IPL 2022: কোথায় শেষ টি-টোয়েন্টি খেলতে চান? জানিয়ে দিলেন Mahendra Singh Dhoni

স্মৃতির সাগরে ডুব দিলেন মহেন্দ্র সিং ধোনি।   

Updated By: Nov 20, 2021, 08:12 PM IST
IPL 2022: কোথায় শেষ টি-টোয়েন্টি খেলতে চান? জানিয়ে দিলেন Mahendra Singh Dhoni
মহেন্দ্র সিং ধোনিকে বিশেষ সম্মান জানাল চেন্নাই সুপার কিংস ম্যানেজমেন্ট। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: তাঁর ক্রিকেটীয় জীবনে সবকিছুই পরিকল্পনা মাফিক হয়েছে। পরিকল্পনা করে ২০২০ সালের ১৫ অগস্ট আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। ঠিক তেমন ভাবেই ২০১৯ সালের ৮ মার্চ দেশের মাটিতে খেলেছিলেন শেষ আন্তর্জাতিক ম্যাচ। সে বার নিজের ঘরের মাঠ ঝাড়খন্ড স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেছিলেন শেষ একদিনের ম্যাচ। চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) ক্ষেত্রেও তেমন কিছু ঘটতে পারে। শনিবার সেই ইঙ্গিত দিয়ে রাখলেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। 

২০২২ সালের আইপিএল-এ (IPL 2022) কি ধোনিকে ক্রিকেটারের ভূমিকায় দেখা যাবে? তিনি কি সিএসকে-এর হয়ে টস করতে যাবেন? সেই ব্যাপারে এখনও কোনও নিশ্চয়তা নেই। তবে ইন্ডিয়া সিমেন্টসের ৭৫ বছর ও দলের চতুর্থ আইপিএল জয় উদযাপন করতে গিয়ে 'থালা' বলেন, "আমি আমার ক্রিকেট নিয়ে সবসময় পরিকল্পনা করি। একদিনের ক্রিকেটে শেষ ম্যাচ রাঁচির মাঠে খেলেছিলাম। আশাকরি টি-টোয়েন্টি ফরম্যাটে শেষ ম্যাচ চিপকেই খেলব। তবে সেটা আগামী বছর না পাঁচ বছর পরে খেলব সেটা এই মুহূর্তে বলা সম্ভব নয়।"  

আরও পড়ুন: IPL 2022: IPL-এ খেলা নিয়ে চূড়ান্ত মতামত জানিয়ে দিলেন Mahendra Singh Dhoni

 

ঘরের মাঠ চিপকে চেন্নাই সুপার কিংস বরাবরই আলাদা সমাদর পেয়ে থাকে। ধোনিকে সেখানে ঈশ্বরের মতো পুজো করা হয়। সেটা নিয়ে মারাত্মক নস্টালজিক ধোনি। তিনি যোগ করেন,"চিপকে খেলা দেখতে আসা মানুষদের ক্রিকেট জ্ঞান অসাধারণ। সেটা দেখে মুগ্ধ হই। দল ভাল খেলুক কিংবা খারাপ পারফরম্যান্স হোক, আপনারা সব সময় আমাদের পাশে থেকেছেন। এই মাঠে আসা ক্রিকেটপ্রেমীরা শুধু এই খেলাকেই ভালবাসে। তাই তো আইপিএল-এর ম্যাচ হলে এখানে সচিন পাঁজি মুম্বই ইন্ডিয়ান্সে খেললেও পর্যন্ত সমাদর পেয়েছেন। আর এটাই চেন্নাইয়ের মানুষকে বাকিদের থেকে আলাদা জায়গায় নিয়ে যায়।" 

প্রিয় সিএসকে নিয়ে কথা বলতে গিয়ে ২০২০ সালের প্রসঙ্গও উঠে এল। সেই বছর প্রথমবার লিগ পর্ব থেকেই বিদায় নিয়েছিল ধোনিবাহিনী। সেই প্রসঙ্গে ধোনি শেষে যোগ করেন, "একটা খারাপ মরসুম যেমন অনেক কিছু শিখিয়ে যায়, তেমনই আবার আমাদের দল হিসেবে শক্তিশালী হতেও শিখিয়েছিল। আর এটাই আমাদের দলের এগিয়ে যাওয়ার মূল বিষয়।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.