নিজেকে নিজেই দামি উপহার দিলেন অস্ট্রেলিয়া সফরের আবিষ্কার Mohammed Siraj

চার ম্যাচের টেস্ট সিরিজে ১৩টি উইকেট নিয়েছেন সিরাজ।

Updated By: Jan 23, 2021, 12:47 PM IST
নিজেকে নিজেই দামি উপহার দিলেন অস্ট্রেলিয়া সফরের আবিষ্কার Mohammed Siraj

নিজস্ব প্রতিবেদন- অস্ট্রেলিয়া সফর তাঁর কাছে যেন অগ্নিপরীক্ষার সমান ছিল। সফরের মাঝে বাবার মৃত্যু, লাগাতার বর্ণবিদ্বেষী মন্তব্যের আক্রমণ। তবুও তিনি ভেঙে পড়েননি। বরং প্রতিকূল পরিস্থিতি তাঁকে আরও শক্তিশালী করে তুলেছিল। শুভমান গিল, ওয়াশিংটন সুন্দর, টি নটরাজন, শার্দুল ঠাকুরের মতো কমবয়সীরা অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে পজিটিভ এনার্জি বজায় রেখেছিলেন। তবে Border-Gavaskar Trophy-তে ১-০-য় পিছিয়ে থাকা ভারতীয় দলকে ট্র্যাকে ফিরিয়েছিলেন মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) তাই বলেছেন, অস্ট্রেলিয়া সফরের সেরা আবিষ্কার সিরাজ।

সব দিক থেকে পরিস্থিতি Team India-র সামনে প্রতিকূল হয়ে দাঁড়িয়েছিল। দলের একের পর এক তারকার চোট উদ্বেগ বাড়িয়েছিল টিম ম্যানেজমেন্টের। তার উপর সিডনি, ব্রিসবেনে অজি দর্শকদের বর্ণবিদ্বেষী মন্তব্য। কিন্তু কোনও কিছুই তরুণ তূর্কিদের আত্মবিশ্বাসে ঘা দিতে পারেনি। বরং আরও শক্তিশালী হয়ে অস্ট্রেলিয়ার উপর ঝাঁপিয়ে পড়েছিল ভারতীয় দল। যার ফল সিরিজ জয়। অস্ট্রেলিয়া দাপিয়ে বাড়িতে ফিরেছেন অজিঙ্ক রাহানেরা। তাঁদের জন্য রাজকীয় সংবর্ধনার আয়োজন করা হয়েছিল। সিরাজের মন কিন্তু সেই সংবর্ধনায় ছিল না। তিনি বাড়ি ফেরার আগেই যান বাবার সমাধিস্থলে। বাবা তাঁকে ভারতীয় দলের জার্সিতে দেখার স্বপ্ন দেখেছিলেন। বাবার জন্যই আজ তাঁর এই উত্থান। সেই বাবাকে নিজের সাফল্যের কথা জানিয়ে এসেছিলেন তিনি।

আরও পড়ুন-  বিপক্ষের অসম্মান হবে, Kangaroo Cake কাটলেন না Ajinkya Rahane

চার ম্যাচের টেস্ট সিরিজে ১৩টি উইকেট নিয়েছেন সিরাজ। হায়দরাবাদে ফিরে তাই নিজেকে নিজেই দামি উপহার দিলেন  তিনি। ২৬ বছর বয়সী পেসার  BMW-র গাড়ি কিনেছেন। Instagram স্টোরিতে সেই গাড়ির ভিডিয়ো শেয়ার করেছেন সিরাজ।