IPL 2020: প্রথম ম্যাচে নামার আগে সমস্যায় রাজস্থান রয়্যালস! CSK-র বিরুদ্ধে বাটলারকে পাবে না স্মিথরা

ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ খেলে ইংল্যান্ড থেকে যে ২১ জন ক্রিকেটার আমিরশাহিতে এসে পৌঁছেছেন তাঁদের বাধ্যতামূলক ছয় দিনের কোয়ারেন্টিনে যেতে হয়নি। মাত্র ৩৬ ঘণ্টার কোয়ারেন্টিন পর্ব শেষেই মাঠে নামতে পারছেন ক্রিকেটাররা।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Sep 21, 2020, 03:11 PM IST
IPL 2020: প্রথম ম্যাচে নামার আগে সমস্যায় রাজস্থান রয়্যালস! CSK-র বিরুদ্ধে বাটলারকে পাবে না স্মিথরা
ছবি সৌজন্যে: টুইটার

নিজস্ব প্রতিবেদন:  মঙ্গলবার শারজায় ১৩তম আইপিএলে অভিযান শুরু করবে রাজস্থান রয়্যালস। প্রথম ম্যাচে চেন্নাইয়ের বিরুদ্ধে নামার আগে মহাসমস্যায় তারা। মঙ্গলবারের ম্যাচে ইংল্যান্ডের তারকা ক্রিকেটার জস বাটলারকে পাবে না স্মিথরা।  কোয়ারেন্টিন নিয়মের গেরোয় টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা তারকাকে পাবে না রাজস্থান।

জস বাটলার নিজেই জানিয়েছেন যে ১৩তম আইপিএলে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে রাজস্থান রয়্যালসের হয়ে প্রথম ম্যাচে মঙ্গলবার তিনি খেলতে পারবেন না। কারণ পরিবারকে সঙ্গে নিয়েই দুবাইয়ে এসেছেন বাটলার। আর তাই বাধ্যতামূলক ছয় দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে তাঁকে। স্বাভাবিকভাবেই প্রথম ম্যাচে বাটলারের সার্ভিস পাবে না রাজস্থান রয়্যালস।

ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ খেলে ইংল্যান্ড থেকে যে ২১ জন ক্রিকেটার আমিরশাহিতে এসে পৌঁছেছেন তাঁদের বাধ্যতামূলক ছয় দিনের কোয়ারেন্টিনে যেতে হয়নি। মাত্র ৩৬ ঘণ্টার কোয়ারেন্টিন পর্ব শেষেই মাঠে নামতে পারছেন ক্রিকেটাররা। ১৯ তারিখ চেন্নাইয়ে হয়ে মাঠেও নেমে পড়েন স্যাম কুরান। সেই মতো বাটলারেরও মঙ্গলবার মাঠে নামতে কোনও অসুবিধে ছিল না। কিন্তু যেহেতু জস বাটলার পরিবারকে সঙ্গে নিয়ে আমিরশাহি উড়ে এসেছেন তাই তাঁর ক্ষেত্রে ৩৬ ঘণ্টার কোয়ারেন্টির নীতি প্রযোজ্য হচ্ছে ন। তাঁর আইপিএল এসওপি অনুযায়ী ৬ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। তবে পরিবারকে সঙ্গে নিয়ে আসতে দেওয়ায় রাজস্থান রয়্যালকে ফ্র্যাঞ্চাইজিকে ধন্যবাদ জানিয়েছেন বাটলার।

 

রাজস্থান রয়্যালসের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ক্রিকেটার জস বাটলার। সম্প্রতি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজে সিরিজ সেরা হয়েছেন। দুরন্ত ফর্মেও রয়েছেন। বাটলারের পাশাপাশি জোফ্রা আর্চার, স্টিভ স্মিথ এবং বেন স্টোকসও রাজস্থানের গুরত্বপূর্ণ ক্রিকেটার। তবে স্টোকস এখন অসুস্থ বাবার পাশে থাকতে ক্রাইস্টচার্চে রয়েছেন। সেখানে অনুশীলন শুরু করেছেন। শীঘ্রই হয়তো আমিরশাহিতে দলের সঙ্গে যোগ দেবেন।

 

আরও পড়ুন - IPL 2020: সুখবর ধোনি শিবিরে; করোনা মুক্ত হয়ে অনুশীলনে যোগ দিলেন ঋতুরাজ