মুডি-বিভ্রান্তি! ভারতীয়রা ভুল বুঝতে পারায় হাঁফ ছাড়লেন টম

টম মুডি-র নামের সঙ্গে মুডি’জ গ্লোবাল রেটিং এজেন্সির নাম গুলিয়ে ফেলেন কেরালার এক দল বাম-মনস্ক তরুণ। টম মুডিকে নিশানা করে ক্রেডিট রেটিং নিয়ে তীব্র সমালোচনা করেন তাঁরা। মোদীর ভারত যে উন্নয়নের দিকে এগোচ্ছে তা ‘বিএএ৩’ থেকে ‘বিএএ২’ রেটিং দিয়েছিল মুডিজ এজেন্সি।

Updated By: Nov 20, 2017, 03:02 PM IST
মুডি-বিভ্রান্তি! ভারতীয়রা ভুল বুঝতে পারায় হাঁফ ছাড়লেন টম
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এ মুডি সে মুডি নয়- ভারতীয়রা অবশেষে বুঝেছেন, এটা দেখে হাঁফ ছেড়ে বাঁচলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার টম মুডি। কী বিড়ম্বনাতেই না পড়তে হয়েছিল! ভারতীয়রা যে নিজের ভুল বুঝতে পেড়েছেন, তার জন্য ধন্যবাদ জানিয়ে টম মুডি একটি টুইট করেন।

আরও পড়ুন- মুডিজ রেটিং সংস্থার সঙ্গে টম মুডিকে গুলিয়ে তামাশার পাত্র কমরেডরা

টম মুডি-র নামের সঙ্গে মুডি’জ গ্লোবাল রেটিং এজেন্সির নাম গুলিয়ে ফেলেন কেরালার এক দল বাম-মনস্ক তরুণ। টম মুডিকে নিশানা করে ক্রেডিট রেটিং নিয়ে তীব্র সমালোচনা করেন তাঁরা। মোদীর ভারত যে উন্নয়নের দিকে এগোচ্ছে তা ‘বিএএ৩’ থেকে ‘বিএএ২’ রেটিং দিয়েছিল মুডিজ এজেন্সি। এতে গুজরাট নির্বাচনের আগে মোদী সরকার যেমন  বাড়তি অক্সিজেন পায়, তেমনই বিরোধীরাও সমালোচনা করতে ছাড়েন না। কেরালার বাম-মনস্করা এই বিষয়ে সমোলোচনাও শুরু করেন। কটাক্ষ উপচে ওঠে সোশ্যাল মিডিয়া। কিন্তু মুডি-ভ্রান্তি-তে সব তোপ গিয়ে পড়ে আইপিএলের হায়দরাবাদ সানরাইজার্সের কোচ মুডির উপর। বিনা মেঘে বজ্রপাত পড়ার মতো অবস্থা হয়ে ওঠে এই প্রবীণ ক্রিকেটারের। তিনি স্পষ্ট করে দেন, “আমি কোনও ফিনানশিয়াল অর্গানাইজেশন চালাই না। সেটা হয়ত ভারতীয়রা বুঝতে পেরেছেন।”

আরও পড়ুন- দিল্লির কলেজের নাম বদলে হল বন্দে মাতরম মহাবিদ্যালয়, বিক্ষোভে পড়ুয়ারা

এদিকে সোশ্যাল মিডিয়ায় এমন ভুলের জন্য কেরালার ওই তরুণরা রীতিমতো ট্রোলেড হন। ১০০ শতাংশ শিক্ষিত রাজ্যের এই অবস্থা বলে কেউ কেউ আবার বিদ্রুপও করেন।  

.