Lionel Messi: সৌদি আরবের ক্লাবের সঙ্গে চুক্তির খবর উড়িয়ে দিলেন মেসির বাবা

কয়েক দিন আগে মেসিকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করেছিল পিএসজি। ক্লাবের অনুমতি না নিয়ে সৌদি আরব সফরে যাওয়ায় তাঁকে এই শাস্তি দেওয়া হয়। পরে পিএসজি-র অনুশীলনেও ফিরেছেন। এদিকে মেসি আবার সৌদি আরবের পর্যটনদূতের দায়িত্বও পালন করছেন। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 10, 2023, 01:43 PM IST
Lionel Messi: সৌদি আরবের ক্লাবের সঙ্গে চুক্তির খবর উড়িয়ে দিলেন মেসির বাবা
লিওনেল মেসিকে পেতে মুখিয়ে আছে সৌদি আরব। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আগামী মরসুমে নাকি আল হিলালের (Al Hilal FC) জার্সি গায়ে মাঠে নামবেন লিওনেল মেসি (Lionel Messi)! ইতমধ্যেই সৌদি আরবের (Saudi Arabia)ক্লাবে সই করে দিয়েছেন আর্জেন্টিনার (Argentina) মহাতারকা। সংবাদসংস্থা এএফপি এমনটাই দাবি করেছিল। যদিও সেই খবরকে একেবারে উড়িয়ে দিয়েছেন 'এল এম টেন'-এর (LM 10) বাবা ও তাঁর এজেন্ট জর্জ মেসি (Jorge Messi)। তাঁর দাবি সংবাদমাধ্যম গোটা বিষয় নিয়ে অহেতুক জলঘোলা করছে। এমনকি এই ইস্যু নিয়ে সোশ্যাল মিডিয়াতে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। এমনকি মেসির সৌদি আরব (Saudi Arabia) যাত্রা নিয়ে যাবতীয় খবর একেবারেই ভালোভাবে নেননি মেসির স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো (Antonela Roccuzzo)। ফ্রান্সের পত্রিকা লেকিপ এমনটাই দাবি করেছিল। লেকিপের দাবি, সৌদি আরবের ফুটবলে মেসির নাম লেখানো নিয়ে দ্বিধায় আছেন তাঁর স্ত্রী। 

জর্জ মেসি তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, 'আগামী মরসুমের জন্য লিও এখনও পর্যন্ত কোনও ক্লাবের চুক্তিপত্রে সই করেনি। এবারের মরসুম শেষ হলেই এই ব্যাপারে বিশ্লেষণ করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। সব সময়ই নানা রকম গুজব থাকে…কিন্তু সত্য স্রেফ একটি। আমরা নিশ্চিত করতে পারি, কারও সঙ্গেই কোনও চুক্তি হয়নি। মৌখিকভাবে রাজি হওয়া কিংবা কোনও চুক্তিপত্রে সই করা-এমন কিছুই হয়নি। চলতি মরসুম শেষ না হওয়া পর্যন্ত কিছু হবেও না।' 

পিএসজি-র সঙ্গে মেসির চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ৩০ জুন। যদিও সংবাদ সংস্থা এএফপি দাবি করেছিল, আগামী মরসুমে ‘বিশাল অঙ্কের চুক্তি’তে সৌদি আরবের একটি ক্লাবে খেলবেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী মহাতারকা। সেই চুক্তিও নাকি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। তবে ক্লাবটির নাম উল্লেখ করেনি এএফপি। নাম গোপন রাখার শর্তে একটি সূত্র এএফপিকে জানিয়েছিল, 'মেসির চুক্তি হয়ে গেছে। আগামী মরসুমে তিনি সৌদি আরবে খেলবেন। এটা বিশেষ এক চুক্তি। বিশাল অঙ্কের। আমরা কিছু বিষয় চূড়ান্ত করছি।' আর সোশ্যাল মিডিয়ার সৌজন্যে সেই খবর ভাইরাল হওয়ার পর এবার মুখ খুললেন মেসির বাবা। এর আগে অবশ্য শোনা গিয়েছিল যে, সৌদি আরবের অন্যতম ক্লাব আল হিলাল আর্জেন্টাইন তারকাকে কিনতে বছরে ৪০ কোটি ইউরো দেওয়ার প্রস্তাব দিয়েছিল।  

আরও পড়ুন: Lionel Messi in Al Hilal: আল হিলালে সই সম্পূর্ণ! রোনাল্ডোর পর এবার সৌদি আরবে মেসি

আরও পড়ুন: Lionel Messi: মেসির আল হিলাল যাত্রা নিয়ে বড় আপডেট দিলেন স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো! কী বললেন? জানতে পড়ুন

কয়েক দিন আগে মেসিকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করেছিল পিএসজি। ক্লাবের অনুমতি না নিয়ে সৌদি আরব সফরে যাওয়ায় তাঁকে এই শাস্তি দেওয়া হয়। পরে পিএসজি-র অনুশীলনেও ফিরেছেন। এদিকে মেসি আবার সৌদি আরবের পর্যটনদূতের দায়িত্বও পালন করছেন। ফলে ৩৫ বছরের বিশ্বকাপজয়ী তারকাকে সৌদি আরবের ক্লাব ফুটবলে আশা করেছেন অনেকেই। তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী রোনাল্ডো গত জানুয়ারি মাসে আল নাসেরে যোগ দিয়েছিলেন। 

সৌদির ক্লাব ফুটবলে আল নাসের ও আল হিলাল দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব। ফলে অনেকেই ভেবে নিয়েছেন যে, মেসি আল হিলালে যোগ দিলে কেরিয়ারের শেষ দিকে এসে দুই মহতারকার পুরনো ডুয়েল ফের জমে উঠবে। 

আল নাসেরে ২০২৫ সালের জুন পর্যন্ত চুক্তি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। শোনা যাচ্ছে ৩৮ বছর বয়সী রোনাল্ডোর এই চুক্তির মূল্য ৪০ কোটি ইউরোর বেশি। সূত্র মারফত এএফপি দাবি করেছে, মেসি ও রোনাল্ডোর চুক্তিতে সৌদি আরব সরকারের মালিকানাধীন পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের (পিআইএফ) ভূমিকা রয়েছে। এটি বিশ্বের অন্যতম স্বাধীন সম্পদশালী ফান্ড, যার সম্পদের পরিমাণ ৬২ হাজার কোটি ডলার। ফলে এই ইস্যু নিয়ে যে টাকার খেলা চলছে সেটা বুঝে নিতে মোটেই অসুবিধা হয় না। এখন আদৌ মেসি কোন ক্লাবে সই করেন সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.