East Bengal | Dimitrios Diamantakos: সোনার বুট পায়ে লাল-হলুদ মশাল জ্বালাতে চলে এলেন গ্রিক গোলমেশিন

Dimitrios Diamantakos Arrives In Kokata: দিমিত্রিওস ডায়মান্টাকোস চলে এলেন কলকাতায়। এবার শুধু মাঠে নামার অপেক্ষা আগুনে গোলমেশিনের।

Updated By: Jul 21, 2024, 01:15 PM IST
East Bengal | Dimitrios Diamantakos: সোনার বুট পায়ে লাল-হলুদ মশাল জ্বালাতে চলে এলেন গ্রিক গোলমেশিন
চলে এলেন দিমি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভালো কিছু করতেই হবে। সাফল্য় পেতেই হবে। শুধু এই মন্ত্রেই এগিয়ে চলেছে ইস্টবেঙ্গল (East Bengal)। কম বাজেটেও, একের পর এক তারকা ফুটবলারকে সই করিয়ে আগামী মরসুমের জন্য় আগুনে স্কোয়াড করছে লাল-হলুদ। গত জুনের মাঝামাঝি সময়ে লেসলি ক্লডিয়াস সরণির শতাব্দী প্রাচীন ক্লাব জানিয়ে দিয়েছিল যে, 'গ্রিক গোলমেশিন' দিমিত্রিওস ডায়মান্টাকোস (Dimitrios Diamantakos) ওরফে দিমিকে সই করিয়েছে তারা। রবিবার সকালেই তিনি চলে এলেন শহরে। এদিন বিমানবন্দরেই তাঁর ফটোসেশন হয়েছে। লাল-হলুদ উত্তরীয় গায়ে হাসি মুখে একের পর এক পোজ দিয়েছেন জার্সি ৯। ইমামি ইস্টবেঙ্গলের তরফে সাংবাদিকদের সেই ছবি পাঠানো হয়েছে।

আরও পড়ুন: জিতিয়েছেন ডুরান্ড-লিগ শিল্ড, বাগানে এখন অতীত, মলিনা আনলেন সোনার বলের মালিককে

গত মরসুমে আইএসএলে কেরালা ব্লাস্টার্সের জার্সিতে গোলের বন্য়া বইয়েছেন। ১৭ ম্য়াচে ১৩ গোল ও ৩টি অ্যাসিস্ট করে হয়েছিলেন লিগের সর্বাধিক গোলদাতা। পেয়েছিলেন সোনার বুট। এবার কেরালা থেকে দুই বছরের চুক্তিতে এসেছেন ইস্টবেঙ্গলে। ইস্টবেঙ্গলের ৩১ বছরের ৬ ফুটের স্ট্রাইকার ভারতীয় ফুটবলে পা রাখেন ২০২২ সালে। ২০১২ সাল থেকে তিনি গ্রিস, জার্মানি, ক্রোয়েশিয়া ও ইজরায়েলের একাধিক ক্লাবে খেলেছেন। কেরলে দুই মরসুম কাটিয়ে ৪৪ ম্য়াচ খেলে করেছেন ২৮ গোল। রয়েছে ৭টি অ্য়াসিস্ট। গত মরসুমে ভারতের ঘরোয়া ফুটবলে তিনি যুগ্মভাবে সর্বাধিক গোলশিকারি হয়েছেন। ২০ ম্য়াচে ২০ গোল করেছেন। আইএসএলে ১৩ গোলে ও ৩ অ্যাসিস্টের পাশাপাশি তাঁর কলিঙ্গ সুপার কাপে ছিল ৩ গোল ও ১ অ্যাসিস্ট। ২০২২-২৩ আইএসএলে টানা পাঁচ ম্য়াচে গোল করে রেকর্ডও করেছিলেন। 

দিমিকে পেয়ে খুশি ইস্টবেঙ্গলের হেড কোচ কার্লেস কুয়াদ্রাত। তিনি বলেছিলেন, ' আমি বলব, দিমি যেভাবে গ্রিস থেকে এসে ভারতীয় ফুটবলের সঙ্গে মানিয়ে নিয়েছে, তা এককথায় অবিশ্বাস্য। আমাদের দলে ওর সংযোজন দারুণ ভাবে আক্রমণ ভাগকে শক্তিশালী করবে। ওর কাছে আরও অনান্য় ক্লাবে খেলার প্রস্তাব ছিল। তবে আমাদের সঙ্গে ওর ফলপ্রসূ আলোচনা হওয়ার পরেই দিমিকে আমরা খেলানোর জন্য় রাজি করিয়েছি। ও আমাদের প্রজেক্টে বিশ্বাস করেছে এবং ইস্টবেঙ্গলে যোগ দিয়েছে।' ইস্টবেঙ্গলে যোগ দিয়ে দিমি বলেছেন, 'সবাই জানে যে, এশিয়ার অন্য়তম সেরা ফ্যানবেস রয়েছে ইস্টবেঙ্গলের। আমার তাঁদের সামনে খেলার জন্য় তর সইছে না। আমি নিজের সেরাটাই উজাড় করে দেব এই দলের লক্ষ্য়পূরণের জন্য়। সমর্থকদের মুখে হাসি ফোটাব।' দেখা যাক দিমি এবার লাল-হলুদে কী ফুল ফোটান!

আরও পড়ুন: 'কখনও ভাবিনি এমন...'! রাজকীয় অভ্যর্থনায় আত্মপ্রকাশ, সমর্থকদের কী বললেন জিকসন?

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.