ISL 2021: SC East Bengal ছাড়লেন Jose Manuel Diaz, নতুন কোচ কে?

চলতি আইএসএল-এ ছাঁটাই হল দুই প্রধানের হেড কোচ।   

Updated By: Dec 28, 2021, 07:37 PM IST
ISL 2021: SC East Bengal ছাড়লেন Jose Manuel Diaz, নতুন কোচ কে?
প্রত্যাশামতোই লাল-হলুদকে বিদায় জানালেন ম্যানুয়েল মানোলো দিয়াজ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: প্রত্যাশামতোই এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) হেড কোচের পদ থেকে সরে দাঁড়ালেন ম্যানুয়েল মানোলো দিয়াজ (Jose Manuel Diaz)। লাল-হলুদ থেকে বিদায় জানানোর ব্যাপারটা জি ২৪ ঘণ্টার কাছে স্বীকার করে নিয়েছেন এই স্প্যানিশ কোচ। গত কয়েক সপ্তাহ ধরেই তাঁর সঙ্গে ফুটবলারদের মধ্যে দুরত্ব তৈরি হয়েছিল। চলতি আইএসএল-এ (ISL 2021) এসসি ইস্টবেঙ্গলের কর্তারাও তাঁর পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট ছিলেন না। বেশ কিছুদিন ধরেই এই নিয়ে কর্তাদের সঙ্গে কোচের আলোচনা চলছিল। তাঁর আমলে পারফরম্যান্সের গ্রাফ ছিল একেবারে নিম্নমুখী। তাই শেষ পর্যন্ত একটিও ম্যাচ না জিতে লাল-হলুদ থেকে সরে গেলেন দিয়াজ। লিগ টেবিলের একেবারে শেষে রয়েছে দল। এ দিকে শ্রী সিমেন্ট এই দলের পিছনে আর লগ্নি করতে রাজি নয়। তাই মরশুমের বাকি কয়েকটা ম্যাচের জন্য ভারতীয় সহকারী কোচ রেনেডি সিং দায়িত্ব সামলাবেন। 

শোনা যাচ্ছে হায়দরাবাদের কাছে হারলেই দিয়াজকে ছেঁটে ফেলার ব্যাপারে একপ্রস্থ আলোচনা সেরে রেখেছিল লাল-হলুদ কর্তৃপক্ষ। তবে ম্যাচ ড্রয়ের পরেও দিয়াজ ইস্যুতে কোনও সরকারি সিদ্ধান্তের কথা ঘোষণা করেনি এসসি ইস্টবেঙ্গল। তবে শেষ ম্যাচ ড্র করলেও দিয়াজ আর নিজেই লাল-হলুদে থাকতে চাইছেন না। জানা গিয়েছে আগামী ৭ জানুয়ারির মধ্যে তাঁর বকেয়া মিটিয়ে দিতে পারে এসসি ইস্টবেঙ্গলের কর্তারা। এই মুহূর্তে দেশে ফেরার জন্য টিকিটের অপেক্ষায় দিয়াজ। 

আরও পড়ুন: Sourav Ganguly Covid-19 Positive : করোনা আক্রান্ত হলেও সুস্থ মহারাজ, রয়েছেন নিভৃতবাসে

আরও পড়ুন: Scott Boland: ৪ ওভারে ৭ রানে ৬ উইকেট! অভিষেকেই বিশ্বরেকর্ড বিধ্বংসী বোল্যান্ডের

দিয়াজের আমলে ৮ ম্যাচ খেলে মাত্র ৪ পয়েন্ট নিয়ে সবার নীচে রয়েছে লাল-হলুদ। এখনও পর্যন্ত জয় পায়নি দল। এমন অবস্থায় দিয়াজ বিদায়ের পর বাকি কয়েকটা ম্যাচের জন্য দলের দায়িত্ব কে নেবেন সেটাই দেখার। দুই ভারতীয় সহকারী রেনেডি সিং ও মৃদুল বন্দ্যোপাধ্যায়কে দিয়েই কাজ চালিয়ে যেতে বলেছেন কর্তারা। 

খারাপ ফল করার জন্য কয়েক সপ্তাহ আগে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) থেকে বিদায় নিয়েছিলেন আন্তোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)। এ বার সেই তালিকায় নাম লেখালেন চিরপ্রতিদ্বন্দ্বী এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) হেড কোচ ম্যানুয়েল মানোলো দিয়াজ। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.