Yusuf Pathan And Kirti Azad: পাঠান ঝড়ে অধীরগড় ইতিহাস! দিলীপ দুরমুশে দুরন্ত কীর্তি, ফিরে দেখা দুই কাপজয়ীকে

Lets Have Look At Yusuf Pathan And Kirti Azad Career: দুই বিশ্বকাপ জয়ী মাত করেছেন ভোটে। ফিরে দেখা যাক তাঁদের ক্রিকেট কেরিয়ার...  

Updated By: Jun 4, 2024, 06:03 PM IST
Yusuf Pathan And Kirti Azad: পাঠান ঝড়ে অধীরগড় ইতিহাস! দিলীপ দুরমুশে দুরন্ত কীর্তি, ফিরে দেখা দুই কাপজয়ীকে
কামাল করলেন ইউসুফ-কীর্তি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা নির্বাচনের (Lok Sabha Polls) আগে, তৃণমূল কংগ্রেসের জনগর্জন সভার (Jana Garjan Sabha) দিকেই ছিল সকলের নজর। তৃণমূলের মেগা ইভেন্টে চমকে দিয়েছিলেন দলের সুপ্রিমো ও রাজ্যের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় (Mamata Banerjee)। চব্বিশের মহাযুদ্ধের জন্য যে ৪২ সদস্যের দুরন্ত স্কোয়াড ঘোষণা করেছিলেন মমতা, সেখানে দু'টি নাম আলাদা করে নজর কেড়ে নিয়েছিল। তাঁরা ইউসুফ পাঠান (Yusuf Pathan) ও কীর্তি আজাদ (Kirti Azad)। 

আরও পড়ুন: UP Lok Sabha Election 2024 Results: উত্তরপ্রদেশে উঠে আসছে সপা-কংগ্রেস, কাজ করেনি রামমন্দির-সহ এইসব ফ্যাক্টর

ইউসুফ-কীর্তি, দু'জনেই দেশকে দিয়েছেন বিশ্বকাপ। তাঁদের ক্রিকেটের ময়দানে আলাদা করে পরিচয় করিয়ে দেওয়ার কোনও প্রয়োজনই নেই। বহরমপুরের প্রার্থী হয়েছিলেন ইউসুফ। বর্ধমান-দুর্গাপুর কেন্দ্র থেকে দাঁড়ান কীর্তি। মঙ্গলবার ভোটের রেজাল্ট সামনে আসতেই দেখা গেল যে খেলোয়াড়রাই ভোটের ময়দানে বাজিমাত করলেন। 

প্রথমে আসা যাক ইউসুফের প্রসঙ্গে। রাজনৈতিক কেরিয়ারের শুরুতেই সেঞ্চুরি হাঁকালেন ইউসুফ। তিনি হারালেন অধীর রঞ্জন চৌধুরীকে! হ্য়াঁ ঠিকই পড়লেন। পোড় খাওয়া বর্ষীয়ান নেতাকে, ৮০ হাজারেরও বেশি ভোটে হারিয়েছেন সদ্য় রাজনীতিতে অভিষেককারী ইউসুফ। রাজ্য রাজনীতিতে বহরমপুর আর অধীর প্রায় সমার্থক। টানা পাঁচ বার এই লোকসভা আসন থেকে জিতে বহরমপুরকে বানিয়েছেন অধীরগড়! পাঁচবারের সাংসদের না ডবল হ্যাটট্রিক রুখে দিয়েছেন ইউসুফ। যদিও অধীর বলেছেন, হার তাঁর কাছে হার। তিনি কোনও কারণ দেখাতে চাননি। শুভেচ্ছা জানিয়েছেন ইউসুফকে।

অন্য়দিকে চতুর্থ দফায় গত ১৩ মে ভোট হয়েছিল বর্ধমান-দুর্গাপুরে। এই লোকসভা কেন্দ্রের সাতটি বিধানসভা আসন- বর্ধমান দক্ষিণ, মন্তেশ্বর, বর্ধমান উত্তর, ভাতার, গলসি, দুর্গাপুর পূর্ব এবং দুর্গাপুর পশ্চিম। এদিন সকাল থেকেই কীর্তির ক্য়ারিশ্মা দেখেছে বর্ধমান-দুর্গাপুর। এখানে ১ লক্ষ ৩৭ হাজার ৩৯ ভোটে বিজেপি-র দিলীপকে দুরমুশ করে চমকে দিলেন কীর্তি। 

এবার দেখা যাক ১৯৮৩ সালে বিশ্বকাপ জয়ী দলের সদস্য় কীর্তির ক্রিকেট কেরিয়ার কী বলছে! কীর্তির আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের টাইমলাইন ১৯৮১ থেকে ১৯৮৬ পর্যন্ত। কীর্তি ৭টি টেস্টে ১৩৫ রান করেছেন। নিয়েছেন ৩ উইকেট। ২৫টি ওডিআই ম্য়াচে রয়েছে ২৬৯ রান। উইকেট আছে ৭টি। প্রথম শ্রেণির ক্রিকেট ১৪২ ম্য়াচ (৬৬৩৪ রান ও ২৩৪ উইকেট) খেলেছেন তিনি। লিস্ট এ ক্রিকেটে ৭২ ম্য়াচে ১৫২১ রানের সঙ্গে ৫০ উইকেট নিয়েছেন তিনি।

আরও পড়ুন: Rahul Gandhi wins Rae Bareli: মাকে 'হারিয়ে' রায়বরেলিতে রেকর্ড ৪ লাখ ভোটে জয়ী রাহুল!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.