IPL 2020: কার্তিকের বদলে নাইটদের নেতৃত্বে ইয়ন মরগ্যান!

গত মরশুমে রাজস্থান রয়্যালসে শুরুতে আজিঙ্কে রাহানে নেতৃত্বে থাকলেও পরে তাঁকে সরিয়ে স্টিভ স্মিথকে অধিনায়ক করা হয়।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Sep 21, 2020, 07:45 PM IST
 IPL 2020: কার্তিকের বদলে নাইটদের নেতৃত্বে ইয়ন মরগ্যান!
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: আমিরশাহি আইপিএলে কলকাতা নাইট রাইডার্স অভিযান শুরু করবে বুধবার। প্রথম ম্যাচে নাইটদের প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ান্স। দুবারের চ্যাম্পিয়ন কলকাতা তারকাখচিত দল গড়েও ২০১৪ সালে ট্রফি জয়ের পর আর আইপিএলের ফাইনালেই উঠতে পারেনি। এবার কেকেআরের নেতৃত্বে বদল প্রয়োজন বলে মনে করছেন প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকর। নাইটদের নেতৃত্বে ইয়ন মরগ্যানকে দেখতে চান তিনি। তবে এখানেও একটা শর্ত আরোপ করেছেন তিনি। তাঁর যুক্তি, শুরুর দিকে কয়েকটি ম্যাচে ফল ভালো না করতে পারলে নাইটদের নেতৃত্ব বিশ্বকাপজয়ী অধিনায়ক মরগ্যানকে দেওয়া উচিত।

স্পোর্টস টক-কে দেওয়া এক সাক্ষাত্কারে সুনীল গাভাসকর বলেন, " কলকাতা নাইট রাইডার্স দলের ব্যাটিং অর্ডার খুব আকর্ষনীয় এবং আক্রমনাত্মক। দলে ইয়ন মরগ্যানের অন্তর্ভুক্তি ব্যাটিং অর্ডারকে আরও দৃঢ়তা দিয়েছে। সঙ্গে ওর অভিজ্ঞতাও কাজে লাগবে। আর এটাই কেকেআর-কে আরও ভয়ঙ্কর করে তুলবে। এবং এটা যদি দেখা যায় যে প্রথম চার-পাঁচটা ম্যাচে শুরুতে কেকেআর ভালো না কিছু করতে পারে। তাহলে আমার মনে হয় দীনেশ কার্তিকের বদলে ইয়ন মরগ্যানকে অধিনায়কত্ব দেওয়া উচিত্।"  

এই প্রসঙ্গে গাভাসকরের যুক্তি গত মরশুমে রাজস্থান রয়্যালসে শুরুতে আজিঙ্কে রাহানে নেতৃত্বে থাকলেও পরে তাঁকে সরিয়ে স্টিভ স্মিথকে অধিনায়ক করা হয়।

আরও পড়ুন -  IPL-এ সবচেয়ে বেশি ছক্কা যাঁর, আজ সেই 'ইউনিভার্স বস'-এর জন্মদিন