SAFF Cup: Bangladesh-এর বিরুদ্ধে ড্র করায় ফুটবলারদের উপর ক্ষোভ উগরে দিলেন Igor Stimac

তিন পয়েন্ট ফুটবলারদের ঘাড়ে দায় চাপালেন ইগর স্টিমাচ। 

Updated By: Oct 6, 2021, 11:42 AM IST
SAFF Cup: Bangladesh-এর বিরুদ্ধে ড্র করায় ফুটবলারদের উপর ক্ষোভ উগরে দিলেন Igor Stimac
আদৌ চাকরি বাঁচাতে পারবেন ইগর স্টিমাচ? উঠছে প্রশ্ন। ফাইল চিত্র

নিজস্ব প্ৰতিবেদন: এগিয়ে থেকেও জঘন্য ফুটবল। বিপক্ষ ১০ জন হয়ে যাওয়ার পরেও গোল হজম করা। এর ফল সাফ কাপের (SAFF Cup) প্রথম ম্যাচে বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে তিন পয়েন্ট মাঠে ফেলে এসেছিল ভারত (Indian Football Team)। আর সেই জন্য ফুটবলারদের উপর ক্ষোভ উগরে দিলেন ইগর স্টিমাচ (Igor Stimac)। ৭ অক্টোবর শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামবে সুনীল ছেত্রীর (Sunil Chhetri) টিম ইন্ডিয়া। সেই ম্যাচে মাঠে নামার আগে মঙ্গলবার ফুটবলারদের বিশ্রাম দিয়েছিলেন স্টিমাচ।

তবে বাংলাদেশের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করা তিনি মানতে পারছেন না। তাই একরাশ ক্ষোভ নিয়ে তিনি বলেন, "সবকিছু তো আমাদের হাতেই ছিল। আমরাই তো খেলায় কর্তৃত্ব করছিলাম। এক গোলেও এগিয়ে ছিলাম। সবচেয়ে বড় পাওনা ছিল ৫৪ মিনিটে ওরা ১০ জন হয়ে গিয়েছিল। তবুও জিততে পারলাম না!" এরপরেই তিনি ফের যোগ করেন, "কোনও এক অজ্ঞাত কারণে আমরা ম্যাচ থেকে হারিয়ে গেলাম! মিস পাসের খেলা শুরু হয়ে গেল! বাচ্চা ছেলেদের মতো ভুল করতে লাগল আমাদের ফুটবলাররা! এত ভুল করলে তো বিপক্ষের আত্মবিশ্বাস বাড়বেই। এগুলো তো মেনে নেওয়া যায় না।" 

আরও পড়ুন: SAFF Cup, IND vs BAN: Sunil Chhetri-র গোলের পরেও ১০ জনের বাংলাদেশের কাছে আটকে গেল ভারত

ফুটবলারদের ঘাড়ে যাবতীয় দায় চাপালেও পরিসংখ্যানও অবশ্য স্টিমাচের পক্ষে নেই। ২০১৯ সালের ১৫ মে থেকে জাতীয় দলের হেড কোচের দায়িত্বে রয়েছেন স্টিমাচ। তবে ভারতীয় ফুটবল দলের হাল ফেরেনি। এখনও পর্যন্ত তাঁর সময়কালে ১৮ ম্যাচ খেলেছে ভারত। জয় এসেছে মাত্র ৩ ম্যাচে। সঙ্গে রয়েছে ৭টি হার ও ৮টি ড্র। যদিও তাঁর মতে অভিজ্ঞ ফুটবলারদের কাছ থেকে এমন খারাপ ফুটবল আশা করা যায় না।  

স্টিমাচ ফের যোগ করেছেন, "সব ভুলে এখন শ্রীলঙ্কার বিরুদ্ধে জেতার জন্য ঝাঁপাতেই হবে। এছাড়া কোনও উপায় নেই। তবুও বাংলাদেশের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট ভুলতে পারছি না। কিন্তু কেন ছেলেরা মোক্ষম সময় ঘাবড়ে যাচ্ছে সেই উত্তরও আমার কাছে নেই।" 

আরও পড়ুন: Indian Football: Team India-র হেড কোচ Igor Stimac-এর কার্যকরিতা নিয়ে প্রশ্ন তুলে দিলেন Subhash Bhowmick

জাতীয় দলের হেড কোচের পারফরম্যাস নিয়ে সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনের কর্তারা সন্তুষ্ট নন। সূত্রের খবর চলতি বছরের অগাস্ট মাসে আরও এক বছরের জন্য তাঁর চুক্তি নবীকরণ করা হয়েছিল। কিন্ত কয়েক সপ্তাহ আগে নেপালের বিরুদ্ধে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ভারতের পারফরম্যান্স মোটেও ভাল ছিল না। প্ৰথম ম্যাচে পিছিয়ে থেকে কোনও মতে ড্র করেছিল দল! দ্বিতীয় ম্যাচে অধিনায়ক সুনীল গোল না করলে দলের হাল আরও খারাপ হত। শোনা যাচ্ছে এই দুই ম্যাচের পরেই ফুটবল হাউসের কর্তারা নড়েচড়ে বসেছেন। কর্তাদের একাংশের দাবি নেপাল, বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিরুদ্ধেই ভারত যদি দাপট না দেখাতে পারে, তাহলে ঘটা করে বিদেশি কোচ এনে তাঁর জন্য এত টাকা বিনিয়োগ করে কী লাভ? শোনা যাচ্ছে এই প্রতিযোগিতা জিতলে এই যাত্রায় স্টিমাচ এই যাত্রায় চাকরি বাঁচিয়ে নিতে পারেন। সেটা না হলে সুনীলদের কোচ ছাঁটাই হওয়া শুধু সময়ের অপেক্ষা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.