মোহালি টেস্টে জিততে ভারতের দরকার মাত্র রান ১০৩ রান

অঘটন তেমন কিছু না ঘটলে আজই মোহালিতে টেস্ট জিতে ফেলছে বিরাট কোহলির ভারত। এমনটা হওয়ার আভাস পাওয়া গিয়েছিল সোমবারই। মঙ্গলবারও সকাল থেকে খেলা এগোচ্ছে তেমনভাবেই, যেমনটা ভাবা হয়েছিল। তৃতীয়দিনের শেষে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের রান ছিল ৪ উইকেটে ৭৮। এই অবস্থায় মঙ্গলবার খেলতে নেমে, ভারতের সামনে জেতার জন্য ১০৩ রানের লক্ষ্যমাত্রা রাখল ইংল্যান্ড। এদিন শুরুতেই জাদেজা আউট করেন নাইট ওয়াচম্যান বাটিকে। এরপর একে একে আউট হয়ে ফিরে যান বাটলার এবং জো রুট। বাটলারের অবদান ১৮ রান। আর জো রুট সেই ওপেন করতে নেমে খেললেন ৭৮ রানের ইনিংস।

Updated By: Nov 29, 2016, 02:05 PM IST
মোহালি টেস্টে জিততে ভারতের দরকার মাত্র রান ১০৩ রান

ওয়েব ডেস্ক: অঘটন তেমন কিছু না ঘটলে আজই মোহালিতে টেস্ট জিতে ফেলছে বিরাট কোহলির ভারত। এমনটা হওয়ার আভাস পাওয়া গিয়েছিল সোমবারই। মঙ্গলবারও সকাল থেকে খেলা এগোচ্ছে তেমনভাবেই, যেমনটা ভাবা হয়েছিল। তৃতীয়দিনের শেষে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের রান ছিল ৪ উইকেটে ৭৮। এই অবস্থায় মঙ্গলবার খেলতে নেমে, ভারতের সামনে জেতার জন্য ১০৩ রানের লক্ষ্যমাত্রা রাখল ইংল্যান্ড। এদিন শুরুতেই জাদেজা আউট করেন নাইট ওয়াচম্যান বাটিকে। এরপর একে একে আউট হয়ে ফিরে যান বাটলার এবং জো রুট। বাটলারের অবদান ১৮ রান। আর জো রুট সেই ওপেন করতে নেমে খেললেন ৭৮ রানের ইনিংস।

আরও পড়ুন ১ বলে ২০ রান করলেন ব্যাটসম্যান, বিশ্বরেকর্ড!
ইংরেজদের হয়ে শেষ দিকে ভালো রান তোলেন হামিদ (অপরাজিত ৫৯) এবং ওকস (৩০)। আদিল রশিদ করেন ০। এবং অ্যান্ডারসনের অবদান ৫ রান। সবমিলিয়ে প্রথম ইনিংসে ২৮৩ রান করার পর দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড তোলে ২৩৬ রান। ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে তিনটি উইকেট নিয়েছেন অশ্বিন। জাদেজা, জয়ন্ত যাদব এবং মহম্মদ শামি পেয়েছেন দুটো করে উইকেট। তৃতীয় টেস্টে জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যেতে বিরাট কোহলির দলের দরকার আর মাত্র ১০৩ রান।

আরও পড়ুন  ফুটবলের আঁধারে টেনিসে 'বিশ্বজয়' মেসি-মারাদোনার দেশের

.