সুশান্ত সিং রাজপুত যাকে কোচিং করিয়েছিলেন সেই ছেলে এখন আইপিএলের ক্রিকেটার

সুশান্ত আর নেই। তবে তাঁর করে যাওয়া কাজগুলি বহুদিন থেকে যাবে। 

Updated By: Jun 16, 2020, 03:43 PM IST
সুশান্ত সিং রাজপুত যাকে কোচিং করিয়েছিলেন সেই ছেলে এখন আইপিএলের ক্রিকেটার

নিজস্ব প্রতিবেদন- মানুষ চলে যায়। তার কাজ রয়ে যায়। সুশান্ত সিং রাজপুত চলে গিয়েছেন তারাদের দেশে। প্রবল হতাশা থেকে আত্মহত্যা। প্রতিশ্রুতিমান অভিনেতার নিজেকে শেষ করে ফেলার খবর সারা দেশকে স্তব্ধ করে দিয়েছে। অনেকেই এখনো মেনে নিতে পারছেন না যে সুশান্ত আর নেই। এমন একজন প্রাণবন্ত অভিনেতা কী করে এমন একটা পদক্ষেপ নিতে পারেন, এটাই ভেবে পাচ্ছেন না অনেক মানুষ। সোশ্যাল মিডিয়াতেও চলছে হাহাকার। সুশান্ত আর নেই। তবে তাঁর করে যাওয়া কাজগুলি বহুদিন থেকে যাবে। 

টিভি সিরিয়াল পবিত্র রিস্তা দিয়ে তাঁর অভিনয় জীবনের শুরু। তার আগে ছিলেন ব্যাকগ্রাউন্ড ডান্সার। সেখান থেকে এমন উত্থান। তাঁর এই যাত্রাপথ তরুণ প্রজন্মকে অবশ্যই উদ্বুদ্ধ করবে। বলিউডে তাঁর প্রথম ছবি ছিল কাই পো ছে। সেই মুভিতে সুশান্ত একজন ক্রিকেট কোচের ভূমিকায় অভিনয় করেছিলেন। সেই সিনেমায় সুশান্ত যাকে কোচিং করিয়েছিলেন সেই ছোট্ট ছেলে দ্বিগবিজয় দেশমুখ বাস্তব জীবনে ক্রিকেটার হয়ে উঠেছেন। 
দ্বিগবিজয় একজন তরুণ পেসার। মহারাষ্ট্রের হয়ে ক্রিকেট খেলেন তিনি। কাই পো ছে যখন রিলিজ করে তখন দিগ্বিজয়ের বয়স ছিল মাত্র ১৪ বছর। তারপর সাত বছর কেটে গিয়েছে। পর্দা থেকে বাস্তব জীবনে ক্রিকেটার হয়ে উঠেছেন দ্বিগবিজয়। আইপিএলে মুম্বই ফ্র্যাঞ্চাইজি নিলামে নিজেদের দলে নিয়েছে তাঁকে। কুড়ি লাখ টাকার ভিত্তিমূল্য ছিল তাঁর। 

সুশান্ত ভাইয়ার সঙ্গে দেখা হবে না আর। এটা ভেবেই দ্বিগবিজয় নিজেকে সামলাতে পারছেন না। কাই পো ছে সিনেমা করার সময় একসঙ্গে অনেক স্মৃতি রয়েছে। সেই সময় দ্বিগবিজয় বয়সে অনেক ছোট ছিল বলে সবসময় তাঁকে আগলে রাখতেন সুশান্ত।  সেই সব স্মৃতি মনে পড়ছে দ্বিগবিজয়ের। চোখ ভিজে যাচ্ছে। 

 আরও পড়ুন-  রহস্য ফাঁস; টিম ইন্ডিয়ার কোচের চুক্তিপত্রে কার্স্টেনের পরিবর্তে ছিল চ্যাপেলের নাম!

দ্বিগবিজয় বলেছেন, ''আমি বিশ্বাস করতে পারছি না সুশান্ত ভাইয়া আর নেই। এবার আইপিএল হল না। আমি ভেবেছিলাম আইপিএলে কোনও ম্যাচ খেলতে নামলে সুশান্ত ভাইয়াকে একবার ডাকব। ও আমার ক্রিকেটার হওয়ার খবর পেয়েছিলেন কিনা আমি জানিনা। তবে একবার আমাকে সুসান্ত ভাইয়া জিজ্ঞেস করেছিল, তুমি বড় হয়ে কি হতে চাও। আমি তখন বলেছিলাম, ক্রিকেটার। ওকে বলেছিলাম আমি ক্রিকেটার হওয়ার পর তোমার সঙ্গে একবার নিশ্চয়ই দেখা করব। কিন্তু সুশান্ত ভাইয়ের সঙ্গে আমার আর দেখা হবে না। এর থেকে বড় আফসোস হয়তো জীবনে আর কিছু নেই।'' প্রসঙ্গত ২০১৯ রঞ্জি ট্রফিতে দ্বিগবিজয়ের প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয়। ২০১৯-এ মুস্তাক আলি ট্রফিতে খেলেন তিনি। এখনো পর্যন্ত সাতটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। উইকেট নিয়েছেন নটি। একটি ফার্স্ট ক্লাস ম্যাচে ছয় উইকেট পেয়েছিলেন দ্বিগবিজয়।

.