SA vs IND: রোহিতের সবচেয়ে বড় 'নেমেসিস' রাবাডাই! ভারত অধিনায়ক ফের শিকার প্রোটিয়ার

Kagiso Rabada becomes the most successul bowler against Rohit Sharma: কাগিসো রাবাদা ফের আউট করলেন রোহিত শর্মাকে। রেকর্ড করলেন প্রোটিয়া পেসার। তিনি সবচেয়ে বেশিবার রোহিতকে আউট করার রেকর্ড করলেন।

Updated By: Dec 26, 2023, 05:28 PM IST
SA vs IND: রোহিতের সবচেয়ে বড় 'নেমেসিস' রাবাডাই! ভারত অধিনায়ক ফের শিকার প্রোটিয়ার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রোহিত শর্মার আন্তর্জাতিক কেরিয়ারের বয়স ১৬। ২০০৭ সালে প্রথম দেশের জার্সিতে অভিষেক করেছিলেন বিশ্বের অন্য়তম সেরা ওপেনার। আজ তিনি ভারতের তিন ফরম্য়াটের অধিনায়ক। যদি প্রশ্ন করা হয় যে, 'হিটম্য়ান'কে সবচেয়ে বেশিবার কে আউট করেছেন? কে বাইশ গজে রোহিতের 'নেমেসিস'। উত্তরটা কাগিসো রাবাডা (Kagiso Rabada)। দক্ষিণ আফ্রিকার তারকা জোরে বোলার রোহিতকে ১৩ বার আউট করলেন! এর আগে বিশ্বের আর কোনও বোলার রোহিতকে এতবার আউট করতে পারেননি।

আরও পড়ুন: দু'জনেই বিশ্বের এক নম্বর, তবু কেন একজন বাদ শেষ মুহূর্তে? যত কাণ্ড সেঞ্চুরিয়নে!

অধরা মাধুরী ধরার লক্ষ্য়ে রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। রামধনু দেশে কখনও টেস্ট সিরিজ জেতেনি টিম ইন্ডিয়া। মঙ্গলবার থেকে শুরু হয়ে গেল ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট। বক্সিং ডে টেস্ট চলছে সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে। দল হয়েছে রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল , শুভমন গিল, বিরাট কোহলি , শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, আর অশ্বিন, শার্দূল ঠাকুর, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ  ও প্রসিধ কৃষ্ণাকে নিয়ে।  প্রসিধ অভিষেক করলেন এদিন।
 
এদিন ভারতের শুরুটা মোটেই ভালো হয়নি। ১২ ওভারের মধ্য়েই ২৪ রানের মধ্য়ে ফিরে গিয়েছে টপঅর্ডার। যশস্বীর সঙ্গে রোহিত ওপেন করেছিলেন। রোহিত ১৪ বল খেলে পাঁচ রান করে সাজঘরে ফিরে যান। কাগিসো রাবাদার বল হুক করতে গিয়ে রোহিত ধরা পড়ে যান নান্দ্রে বার্গারের হাতে। রোহিতের পথ ধরেন যশস্বীও। ৩৭ বলে ১৭ রান করেন তরুণ ওপেনার। বার্গারের বলে কাইল ভেরিনের হাতে ক্য়াচ তুলে দেন যশস্বী। তিনে নেমে শুভমন ২ রান করে ফেরেন। ভারতের ডিজাস্টার ম্য়ানেজমেন্টের কাজটা করতে এসেছেন কোহলি-শ্রেয়স। তাঁরা ধরেছেন হাল। মধ্যহ্ণ ভোজের বিরতি পর্যন্ত, ভারত ২৬ ওভার শেষে তুলেছে তিন উইকেট ৯১ রান। বিরাট ৩৩ রানে ও শ্রেয়স ৩১ রানে অপরাজিত আছেন ক্রিজে।

আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক বার রোহিতকে আউট করেছেন যাঁরা:

কাগিসো রাবাদা (১৩), টিম সাউদি (১২), অ্য়াঞ্জেলো ম্য়াথিউজ (১০), ন্য়াথান লিয়ঁ (৯) ও ট্রেন্ট বোল্ট (৮)

আরও পডুন: IPL 2024: ছেঁটে ফেলেছে রাজধানী, কোটির ক্রিকেটার লাখে তিলোত্তমায়! নাইটের মুখে বুক ভাঙার গল্প

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

.