ইউরোপা লিগের সেমিফাইনালে উঠল ম্যাঞ্চেষ্টার ইউনাইটেড

ইউরোপা লিগ জয়ের দিকে এক পা বাড়ালেও বৃহস্পতিবার রাতে একরাশ দশ্চিন্তা নিয়ে মাঠ ছাড়লেন ম্যাঞ্চেষ্টার ইউনাইটেডের ম্যানেজার হোসে মোরিনহো। তার বড় কারণ জ্লাটান ইব্রাহিমোভিচ। অ্যান্ডারলেক্টের বিরুদ্ধে ম্যাচের নব্বই মিনিটে ডান হাঁটুতে বড়সড় চোট পান এই গোলমেশিন। এরপরই ইব্রাকে মাঠ ছাড়তে হয়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে  চোটের কারণে মরশুমের বাকিটা হয়তো আর মাঠে নামতে পারবেন না তারকা এই স্ট্রাইকার। এই ম্যাচে চোট পান ম্যান ইউর আর্জেন্টাইন ডিফেন্ডার মার্কোস রোহোও। সব মিলিয়ে সামনের ম্যাচগুলোর জন্য ইব্রা ও রোহোর  বিকল্প খোঁজার কাজ শুরু করেছেন মোরিনহো।

Updated By: Apr 22, 2017, 10:09 AM IST
ইউরোপা লিগের সেমিফাইনালে উঠল ম্যাঞ্চেষ্টার ইউনাইটেড

ওয়েব ডেস্ক: ইউরোপা লিগ জয়ের দিকে এক পা বাড়ালেও বৃহস্পতিবার রাতে একরাশ দশ্চিন্তা নিয়ে মাঠ ছাড়লেন ম্যাঞ্চেষ্টার ইউনাইটেডের ম্যানেজার হোসে মোরিনহো। তার বড় কারণ জ্লাটান ইব্রাহিমোভিচ। অ্যান্ডারলেক্টের বিরুদ্ধে ম্যাচের নব্বই মিনিটে ডান হাঁটুতে বড়সড় চোট পান এই গোলমেশিন। এরপরই ইব্রাকে মাঠ ছাড়তে হয়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে  চোটের কারণে মরশুমের বাকিটা হয়তো আর মাঠে নামতে পারবেন না তারকা এই স্ট্রাইকার। এই ম্যাচে চোট পান ম্যান ইউর আর্জেন্টাইন ডিফেন্ডার মার্কোস রোহোও। সব মিলিয়ে সামনের ম্যাচগুলোর জন্য ইব্রা ও রোহোর  বিকল্প খোঁজার কাজ শুরু করেছেন মোরিনহো।

আরও পড়ুন শুধু আইপিএল নয়, চ্যাম্পিয়ন্স ট্রফিতেও হয়তো খেলা হবে না লোকেশ রাহুলের

নায়ক তরুণ স্ট্রাইকার মার্কোস র‍্যাশফোর্ড। অ্যানডারলেক্টকে দুই-এক গোলে হারিয়ে ইউরোপা লিগের সেমিফাইনালে উঠল ম্যাঞ্চেষ্টার ইউনাইটেড। ইউরোপের দ্বিতীয় সেরা টুর্নামেন্টের শেষচারের টিকিট পাকা করতে এক্সট্রা টাইম পর্যন্ত অপেক্ষা করতে হল রেড ডেভিলস। অ্যাওয়ে ম্যাচে প্রথম পর্বে এক-এক গোলে ড্র করে বৃহস্পতিবার রাতে ঘরের মাঠে নেমেছিল মোরিনহোর দল। ম্যাচের শুরুতেই মিকিতারিয়ানের গোলে এগিয়ে যায় ম্যান ইউ। প্রথমার্ধেই ধাক্কা খায় হোম টিম। গুরুত্বপূর্ণ অ্যাওয়ে গোলটা করে সমতা ফেরায় অ্যানডারলেক্ট। নব্বই মিনিট পর্যন্ত ডেডলক না ভাঙায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়। তার আগেই বড় ধাক্কা খায় ম্যান ইউ। চোট পেয়ে মাঠ ছাড়েন ইব্রাহিমোভিচ। সুইডিস কিংবদন্তীর অনুপস্থিতিতে নায়ক হলেন র‍্যাশফোর্ড। ম্যাচের একশো সাত মিনিটে র‍্যাশফোর্ডের গোলে সেমিফাইনালে ম্যান ইউ। ওল্ড ট্র্যাফোর্ডে স্বস্তির নিশ্বাস ফেলেন মোরিনহো।

আরও পড়ুন  নাইটদের বিরুদ্ধে নামার আগে গুজরাটের সিংহদের বড় দুর্বল দেখাচ্ছে