Rohit Sharma: অভাবনীয় কীর্তি রোহিতের! প্রথম ভারতীয় হিসাবে অনন্য় রেকর্ড হিটম্যানের

ছয় মারার ক্ষেত্রেও সবার আগে 'ক্যারিবিয়ান দৈত্য'।

Updated By: Oct 6, 2021, 04:02 PM IST
Rohit Sharma: অভাবনীয় কীর্তি রোহিতের! প্রথম ভারতীয় হিসাবে অনন্য় রেকর্ড হিটম্যানের
রোহিত শর্মা

নিজস্ব প্রতিবেদন: রাজস্থান রয়্যালসকে (Rajasthan Royals) আট উইকেটে হারিয়ে ফের প্লে-অফের দৌড়ে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। শারজায় টস জিতে প্রথমে বল করে রাজস্থানকে মাত্র ৯০ রানে গুটিয়ে দিয়েছিল মুম্বই। জবাবে ৭০ বল হাতে রেখে ম্যাচ অনায়াসে বার করে নেয় রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বই। এটাই মুম্বইয়ের আইপিএল ইতিহাসে দ্বিতীয় বড় জয়। আর এই ম্যাচেই রোহিত অনন্য রেকর্ড করে ফেলেলেন। প্রথম ভারতীয় ব্যাটার হিসাবে টি-২০ ফর্ম্যাটে হিটম্যানের ঝুলিতে চলে এসেছে ৪০০টি ছয়। 

আরও পড়ুনIPL 2021, MIvsRR: Rajasthan-কে হেলায় হারিয়ে KKR-কে চাপে রাখল Mumbai Indians

রোহিত রাজস্থানের রান তাড়া করতে নেমে ১৩ বলে ২২ রানের ইনিংস খেলে ফিরে যান ঠিকই, কিন্তু রেকর্ড করেই ডাগআউটে ফেরেন বিশ্ববন্দিত ভারতীয় ওপেনার। রোহিত শ্রেয়স গোপালের প্রথম ওভারেই ছয় মেরে রোহিত কুড়ি ওভারের ফর্ম্যাটে ৪০০ ছয়ের মাইলস্টোন স্পর্শ করেন। রোহিত ভারতের হয়ে ১৩৩টি ছয় মেরেছেন। আইপিএলে তাঁর আছে ২২৭টি ছয়। চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ টুর্নামেন্টে ১৬টি ও বাকি ২৪টি ছয় তাঁর ১৪ বছরের টি-২০ কেরিয়ারে বিভিন্ন প্রতিযোগিতা থেকে এসেছে। কুড়ি ওভারের ক্রিকেটে রাজা বলা হয় ক্রিস গেইলকে। সর্বোচ্চ রানও যেমন আছে তাঁর ঝুলিতে, তেমনই ছয় মারার ক্ষেত্রেও সবার আগে 'ক্যারিবিয়ান দৈত্য'। ১০৪২টি ছয় আছে গেইলের। দুয়ে কায়রন পোলার্ড (৭৫৮), তিনে আন্দ্রে রাসেল (৫১০), চারে ব্র্যান্ডন ম্যাকালাম (৪৮৫), পাঁচে শেন ওয়াটসন (৪৬৭), ছয়ে এবি ডিভিলিয়ার্স (৪৩৪) ও সাতে রোহিত।

মুম্বই এই জয়ের পর কলকাতা নাইট রাইডার্সের ঘাড়ে নিঃশ্বাস ফেলতে শুরু করে দিল। কারণ ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে কেকেআর। সেখানে সমান ম্যাচ খেলে সোম সংখ্যক পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রয়েছে মুম্বই। তবে রানরেটের বিচারে এগিয়ে রয়েছে কলকাতা। এই মুহূর্তে নাইটদের রানরেট ০.২৯৪। সেখানে মুম্বইয়ের রানরেট -০.০৪৮। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.