Sourav Ganguly, IPL 2023: পরপর পাঁচ ম্যাচ হেরে যাওয়া দিল্লিকে কীভাবে তাতালেন লড়াকু সৌরভ? দেখুন ভাইরাল ভিডিয়ো

দলে একাধিক ম্যাচ জেতানো ক্রিকেটার রয়েছেন। তবুও একজোট হয়ে খেলতে পারছে না দিল্লি। আর তাই পাঁচ ম্যাচ হারতে হয়েছে। সৌরভ জানেন এই জায়গায় ক্রিকেটারদের বেশি কঠিন কথা বলে লাভ নেই। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 18, 2023, 06:10 PM IST
Sourav Ganguly, IPL 2023: পরপর পাঁচ ম্যাচ হেরে যাওয়া দিল্লিকে কীভাবে তাতালেন লড়াকু সৌরভ? দেখুন ভাইরাল ভিডিয়ো
হেড কোচ রিকি পন্টিংয়ের সঙ্গে আলোচনায় মগ্ন ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি আইপিএল-এ (IPL 2023) একেবারেই ছন্দে নেই দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। পরপর পাঁচ ম্যাচ হেরে দিল্লির দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে। ক্রিকেট পন্ডিতদের মতে এবার আর ডেভিড ওয়ার্নারদের (David Warner) পক্ষে নক আউটে কোয়ালিফাই করা সম্ভব নয়। ২০ এপ্রিল কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিরুদ্ধে ঘরের মাঠে নামবে দিল্লি। এর আগে পৃথ্বী শাহ (Prithvi Shaw)-অক্ষর প্যাটেলদের (Axar Patel) উদ্বুদ্ধ করলেন দলের ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। মহারাজ এই মুহূর্তে দলের চাকা ঘোরাতে চাইছেন। আর তাই হেড কোচ রিকি পন্টিংকে (Ricky Ponting) নিয়ে ক্রিকেটারদের মোটিভেট করার চেষ্টা করলেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক। 'দাদা'-র (Dada) সেই মোটিভেশনাল ভিডিয়ো দিল্লি টুইটারে তুলে ধরেছে। 

সৌরভ জ্বালাময়ী বক্তৃতায় বলেছেন, 'এই হার যত দ্রুত সম্ভব পিছনে ফেলে এগিয়ে যেতে হবে। অধিনায়কের পাশে থাক, একে অপরের পাশে দাঁড়াও। পরের ম্যাচে তরতাজা হয়ে নামব আমরা। এর থেকে খারাপ আর কিছু হতে পারে না। শুধু ভাল হতে পারে। তাই সামনের দিকে এগিয়ে যাও।' এর কিছুক্ষণ পরেই ওয়ার্নারের পাশে দাঁড়িয়ে তাঁর ফের দাবি, 'সবাই একজোট হও। এটাই ঘুড়ে দাঁড়ানোর আসল সময়। এখনও ৯টা ম্যাচ বাকি। আমরা বাকি ৯টা ম্যাচের সবক’টাতেই জিততে পারি। আমরা যোগ্যতা অর্জন করি বা না করি, তাতে কিছু যায় আসে না। এই পরিস্থিতিতে সেটা মাথায় রাখার দরকারও নেই। দলের কী চাই সেটা নিয়েই ভাবা দরকার। নিজেদের জন্য, নিজেদের গর্বের জন্য খেল। দেখ কী হয়। মাঠে আমরা যা খেলছি তার থেকে অনেক ভাল দল আমরা।

আরও পড়ুন: Sara Tendulkar and Arjun Tendulkar, IPL 2023: ভাইয়ের অভিষেকের মুহূর্তে, সচিন-অর্জুনের বিশেষ তথ্য তুলে ধরলেন সারা

আরও পড়ুন: Virat Kohli vs Sourav Ganguly Controversy: সৌরভের সঙ্গে মহাবিতর্কের পর এই প্রথমবার মুখ খুললেন বিরাট, কী বললেন?

দলে একাধিক ম্যাচ জেতানো ক্রিকেটার রয়েছেন। তবুও একজোট হয়ে খেলতে পারছে না দিল্লি। আর তাই পাঁচ ম্যাচ হারতে হয়েছে। সৌরভ জানেন এই জায়গায় ক্রিকেটারদের বেশি কঠিন কথা বলে লাভ নেই। তাই মনে করিয়ে দিয়েছেন প্রত্যেকে যেন নিজেদের অস্তিত্বের কথা ভেবে খেলে। এখন খাদের কিনারায় দাঁড়িয়ে থাকা দিল্লি বেঁচে উঠতে পারে কিনা সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.