Manoj Tiwary: আর নয়! ফেসবুকে পোস্ট করে বিরাট সিদ্ধান্ত জানিয়ে দিলেন মন্ত্রীমশাই

Manoj Tiwary announces retirement from all forms of cricket: আর কোনও ধরনেরই ক্রিকেট খেলবেন না মনোজ তিওয়ারি। বৃহস্পতিবার দুপুরে সোশ্যাল মিডিয়ায় লম্বা বিবৃতি দিয়ে জানিয়ে দিলেন রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী ও হাওড়া শিবপুরের তৃণমূল বিধায়ক।

Updated By: Aug 3, 2023, 02:32 PM IST
Manoj Tiwary: আর নয়! ফেসবুকে পোস্ট করে বিরাট সিদ্ধান্ত জানিয়ে দিলেন মন্ত্রীমশাই
ছবি মনোজের ফেসবুক থেকে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় ক্রিকেটার মনোজ তিওয়ারিকে (Manoj Tiwari) আর দেখবে না বাইশ গজ। বৃহস্পতিবার দুপুরে সোশ্য়াল মিডিয়ায় লম্বা পোস্ট করে অবসর ঘোষণা করলেন মন্ত্রীমশাই। রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী ও হাওড়া শিবপুরের তৃণমূল বিধায়ক মনোজ। তিনি রাজনীতির সঙ্গে পাল্লা দিয়ে ক্রিকেটটা চালিয়ে যাচ্ছিলেন। এমনকী ২০২২-২৩ মরসুমে (Ranji Trophy 2022-23 Final) রঞ্জি ট্রফিতে তাঁর নেতৃত্বে বাংলা ফাইনালে উঠেছিল। রঞ্জি জয়ের স্বপ্নই দেখতেন মনোজ। তবে তাঁর সেই স্বপ্ন অধরাই রয়ে গেল। বাংলা ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা যোদ্ধা তুলে রাখলেন ব্যাট। জানিয়ে দিলেন আর কোনও ধরনের ক্রিকেটই খেলবেন না তিনি। সব ফরম্যাটকেই বললেন 'গুডবাই'! আচমকাই মনোজের অসবরের সিদ্ধান্তে অনেকেই চমকে গিয়েছেন! যদিও অনেকে তাঁকে আগামীর জন্য শুভেচ্ছা জানিয়েছেন। ভারতের প্রথম রাজনীতিবিদ হিসাবে শতরান করার অনন্য় রেকর্ড রয়েছে শুধুমাত্র মনোজেরই।

আরও পড়ুন: IND vs WI 1st T20I Live Streaming: এবার লড়াইয়ে হার্দিকের 'নব্য ভারত', বিশদে জানুন খেলা দেখার সব রাস্তা

মনোজ এদিন লিখেছেন, 'এই খেলা আমাকে সবকিছু দিয়েছে, আমি বলতে চাই প্রতিটি জিনিস, যা আমি কখনও স্বপ্নেও ভাবিনি, সেই সময় থেকে ক্রিকেটের শুরু। যখন আমার জীবনে বিভিন্ন সমস্যায় জর্জরিত। ক্রিকেট এবং ঈশ্বরের কাছে সবসময় কৃতজ্ঞ থাকব, যিনি সবসময় সারাক্ষণ আমার পাশে ছিলাম। সেই সকল মানুষের প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা, যারা আমার ক্রিকেট যাত্রায় বিরাট ভূমিকা রেখেছেন। আমার শৈশব থেকে শুরু করে গত বছর পর্যন্ত আমার জীবনের সকল কোচকে ধন্যবাদ, যারা আমার ক্রিকেটীয় কৃতিত্বে বিরাট অবদান রেখেছেন। মানবেন্দ্র ঘোষ, আমার জীবনে এমন এক কোচ, যিনি বাবার মতো। আমার ক্রিকেট যাত্রায় স্তম্ভের মতো ছিলেন। তিনি যদি না থাকতেন, তাহলে আমি ক্রিকেটের বৃত্তের কোথাও পৌঁছতে পারতাম না। ধন্যবাদ জানাই স্যারকে। আপনার দ্রুত আরোগ্য কামনা করছি, কারণ আপনার শরীর ভালো নেই।'

মনোজ দেশের জার্সিতে ১২টি ওয়ানডে (২৮৭ রান, সর্বোচ্চ ১০৪*) ও তিনটি টি-২০ ম্যাচ (১৫ রান) খেলেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে মনোজ সেভাবে সুযোগ পাননি, একাধিকবার তাঁকে বসানো হয়েছে। তিনি লড়াই করে দলে ফিরেছেন। ফের তাঁকে বসানো হয়েছ। এভাবেই চলেছে। তবে ঘরোয়া ক্রিকেটে তাঁর রেকর্ড দুরন্ত। প্রথম শ্রেণির ক্রিকেটে রয়েছে ৯৯০৮ রান, গড় ৪৮.৫৬, হাঁকিয়েছেন ২৯টি শতরান ও ৪৫টি অর্ধ-শতরান। লিস্ট এ ত্রিকেটে রয়েছে ৫৫৮১ রান ও টি-টোয়েন্টি ফরম্যাটে করেছেন ৩৪৩৬ রান। ৩৭ বছরের মনোজ আইপিএলে খেলেছেন কলকাতা, দিল্লি ও পুণে ফ্র্যাঞ্চাইজির হয়ে।

আরও পড়ুন: Eoin Morgan | ICC ODI World Cup 2023: কাপযুদ্ধে ঘটবে ঠিক এমনটাই, বিরাট ভবিষ্যদ্বাণী মর্গ্যানের, আগেই জেনে গিয়েছেন!

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.