Shah Rukh Khan, IPL 2023: নাইট সমর্থকদের কথা মাথায় রেখে কোন বড় ঘোষণা করলেন 'কিং খান'? জেনে নিন

২০১২ ও ২০১৪ সালে গৌতম গম্ভীরের নেতৃত্বে দু'বার ট্রফি জয়ের স্বাদ পেয়েছিল কেকেআর। এরপর ২০২১ সালে অইন মর্গ্যানের অধিনায়কত্বে নাইটরা ফাইনালে গেলেও, চেন্নাই সুপার কিংস-এর কাছে হেরে যেতে হয়। তবুও ক্রিকেট দুনিয়ায় নাইটদের প্রতি আবেগ ও ভালোবাসা এতটুকু কমেনি। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 28, 2023, 01:55 PM IST
Shah Rukh Khan, IPL 2023: নাইট সমর্থকদের কথা মাথায় রেখে কোন বড় ঘোষণা করলেন 'কিং খান'? জেনে নিন
কেকেআর চ্যাম্পিয়ন হওয়ার পর এভাবেই ট্রফি হাতে সেলিব্রেশন করেছিলেন শাহরুখ খান। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৩১ মার্চ থেকে শুরু হয়ে যাবে আইপিএল-এর (IPL 2023) ১৬তম সংস্করণ। ১ এপ্রিল পঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে অভিযান শুরু করবে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। এরই মাঝে মঙ্গলবার অর্থাৎ কেকেআর-এর (KKR) তরফ থেকে বড় ঘোষণা করলেন অন্যতম মালিক শাহরুখ খান (Shah Rukh Khan)। নাইট সংসারে সমর্থকদের আরও কাছে টানতে বাজারে চলে এল বিশেষ 'অ্যাপ'। সেই বিজ্ঞাপনের ভিডিয়ো কেকেআর-এর সোশ্যাল মিডিয়াতে পোস্ট করা হয়েছে। নাম দেওয়া হয়েছে 'নাইট ক্লাব অ্যাপ (Knight Club App)।' 

২০১২ ও ২০১৪ সালে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নেতৃত্বে দু'বার ট্রফি জয়ের স্বাদ পেয়েছিল কেকেআর। এরপর ২০২১ সালে অইন মর্গ্যানের (Eoin Morgan) অধিনায়কত্বে নাইটরা ফাইনালে গেলেও, চেন্নাই সুপার কিংস-এর (Chennai Super Kings) কাছে হেরে যেতে হয়। যদিও গোটা দুনিয়া জুড়ে কেকেআর-এর অগণিত সমর্থক রয়েছেন। সেই সমর্থকদের কথা মাথায় রেখেই কেকেআরের তরফে 'নাইট ক্লাব' নামক এক অ্যাপ সামনে আনা হল। এই অ্যাপের মাধ্যমে কেকেআর-এর সমর্থকরা নাইট দলের খুঁটিনাটি বিষয়গুলি আরও কাছ থেকে উপভোগ করতে পারবেন। 

এদিকে সোমবার অর্থাৎ ২৭ মার্চ কেকেআর-এর তরফ থেকে শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) অনুপস্থিতিতে নীতিশ রানাকে (Nitish Rana) দলের নতুন অধিনায়ক ঘোষণা করা হয়। সুনীল নারিন (Sunil Narine) কিংবা আন্দ্রে রাসেলের (Andre Russel) উপর ভরসা না রেখে, দলের ব্যাটন তুলে দেওয়া হয় দিল্লি বাঁহাতি ব্যাটারের হাতে। পিঠের চোটে কাবু শ্রেয়স। তিনি যতদিন না পর্যন্ত দলে যোগ দিচ্ছেন, ততদিন নাইটদের নেতৃত্ব দেবেন দিল্লির এই বাঁহাতি ব্যাটার। হেড কোচ চন্দ্রকান্ত পণ্ডিত (Chandrakant Pnadit) ও সিইও ভেঙ্কি মাইসোরের (Venky Mysore) নির্দেশে নতুন অধিনায়কের নাম ঘোষণা করে দেওয়া হয়। 

আরও পড়ুন: IPL 2023, KKR: শ্রেয়স আইয়ারের বদলে নাইটদের নতুন অধিনায়ক কে? জেনে নিন

আরও পড়ুন: BCCI vs IPL, IPL 2023: বোর্ড ও আইপিএল-এর মধ্যে ফের লেগে গেল! ১২ জন বোলারের উপর নিষেধাজ্ঞা জারি করল বিসিসিআই

শোনা যাচ্ছে চোটের কারণে গোটা টুর্নামেন্টেরই অনিশ্চিত হয়ে পড়েছেন শ্রেয়স। তাঁকে বাদ দিয়েই ঘর গোছাচ্ছে 'কিং খান'-এর দল। গত কয়েকদিন ধরেই চলছিল জল্পনা। তাহলে শ্রেয়সের পরিবর্তে কাকে নেতৃত্ব দিতে পারে ফ্র্যাঞ্চাইজি? উঠে আসে আন্দ্রে রাসেল, সুনিল নারিন, টিম সাউদি-দের মতো অভিজ্ঞ তারকাদের নাম। তবে দেশি ক্রিকেটারের উপরই ভরসা রাখল টিম ম্যানেজমেন্ট। নীতীশ রানাই নাইট শিবির পরিচালনার দায়িত্ব পেলেন। 

বাংলাদেশ সিরিজ খেলতে ব্যস্ত থাকার জন্য শুরু থেকে সাকিব আল হাসান (Shakib Al Hasan) এবং লিটন দাসকে (Liton Das) পাওয়া যাবে না। ফলে তাঁদের অধিনায়ক করার ক্ষেত্রে সমস্যা ছিল। রাসেল দলকে নেতৃত্ব দিতেই পারতেন। কিন্তু কেকেআরের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত চাইছিলেন দেশীয় কোনও ক্রিকেটারকে অধিনায়ক করতে। সেই দৌড়েই সবাইকে পিছনে ফেলে দিলেন নীতীশ।

দিল্লির হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন নীতীশ। আন্তর্জাতিক ক্রিকেটে এখনও তাঁর অভিষেক হয়নি। কিন্তু দিল্লির হয়ে সব ধরনের ক্রিকেটেই পাওয়া যায় তাঁকে। অতীতে দিল্লিকে সফল ভাবে নেতৃত্ব দিয়েছেন তিনি। তবে আইপিএলে এই প্রথম তাঁকে নেতৃত্ব দিতে দেখা যাবে। ক্রোড়পতি লিগে চাপ বজায় রেখে কেমন পারফরম্যান্স করে সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.