ডেস্ক: আজ ভাইজাগে পঞ্চম একদিনের ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি পরিবর্তন করেছে ভারতীয় দল। অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার বদলে দলে নেওয়া হয়েছে জয়ন্ত যাদবকে। আজই ভারতীয় দলের হয়ে একদিনের ক্রিকেটে ম্যাচে অভিষেক হল জয়ন্ত যাদবের। এখন প্রশ্ন হল কে এই জয়ন্ত যাদব? তাই ছোট পরিসরে পরিচয় করে নিন জয়ন্ত যাদবের সঙ্গে।

আরও পড়ুন দীপাবলির সেরা ১০ বাজির কোনটার সঙ্গে কোন বলিউড অ্যাক্টরের মিল আছে!

জয়ন্ত যাদবের জন্ম দিল্লিতে। কিন্তু তিনি প্রথম শ্রেনীর ক্রিকেট খেলেন হরিয়ানার হয়ে। আইপিএলেও খেলেছেন দিল্লি ডেয়ার ডেভিলসের হয়ে। তিনিও অরাউন্ডার। ডান হাতে ব্যাটটা যেমন করেন, তেমনই ডান হাতে অফ ব্রেক বোলিং করেন। ২৭ বছর বয়সের জয়ন্ত যাদব প্রথম শ্রেনীর ক্রিকেটে ৪২ ম্যাচ খেলে ১৫৪৮ রান করেছেন। সর্বোচ্চ রান ২১১। আর সমসংখ্যক ম্যাচ খেলে তিনি উইকেট পেয়েছেন ১১৭টি। ম্যাচে পাঁচ উইকেট পেয়েছেন ছ'বার। ১০ উইকেট পেয়েছেন একবার। এবার দেখা যাক আন্তর্জাতিক ক্রিকেটে কেমন পারফর্ম করেন ভারতের এই প্রতিভাবান অলরাউন্ডার।

আরও পড়ুন  টস জিতে ব্যাট করবে ভারত