IPL 2022: কবে থেকে ভারতের মাটিতে ক্রোড়পতি লিগ? জানিয়ে দিলেন Jay Shah

দেশের মাটিতেই আইপিএল। জানিয়ে দিল বিসিসিআই

Updated By: Jan 22, 2022, 09:00 PM IST
IPL 2022: কবে থেকে ভারতের মাটিতে ক্রোড়পতি লিগ? জানিয়ে দিলেন Jay Shah
ভারতের মাটিতে আইপিএল আয়োজন করতে চলছেন সৌরভ গঙ্গোপাধ্যায়-জয় শাহ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: করোনার জন্য ২০২০ সালে আইপিএল (IPL 2022) সেপ্টেম্বর-অক্টোবর মাসে আয়জন করা হয়েছিল। গত বারও আইপিএল-এর দ্বিতীয় পর্ব আয়োজিত হয়েছিল সেপ্টেম্বর-অক্টোবরে মাসে। তবে এ বার ভারতের মাটিতে পুরো আইপিএল-ই আয়োজন করছে বিসিসিআই (BCCI)। মার্চের শেষ সপ্তাহে শুরু হবে পঞ্চদশ ক্রোড়পতি লিগ। সেটা জানিয়ে দিলেন বোর্ডের সচিব জয় শাহ (Jay Shah)।

বোর্ড সচিব জয় বলেছেন, “মার্চের শেষ সপ্তাহে আইপিএল শুরু করতে চাই আমরা। মে মাসের শেষ পর্যন্ত তা চলবে। বেশির ভাগ দলের মালিকরাই ভারতে প্রতিযোগিতা আয়োজন করার পক্ষপাতী। এমনকি বোর্ডও চায় দেশের মাটিতে আইপিএল আয়োজন করতে।“ শোনা গিয়েছে, ২৭ মার্চ প্রতিযোগিতা শুরু হতে পারে।

আরও পড়ুন: Exclusive: বিদায়বেলায় প্রিয় ‘ভোম্বল দা’কে নিয়ে আবেগপ্রবণ Bhaichung Bhutia

আরও পড়ুন: Subhash Bhowmick Died: পাঁচ গোলের গর্ব ও লজ্জা নিয়েও ‘টাইগার আজীবন জিন্দা হ্যায়’

জয় শাহ আরও যোগ করেছেন, “ভারতে আইপিএল আয়োজন করার সব রকম চেষ্টা করব আমরা। তবে অতীতের মতোই ক্রিকেটারদের স্বাস্থ্য এবং নিরাপত্তা নিয়ে কোনও আপস করবে না বিসিসিআই। করোনা পরিস্থিতি এবং করোনার নতুন রূপের কথা মাথায় রেখে বিকল্প পরিকল্পনা ছকে রাখছি আমরা। আগামী ১২ এবং ১৩ ফেব্রুয়ারি আইপিএল-এর নিলাম হবে। তার আগেই প্রতিযোগিতা কোথায় হবে সেটা চূড়ান্ত করে ফেলব আমরা।“

২০ জানুয়ারি আইপিএল-এ ক্রিকেটারদের নিলামের জন্য নথিভুক্ত করার শেষ দিন ছিল। নতুন দু’টি দল আমদাবাদ এবং লখনউ ইতিমধ্যেই তাদের বেছে নেওয়া তিন ক্রিকেটারের নাম জানিয়ে দিয়েছে। শনিবারই আইপিএল নিলামের জন্য মোট ক্রিকেটারের তালিকা প্রকাশ করা হয়েছে। মোট ১২১৪ জন ক্রিকেটার রয়েছেন। এর মধ্যে ভারতের জাতীয় দলের হয়ে খেলা ক্রিকেটার ৬১ জন, বিদেশি এবং জাতীয় দলের হয়ে খেলা ক্রিকেটার ২০৯ জন, সহকারী দেশগুলি থেকে ৪১ জন, দেশের হয়ে খেলেননি কিন্তু আগের আইপিএল-এর অংশ ছিলেন এমন ক্রিকেটার ১৪৩ জন, দেশের হয়ে খেলেননি এমন ক্রিকেটার ৬৯২ জন।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.