IPL 2022: Faf du Plessis-এর দুরন্ত ব্য়াটে RCB ১৮ রানে হারাল LSG-কে

ব্যাট হাতে জ্বলে উঠলেন ফাফ দু প্লেসিস (Faf du Plessis), বল হাতে কামাল জোশ হ্যাজেলউডের (Josh Hazlewood)

Updated By: Apr 19, 2022, 11:45 PM IST
IPL 2022: Faf du Plessis-এর দুরন্ত ব্য়াটে RCB ১৮ রানে হারাল LSG-কে
দুরন্ত ব্যাটিং ফাফের

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএলের (IPL 2022) ৩১ নম্বর ম্য়াচে মুম্বইয়ের ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে (Dr DY Patil Sports Academy, Mumbai) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) মুখোমুখি হয়েছিল লখনউ সুপার জায়েন্টসের (Lucknow Super Giants)। অধিনায়ক ফাফ দু প্লেসিসের (Faf du Plessis) ব্যাটে ভর করে আরসিবি ১৮ রানে হারায় কেএল রাহুলের লখনউকে।

মঙ্গলবার টস হেরে প্রথমে ব্যাট করে আরসিবি তোলে ৬ উইকেটে ১৮১ রান। অনুজ রাওয়াত ও ফাফ ওপেন করতে নামেন। মাত্র চার রান করে দুষ্মন্ত চামিরার বলে কেএল রাহুলের হাতে ক্যাচ তুলে দেন আরসিবি ওপেনার। সাত রানে প্রথম উইকেট হারায় আরসিবি। এরপর তিনে ব্যাট করতে নেমে বিরাট কোহলি গোল্ডেন ডাক' হলেন। চামিরার প্রথম ডেলিভারিতেই হুডার হাতে ক্যাচ তুলে দেন। এর আগে ক্রোড়পতি লিগে তিনবার প্রথম বলেই আউট হয়েছেন কোহলি। ২০০৮ সালে মুম্বই ইন্ডিয়ান্স, ২০১৪ সালে পঞ্জাব কিংস ও ২০১৭ সালে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে 'গোল্ডেন ডাক' হয়েছেন। 

তবে দলকে একা টানলেন ক্যাপ্টেন ফাফ। ১০৬ মিনিট ক্রিজে থেকে ফাফ ৬৪ বলে ৯৬ রানের ইনিংস খেলেন। ১১টি চার ও ২টি ছয়ে ৬৪ বলের সাজানো ইনিংসে ফাফের একটা আক্ষেপ থেকে যাবেই! মাত্র চার রানের জন্য় এদিন আরসিবি অধিনায়ককে সেঞ্চুরি মাঠে রেখে আসতে হল। ফাফ যদি এদিন শতরান করতে পারতেন তাহলে অনন্য রেকর্ড হত। কেরিয়ারের একশো তম আইপিএল ইনিংসে ১০০ হয়ে যেত তাঁর। ফাফের হাত শক্ত করতে এসে গ্লেন ম্যাক্সওয়েল (২৩), শাহবাজ আহমেদ (২৬) ও দীনেশ কার্তিক (অপরাজিত ১৩) সাধ্য মতো অবদান রাখেন। লখনউয়ের হয়ে চামিরা ও জেসন হোল্ডার ২টি করে উইকেট নেন।

এই রান তাড়া করতে নামেন কুইন্টন ডি কক ও কেএল রাহুল। মাত্র তিন রান করে জোশ হ্যাজেলউডের বলে ম্য়াক্সওয়েলের হাতে ক্যাচ তুলে দেন লখনউয়ের প্রোটিয়া ওপেনার। এরপর রাহুলকে সঙ্গ দিতে এসে মণীশ পাণ্ডে ফিরে যান মাত্র ৬ রান করে। এরপর ২৪ বলে ৩০ রানের ইনিংস খেলে ফেরেন রাহুল। চারে নেমে ক্রুনাল পাণ্ডিয়া কিছুটা লড়াইয়ের চেষ্টা করেন। ২৮ বলে ৪২ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। পাণ্ডিয়া যখন ফেরেন তখন লখনউয়ের স্কোর ৫ উইকেট হারিয়ে ১০৮। ১৪ ওভারের খেলা চলছিল। বাকি ৬ ওভারে জেতার মতো লখনউয়ের কোনও ব্যাটারকে আর জেতার রাস্তায় যেতে দেননি হ্যাজেলউড ও হর্ষল প্যাটেলরা। সাতে নেমে মার্কাস স্টোইনিস ১৫ বলে ২৪ রানের ইনিংস খেলেছিলেন বটে। কিন্তু লাভের লাভ কিছু হয়নি। লখনউকে ১৮ রানে হারতে হয়। হ্য়াজেলউড একা তুলে নেন চার উইকেট। দুটি উইকেট হর্ষলের। একটি করে উইকেট মহম্মদ সিরাজ ও ম্যাক্সওয়েলের।

আরও পড়ুন: Faf du Plessis, LSG vs RCB: অসাধারণ ইনিংস ক্যাপ্টেনের, তবুও একশোয় ১০০ হল না!

আরও পড়ুন: IPL 2022-এও KGF 2 ঝড়! LSG vs RCB ম্যাচে গ্যালারিতে Sanjay Dutt-Raveena Tandon

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.