ATK Mohun Bagan, Durand Cup 2022: মরণ-বাঁচন ম্যাচে দুরন্ত মেরিনার্স, ডুরান্ডে টিকে থাকল ফেরান্দোর শিষ্যরা

ডার্বি জিতেও স্বস্তিতে ছিল না এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। ডুরান্ড কাপের (Durand Cup 2022)শেষ আটে যাওয়ার জন্য নৌসেনার বিরুদ্ধে জিততেই হত গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন ক্লাবকে। 

Updated By: Aug 31, 2022, 08:34 PM IST
ATK Mohun Bagan, Durand Cup 2022: মরণ-বাঁচন ম্যাচে দুরন্ত মেরিনার্স, ডুরান্ডে টিকে থাকল ফেরান্দোর শিষ্যরা
গোলে শট নিচ্ছেন লেনি রগরিগেজ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইমামি ইস্টবেঙ্গলের (Emami East Bengal) বিরুদ্ধে ডার্বি জিতেও স্বস্তিতে ছিল না এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। ডুরান্ড কাপের (Durand Cup 2022) শেষ আটে যাওয়ার জন্য নৌসেনার বিরুদ্ধে জিততেই হত গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন ক্লাবকে। বুধবার সন্ধ্যায় কিশোর ভারতী স্টেডিয়ামে জ্বলে উঠল জুয়ান ফেরান্দোর শিষ্যরা। সবুজ-মেরুন ব্রিগেড ২-০ গোলে নৌসেনাকে হারিয়ে ডুরান্ডের খেতাবি লড়াইয়ে আপাতত টিকে থাকল। যদিও নৌসেনাকে এদিন হারালেও, ডুরান্ডের কোয়ার্টার ফাইনালে যাওয়া কিন্তু নিশ্চিত হল না এটিকে মোহনবাগানের। তাদের গ্রুপের বাকি ম্যাচগুলির দিকেও তাকিয়ে থাকতে হবে এখন।

এদিন প্রথম থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলছিল এটিকে মোহনবাগান। নৌসেনার রক্ষণকে বারবার চাপে ফেলে দিচ্ছিলেন কিয়ান নাসিরি- মহম্মদ ফারদিনরা। ম্যাচের ১৮ মিনিটে লেনি রডরিগেজ দুরন্ত গোল করে দলকে এগিয়ে দেন। বক্সের মধ্যে মাথা ঠান্ডা রেখে। বাঁ-দিকের গোলপোস্ট ঘেঁষে দুরন্ত শট নেন লেনি। নৌসেনার গোলকিপার বিষ্ণুর কিছু করার ছিল না ওই গোলের সামনে। এই গোলের ১০ মিনিটের মধ্যে বাগান সমর্থকদের উচ্ছ্বাসে মাতান তরুণ প্রতিভাবান ফুটবলার কিয়ান। গোলকিপারকে ওয়ান-টু-ওয়ান পেয়ে স্কোরলাইন ২-০ করেন তিনি। দ্বিতীয়ার্ধে নৌসেনা বেশ আক্রমণাত্মক ফুটবল খেলে এটিকে মোহনবাগানকে চাপে রেখেছিল। তবে সবুজ-মেরুনের সামনেও বেশ কিছু গোলের সুযোগ ছিল। তা কাজে লাগাতে পারলে তারা আরও বেশি ব্যবধানে জিততে পারত।

আরও পড়ুন: ATK Mohun Bagan: সবুজ-মেরুনের নতুন বিদেশি শহরে, যুবভারতীতেই প্রীতমরা খেলবেন এএফসি!

মুম্বই ডুরান্ডে গ্রুপ লিগে শেষ ম্যাচ খেলবে ইমামি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে। রাজস্থান তাদের শেষ ম্যাচে মুখোমুখি হবে নৌসেনার। মুম্বই লাল-হলুদকে হারালে বা ড্র করলেও গ্রুপ শীর্ষে থেকেই কোয়ার্টার ফাইনালের টিকিট তাদের পাকা। দ্বিতীয় সেরা দল হিসেবে নকআউটে যাওয়ার লড়াই হবে তখন এটিকে মোহনবাগান ও রাজস্থান ইউনাইটেডের মধ্যে। দুই দলই যদি তাদের গ্রুপ লিগের শেষ ম্যাচ জিতে যায়, তাহলে এটিকে মোহনবাগানকে হারানোয় পরের রাউন্ডে যাবে রাজস্থানই। কারণ ডুরান্ডের নিয়মে, দুই দলের পয়েন্ট সমান হয়ে গেলে দেখা হবে মুখোমুখি সাক্ষাতে কে কার বিরুদ্ধে জিতেছে। রাজস্থান যদি নৌসেনাকে হারিয়ে দেয় বা তাদের ম্যাচ ড্র করে তাহলেই কলকাতার অন্যতম প্রধান খেলবে নকআউট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.