ঘরোয়া ক্রিকেটে রেকর্ড করেও ফের জাতীয় দলে ব্রাত্য মনোজ, হতাশা ওগড়ালেন বাংলার অধিনায়ক

এবার আর ধৈর্য ধরে রাখতে পারলেন না মনোজ।

Updated By: Jul 25, 2018, 08:47 PM IST
ঘরোয়া ক্রিকেটে রেকর্ড করেও ফের জাতীয় দলে ব্রাত্য মনোজ, হতাশা ওগড়ালেন বাংলার অধিনায়ক

নিজস্ব প্রতিনিধি : বাংলা ও ভারতীয় বি দলের হয়ে তিনি চলতি মরশুমে ৫০৭ রান করেছেন। ব্যাটিং গড় ১২৬.৭৫। গত ন'বছরে ঘরোয়া ক্রিকেটে এত ভাল ব্যাটিং গড় কোনও ব্যাটসম্যানের ছিল না। রেকর্ড তাই বলছে। কিন্তু তাতেও ভারতীয় নির্বাচকদের নজর তাঁর উপর পড়েনি। মনোজ তিওয়ারি বুঝতে পারছেন না, আর ঠিক কী করলে তিনি নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করতে পারবেন! বাংলার রনজি দলের অধিনায়ক মনোজ আরও একবার ব্রাত্য। ভারতীয় এ বা বি, কোনও দলেই ঠাঁই দেওয়া হল না তাঁকে। কারণ অজানা।

আরও পড়ুন-  পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে এশিয়া কাপের সূচি-বিভ্রাটে সমস্যায় ভারত

অস্ট্রেলিয়া এ ও দক্ষিণ আফ্রিকা এ দলের বিরুদ্ধে সিরিজ খেলবে ভারতীয় এ দল। তাই জন্য দল ঘোষণা হল। কিন্তু মনোজ সেই দলে সুযোগ পেলেন না। অথচ নিজের অজান্তেই মনোজ ব্যাট হাতে রেকর্ড করে বসে আছেন। গত ন'বছরে ঘরোয়া ক্রিকেটের এক মরশুমে তাঁর থেকে ভাল ব্যাটিং গড় আর কারও নেই। তার পরও এমন বঞ্চনা। এবার তাই আর ধৈর্য ধরে রাখতে পারলেন না মনোজ। টুইটারে এক পরিসংখ্যানবিদের কাছে পরিসংখ্যানের খোঁজ চাইলেন তিনি। আসলে অছিলায় তিনি জাতীয় নির্বাচকদের খোঁচা দিলেন। তাঁর প্রতি এমন বিরূপ মনোভাব কেন, ব-কলমে হয়তো সেটাই জানতে চাইলেন বাংলার অধিনায়ক।

আরও পড়ুন-  দু'হাতে বল করছেন, ব্যাট হাতে গেইলের মতো ঠ্যাঙাচ্ছেন, ভারতীয় তরুণের বিস্ময় কাণ্ডে হইচই

বিজয় হাজারে ট্রফিতে ৩২৮ রান করেছেন মনোজ। গড় ১০৯.৩৩। ইন্ডিয়া বি-র হয়ে দেওধর ট্রফিতে দুই ইনিংসে ১৭৯ রান করেছেন তিনি। দুটো লিস্ট এ টুর্নামেন্টেই মনোজের ব্যাটিং গড় ১০০-র উপর। তাও ভাগ্যের শিঁকে ছিড়ল না। তাই জন্যই চরম হতাশা থেকে সেই পরিসংখ্যানবিদকে মনোজ প্রশ্ন করে বসলেন, ''আমার মতো ১০০ ব্যাটিং গড়ের মালিক আর কেউ কী আছে এবারের তালিকায়?'' পরিসংখ্যানবিদ যা রেকর্ড দিলেন তাতে দেখা যাচ্ছে, ২০০৮-০৯ মরশুমে শেষবার ঝাড়খণ্ডের ইশাঙ্ক জাগ্গি ১১০.৫০ ব্যাটিং গড় রেখেছিলেন। তার পর থেকে আর কোনও ব্যাটসম্যান ঘরোয়া ক্রিকেটে এক মরশুমে ১০০ গড় রাখতে পারেননি। 

 

.