Nadia Comaneci দেখালেন তাঁর অমূল্য 'পঞ্চরত্ন'! 'আইকনিক লেডি' বললেন Chris Evert

নাদিয়ার ছবি টুইটারে পোস্ট করে তাঁকে 'আইকনিক লেডি' বলে সম্বোধন করলেন টেনিস কিংবদন্তি ক্রিস এভার্ট।

Updated By: May 29, 2021, 06:01 PM IST
Nadia Comaneci দেখালেন তাঁর অমূল্য 'পঞ্চরত্ন'! 'আইকনিক লেডি' বললেন Chris Evert

নিজস্ব প্রতিনিধি: উঠতি জিমন্যাস্টদের কাছে আজও অনুপ্রেরণার নাম নাদিয়া কোমানাচি (Nadia Comaneci)। ৫৯ বছরের প্রাক্তন রোমানিয়ান জিমন্যাস্ট আজ কিংবদন্তি। মাত্র ১৪ বছর বয়সে তিনি তাক লাগিয়ে দিয়েছিলেন গোটা বিশ্বকে। ৭৬ সালের মন্ট্রিয়াল অলিম্পিক্সে ব্যক্তিগত ইভেন্টে একটা নয়, পাঁচটি স্বর্ণপদক গলায় ঝুলিয়ে ছিলেন নাদিয়া।

পারফেক্ট ১০.০ স্কোর করে জিমন্যাস্টিকে ইতিহাস লেখা নাদিয়া, আসন্ন টোকিও অলিম্পিক্সের আগে ভীষণ নস্ট্যালজিক হয়ে পড়লেন। টুইটারে ৪৫ বছর পিছিয়ে গেলেন তিনি। মন্ট্রিয়াল অলিম্পিক্সে প্রাপ্ত পদকগুলির ছবি ফ্যানেদের জন্য শেয়ার করে লিখলেন, "একটা ভার্চুয়াল ইভেন্টে অংশ নিয়েছিলাম। ভাবলাম এই সুন্দর জিনিসগুলো সামনে নিয়ে আসি।"

আরও পড়ুন:WTC Final: কিউয়িদের বিরুদ্ধে রেট্রো লুকে টিম ইন্ডিয়া! সোয়েটারে সেই নব্বইয়ের নস্ট্যালজিয়া

নাদিয়ার ছবি নিজের টুইটারে পোস্ট করে তাঁকে 'আইকনিক লেডি' বলে সম্বোধন করলেন টেনিস কিংবদন্তি ক্রিস এভার্ট (Chris Evert)। এক কিংবদন্তির আরেক কিংবদন্তির প্রতি এই শ্রদ্ধা আর সম্মান দেখে মোহিত হয়েছে ক্রীড়াবিশ্ব। প্রাক্তন মার্কিনি এক নম্বর খেলোয়াড় ক্রিসের ঝুলিতে আছে ১৮টি গ্র্যান্ড স্লাম। মহিলাদের মধ্যে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্লাম জয়ের নিরিখে ক্রিস এভার্ট চার নম্বরে। একে সেরেনা উইলিয়ামস (২৩), দুয়ে স্টেফি গ্রাফ (২২), তিনে মার্টিনা নাভ্রাতিলোভা (১৮)। 

.