কলকাতায় অ্যাকাডেমি খোলা নিয়ে গাফিলতি ছিল না ধোনির সংস্থার

কলকাতার সংস্থাটি গত ৮ই জানুয়ারি আইনি নোটিস পাঠায় আর্কাকে কিন্তু ইতিমধ্যেই সেই নোটিসের জবাব দেওয়া হয়েছে আর্কার তরফ থেকে

Updated By: Feb 5, 2021, 06:38 PM IST
কলকাতায় অ্যাকাডেমি খোলা নিয়ে গাফিলতি ছিল না ধোনির সংস্থার
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ​কলকাতায় মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট অ্যাকাডেমি খোলা নিয়ে আর্কা স্পোর্টসের তরফে কোনো গাফিলতি ছিল না। আর্কা স্পোর্টসের তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে কলকাতার যে সংস্থার সঙ্গে তারা পার্টনারশিপ করে অ্যাকাডেমি খুলতে চেয়েছিলেন তাদের গাফিলতিতেই কলকাতায় জমি পাওয়া যায়নি। অ্যাকাডেমি না হওয়ায় চুক্তি অনুযায়ী এই বিষয়ে কোনো দায় থাকছে না আর্কা স্পোর্টসের এবং একইসঙ্গে টাকা নিয়ে ফেরৎ না দেওয়ার বিষয়টিও ঠিক নয় বলে জানানো হয়েছে আর্কার তরফ থেকে।  
কলকাতার সংস্থাটি গত ৮ই জানুয়ারি আইনি নোটিস পাঠায় আর্কাকে কিন্তু ইতিমধ্যেই সেই নোটিসের জবাব দেওয়া হয়েছে আর্কার তরফ থেকে। তারা যে সংস্থাটির দাবি মেটাতে বাধ্য নয় সেই বিষয়টিও পরিষ্কার করে দেওয়া হয়েছে। গত ২৪শে জানুয়ারি জি ২৪ ঘন্টায় খবরটি প্রকাশিত হওয়ার সময় আর্কার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। 

আরও পড়ুন : চুক্তির পাঁচটি বিষয় নিয়ে দ্বন্দ্ব অব্যাহত East Bengal কর্তা ও স্পনসরদের
ফ্র্যাঞ্চাইজি পার্টনার হিসেবে প্রথম যে কোম্পানির সঙ্গে আর্কা পার্টনারশিপ করে সেই কোম্পানির কর্ণধার ইতিমধ্যেই আর্কার কাছে চিঠি পাঠিয়ে জানিয়েছেন মূলত তাঁর গাফিলতিতেই কলকাতায় জমি পাওয়া যায়নি এবং যে টাকা তিনি তুলেছিলেন অন্য একটি কোম্পানির কর্ণধারের থেকে তা ফিরিয়ে দেওয়ার প্রক্রিয়াও তিনি শুরু করে দিয়েছেন। 
আর্কা স্পোর্টস ধোনির নামাঙ্কিত অ্যাকাডেমি দেশে ৪০টি স্থানে বিশেষ সাফল্যের সঙ্গে চালায় এবং বিদেশেও দুটি শহরে এই অ্যাকাডেমি চলছে। কলকাতার সংস্থাটির অভিযোগের কোনো সত্যতা নেই বলে তাদের সঙ্গে যাবতীয় সম্পর্ক ছিন্ন করে দিয়েছে আর্কা স্পোর্টস। 

আরও পড়ুন : Kevin Pietersen বলেছিলেন 'ভালবাসার দেশ ভারত', PM Modi-র উত্তর হৃদয় জিতল
কলকাতা খেলাধূলার শহর, ক্রিকেট থেকে ফুটবল সব খেলাতেই সমান আগ্রহ বাংলার মানুষের। ধোনির মত একজন আন্তর্জাতিক আইকনের অ্যাকাডেমি হলে উপকৃত হত শহরের বহু খুদে প্রতিভা। তবে ভবিষ্যতে তাঁর প্রিয় শহর কলকাতায় ফিরে আসবেন ধোনি, এই আশা রাখাই যায়।