Moeen Ali retires from Test cricket: সাদা জার্সি তুলে রাখলেন মঈন আলি

ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে ২৯১৪ রান করা মঈনের ঝুলিতে আছে ৫টি শতরান।

Updated By: Sep 27, 2021, 01:33 PM IST
Moeen Ali retires from Test cricket: সাদা জার্সি তুলে রাখলেন মঈন আলি

নিজস্ব প্রতিবেদন: টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেন মঈন আলি (Moeen Ali)। সোমবার এই সিদ্ধান্ত জানিয়ে দিলেন ব্রিটিশ অলরাউন্ডার। ৩৪ বছরের ক্রিকেটার ইংল্যান্ডের হয়ে ৬৪টি টেস্ট খেলেছেন। ১৯৫টি উইকেট নিয়েছেন তিনি। ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে ২৯১৪ রান করা মঈনের ঝুলিতে আছে ৫টি শতরান।

আরও পড়ুন: T20 WC: 'কেন চাহালকে বিশ্বকাপের দলে নেওয়া হল না!' কারণ খুঁজছেন শেহওয়াগ

অবসরের প্রসঙ্গে মঈন আলি বলেন, "আমার বয়স এখন ৩৪। আমি যতদিন ক্রিকেট উপভোগ করব, ততদিনই খেলব। টেস্ট ক্রিকেট অসাধারণ। ভাল একটা দিন কাটাতে পারলে মনে হয়, এটা যে কোনও ফর্ম্যাটের থেকে অনেক এগিয়ে। এটা একটা পুরস্কারের মতো। মনে হয় যা কেউ অর্জন করে। টেস্টের অভাব অনুভব করব। বিশ্বের সেরাদের বিরুদ্ধে ব্যাট-বল করেছি। আমি টেস্ট ক্রিকেট উপভোগ করেছি। কিন্তু একেক সময় তীব্রতা অনেকটাই বেশি থাকে। টেস্টের অভিজ্ঞতা যথেষ্ট হয়েছে। আমি খুশি। টেস্ট অধ্যায় শেষ করছি।" মঈন মনে করেন তিনি ভবিষ্যতে আরও অনেক ব্রিটিশ মুসলিমকে ক্রিকেট খেলার জন্য অনুপ্রাণিত করতে পারবেন। 

২০১৯ সালের পর থেকে সেভাবে খুব একটা বেশি টেস্ট খেলেননি মঈন। ভারতের বিরুদ্ধেই চলতি মাসে ঘরের মাঠে শেষবার টেস্ট খেলেন তিনি। এই মুহূর্তে চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলছেন তিনি। টেস্ট না খেললেও, মঈন কিন্তু সাদা বলের ক্রিকেট খেলবেন। কাউন্টি ক্রিকেট খেলবেন তিনি। এমনকী আসন্ন টি-২০ বিশ্বকাপে মঈন ইংল্যান্ড দলের অংশ। কোভিডের কারণে ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট বাতিল হয়ে গিয়েছিল। মঈন ১৫তম টেস্ট ক্রিকেটার হিসাবে ব্যাট হাতে ৩০০০ রান করার পাশাপাশি বল হাতে ২০০ উইকেট নেওয়ার পথে ছিলেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)