Women's World Cup, Mithali Raj: মেয়েদের বিশ্বকাপে অনন্য ইতিহাস মিতালি রাজের

মিতালি রাজের (Mithali Raj) মুুকুটে যুক্ত হল আরও একটি পালক। মেয়েদের বিশ্বকাপে সর্বাধিক ম্যাচে অধিনায়কত্ব করার রেকর্ড করলেন তিনি।

Updated By: Mar 12, 2022, 12:58 PM IST
Women's World Cup, Mithali Raj: মেয়েদের বিশ্বকাপে অনন্য ইতিহাস মিতালি রাজের
মিতালি রাজের মুকুটে যুক্ত হল নয়া পালক

নিজস্ব প্রতিবেদন: ভারতের ক্য়াপ্টেন মিতালি রাজ (Mithali Raj) শনিবার মেয়েদের বিশ্বকাপে (ICC Women's Cricket World Cup) অনন্য ইতিহাস লিখলেন। আইসিসি-র এই শো-পিস ইভেন্টে সবচেয়ে বেশিবার দেশকে নেতৃত্ব দেওয়ার নজির গড়লেন মিতালি। অস্ট্রেলিয়ার ব্যাটিং মায়েস্ত্রো বেলিন্ডা ক্লার্ককে (Belinda Clark) টপকে গেলেন মিতালি। বেলিন্ডা বিশ্বকাপের আসরে ২৩ ম্যাচে অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন ছিলেন। এদিন ওয়েস্ট ইন্ডিজ মহিলা দলের বিরুদ্ধে (India Women vs West Indies Women) মিতালি ২৪ তম ম্যাচে ভারতকে নেতৃত্ব দিলেন । আইসিসি টুইট করে মিতালির কীর্তির কথা জানিয়ে দিয়েছে।

মিতালি তাঁর কেরিয়ারের ছ'নম্বর বিশ্বকাপ খেলছেন। কিংবদন্তি সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) ও জাভেদ মিঁয়াদাদকে (Javed Miandad) স্পর্শ করেছেন তিনি। বেলিন্ডা বিশ্বকাপে অজিদের ২৩ ম্যাচে নেতৃত্ব দিয়ে ১৪ ম্যাচে জিতিয়েছেন। ৮টি ম্য়াচ হেরেছেন তিনি ও একটি ম্যাচ ছিল নিস্ফলা। তাঁর ক্যাপ্টেনসিতে অজি মহিলা দল ১৯৯৭ ও ২০০৫ সালে বিশ্বকাপ জেতে। মিতালি ও বেলিন্ডা, এই দুই ক্রিকেটারই মেয়েদের বিশ্বকাপে দুই বা তার বেশিবার দেশকে নেতৃত্ব দিয়েছেন।

এদিন স্মৃতি মন্ধনা ও হরমনপ্রীত কউরের (Smriti Mandhana and Harmanpreet Kaur) জোড়া সেঞ্চুরিতে ভর করে ভারত ৮ উইকেট হারিয়ে ৩১৭ রান তুলল ওয়েস্ট ইন্ডিজ মহিলা দলের বিরুদ্ধে (India Women vs West Indies Women)। হ্যামিলটনের সিডন পার্কে (Seddon Park in Hamilton) মেয়েদের বিশ্বকাপের (Women's World Cup) তৃতীয় ম্যাচ খেলতে নেমেছে মিতালি রাজের (MIthali Raj) ভারত। স্মৃতি-হরমনপ্রীত এদিন ব্যাট হাতে শুধু ঝড়ই তুললেন না, একাধিক রেকর্ডে নিজেদের নাম লেখালেন দেশের তুই তারকা ব্যাটার।

আরও পড়ুন: Women's World Cup: স্মৃতি-হরমনপ্রীতের জোড়া সেঞ্চুরিতে রেকর্ডের ছড়াছড়ি বিশ্বকাপে

আরও পড়ুনIPL 2022, KKR: আইপিএলের জন্য জার্সির রঙে চুল রাঙালেন ৮ কোটির নাইট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.