ISL 2021-22: FC Goa-র বিরুদ্ধে নামার আগে ‘মিনি হাসপাতাল’ Mario Rivera-র SC East Bengal

একাধিক সমস্যায় জর্জরিত লাল-হলুদ।

Updated By: Jan 18, 2022, 11:24 PM IST
ISL 2021-22: FC Goa-র বিরুদ্ধে নামার আগে ‘মিনি হাসপাতাল’ Mario Rivera-র SC East Bengal
ম্যাচের আগে অনুশীলনে মারিও রিভেরা। ছবি: এসসি ইস্টবেঙ্গল

নিজস্ব প্রতিবেদন: একে তো লিগ টেবিলে সবার নিচে থাকার জন্য দলের সমস্যা বেড়েছে, এর মধ্যে যোগ হয়েছে কোভিড হানা (Covid 19) ও একাধিক চোট। ফলে বুধবার এফসি গোয়ার (FC Goa) বিরুদ্ধে নামার আগে আরও প্রবল সমস্যায় এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। ফুটবলারদের করোনা ও চোট যে হারে বাড়ছে, তাতে লাল-হলুদ শিবিরকে ‘মিনি হাসপাতাল’ বললেও ভুল বলা হবে না। তাই প্রথম ম্যাচে নামার আগে বেশ চিন্তায় মারিও রিভেরা (Mario Rivera)।

করোনায় আক্রান্ত হওয়ার জন্য এই ম্যাচে নেই পাঁচ ফুটবলার। এর মধ্যে রয়েছেন বাঙালি লেফট ব্যাক। সেই ফুটবলারের সংস্পর্শে আসার জন্য আরও দুই ফুটবলারকে এই মুহূর্তে নিভৃতবাসে রাখা হয়েছে। এ দিকে আন্তোনিও পেরোসেভিচের নির্বাসন এখনও কাটেনি। তাই তিনিও মাঠে নামতে পারবেন না।

এ বার আসা যাক চোটের আপডেট নিয়ে। চোট-আঘাতের তালিকাও বেশ লম্বা। সেই তালিকায় আছেন বিদেশি ডিফেন্ডার টমিস্লাভ মার্সেলাও। আদিল খান এখনও পুরো ফিট নন। ফ্রাঞ্জো পর্চে সবে চোট সারিয়ে ম্যাচ ফিট হয়েছেন। ব্রাজিলিয়ান স্ত্রাইকার মার্সেলো এখনও ফিট হতে পারেননি। ফলে ডেরেক পেরেরার গোয়ার বিরুদ্ধে নামার আগে ১৫ জনের দল গড়তেই হিমসিম খাচ্ছেন এই স্প্যানিশ কোচ। কারণ রিজার্ভে যদি একজন গোলকিপার থাকে, তাহলে বাকি তিন ফুটবলার। অর্থাৎ পাঁচটি পরিবর্তনই করাতে পারবে না মারিওর লাল-হলুদ।

আরও পড়ুন: ISL 2021-22: কোভিডের ধাক্কা কাটিয়ে অবশেষে দল নিয়ে মাঠে নামলেন কোচ Mario Rivera

আরও পড়ুন: ISL 2021-22: একের পর এক ম্যাচ বাতিল, তবুও চলছে প্রতিযোগিতা!

তাই চিন্তিতি মারিও ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে বলে দিলেন, “এই পরিস্থিতিতে দলের মেজাজ বদলানোটা হবে আমার প্রথম চ্যালেঞ্জ। দলের অবস্থা যখন ভাল নয়, তখন মরশুমের মাঝখানে দলের হাল ধরাটা কঠিন। আমাকে দলের খেলোয়াড়দের মানসিকতা বদলাতে হবে। সব দিক থেকেই একটা ভাল জায়গায় আনতে হবে দলকে।“

এ দিকে একাধিক ফুটবলারের কোভিড ও চোটের পাশাপাশি শোনা যাচ্ছে লাল-হলুদের দুই ফিজিও এখন নিভৃতবাসে রয়েছেন। কারণ এর আগে তাঁরা কোভিড আক্রান্তদের সংস্পর্শে এসেছিলেন। ফলে শেষ পর্যন্ত এই ম্যাচ হলে ফিজিওকে ছাড়াই মাঠে দল নামাতে বাধ্য হবেন মারিও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.