Mohun Bagan | Durand Cup 2024: আজ মলিনার জন্মদিন, কামিন্সরা কী দিলেন কোচকে? উপহারে থাকল ৬-০ জয়

Mohun Bagan Super Giant vs Indian Air Force Football Team Highlights: শুভ জন্মদিনেই নতুন ইনিংস শুরু করলেন জোসে মোলিনা। ফুটবলাররা ভালোবেসে দিলেন আগুনে ফুটবলে ৬-০ গোলের জয়। 

Updated By: Aug 8, 2024, 07:06 PM IST
Mohun Bagan | Durand Cup 2024: আজ মলিনার জন্মদিন, কামিন্সরা কী দিলেন কোচকে? উপহারে থাকল ৬-০ জয়
গোলের পর বাগান ফুটবলারদের সেলিব্রেশন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ডুরান্ড কাপের (Durand Cup 2024) প্রথম ম্যাচে গতবারের চ্য়াম্পিয়ন মোহনবাগান সুপার জায়েন্ট (Mohun Bagan Super Giant) কোনও মতে ১-০ গোলে জিতেছিল কাশ্মীরের ডাউন টাউন হিরোজের বিরুদ্ধে। এক সপ্তাহের মধ্য়ে বদলে গেল স্কোরলাইন। ডুরান্ডের দ্বিতীয় ম্য়াচে সবুজ-মেরুন আগুনে ফুটবল খেলে, ভারতীয় বায়ুসেনার ফুটবল দলকে ৬-০ গোলের মালা পরাল যুবভারতী ক্রীড়াঙ্গেন।

আরও পড়ুন: ডুরান্ডে জ্বলছে লাল-হলুদ মশাল, পরপর দু'ম্যাচ জিতল অপ্রতিরোধ্য কুয়াদ্রাতের টিম

খেলার আগের দিন সাংবাদিক বৈঠকেই মোহনবাগানের কোচ জোসে মলিনা এসেছিলেন। তিনি সাফ বলেই দিয়েছিলেন যে, ১০ দিনের অনুশীলনের পর যেমনটা আশা করা যায় মাঠে, তিনি তেমনটাই আশা করছেন। তারউপর পূর্ণশক্তির দল তিনি পাননি। দিমিত্রি পেত্রাতোস, জেমি ম্যাকলারেন ও  ধীরজ সিং নেই চোটের কারণে। সবে শহরে পা রাখা আলবার্তো রডরিগেজও নেই। তবে মলিনার আশা ভরসা ছিল জেসন কামিন্সরাই এবং টম আলড্রেডদের ঘিরে। মনের মতো দল না পেয়েও. মলিনার ফুটবলরারা বৃহস্পতিবার বিকালে যা খেলা খেললেন, তাতে উড়ে গেল বায়ুসেনা। এই দলকেই ইস্টবেঙ্গল ডুরান্ডের প্রথম ম্য়াচে ৩-১ হারিয়েছিল, তাদের উপরেই রোডরোলার চালাল মেরিনার্স।

এদিন খেলার শুরু থেকে শেষপর্যন্ত মোহনবাগান যে দাপট দেখাল, তাতে কার্যত প্রতিপক্ষ কেঁপে গেলে। বিরতির আগেই তিন গোল করেই মোহনবাগান ম্য়াচটা পকেটে পুরে ফেলে। খেলার ৪ মিনিটের মাথায় সবুজ-মেরুন এগিয়ে যায় বিশ্বস্ত যোদ্ধা কামিন্সের গোলে। দুই ডিফেন্ডারকে কাটিয়ে গোল করে বেরিয়ে যান কামিন্স। এই গোলের ছয় মিনিটের ভিতরেই যুবভারতীকে সেলিব্রেশনে মাতিয়ে দেন ইংল্য়ান্ড থেকে আসা সেন্ট্রাল ডিফেন্ডার টম অলড্রেড। লিস্টন কোলাসোর সেন্টার বায়ুসেনার গোলকিপার রুখে দেন প্রথমে। এরপর ফিরতি বল থেকে অলড্রেড গোল করে সবুজ-মেরুন জার্সিতে তাঁর খাতা খুলে ফেলেন। এরপর ৩৮ মিনিটে কোলাসোর জোরালো শটে স্কোরলাইন ৩-০ করে ফেলেন।

প্রথমার্ধে ঠিক যেখানে শেষ করেছিল মোহনবাগান। দ্বিতীয়ার্ধে ঠিক সেখান থেকেই শুরু করে তারা। ৬৫ মিনিটে অনিরুদ্ধ থাপা বিশ্বমানের গোল করে চমকে দেন। এরপর ৭৬ মিনিটে কামিন্স নিজের দ্বিতীয় গোলের স্বাদ পেয়ে যান। এরপর ৭৬ মিনিটে মনবীরের পরিবর্তে নামা গ্রেগ স্টুয়ার্ট গোল করেন। স্কটিশ মিডফিল্ডারও নতুন ক্লাবের হয়ে প্রথম গোলের স্বাদ পেয়ে গেলেন। এদিন বাগান কোচ মলিনা ৫৪ বছরে পা দিলেন। আর ফুটবলাররা তাঁকে দারুণ উপহার দিলেন। অন্য়দিকে মোহনবাগানকে বুঝে নিতে  ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাত ছিলেন মাঠে। বোঝাই যাচ্ছে যে ১৮ অগস্ট ডার্বি হতে চলেছে মারকাটারি। দুই দলই ফুটছে টগবগ করে।

আরও পড়ুন:  ২৭ বছর পর শ্রীলঙ্কার কাছে সিরিজ হারল ভারত! দ্বীপরাষ্ট্রে মাথা হেঁট হয়ে গেল গম্ভীরদের

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.