অত্যন্ত সঙ্কটজনক ভেন্টিলেশনে থাকা পিকে; উন্নতির সম্ভাবনা কম, জানালেন চিকিত্সক

গত এক মাস ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন পিকে। দিন যত গড়িয়েছে তাঁর শারীরিক অবস্থা ততই খারাপ হয়েছে। 

Updated By: Mar 16, 2020, 11:08 PM IST
অত্যন্ত সঙ্কটজনক ভেন্টিলেশনে থাকা পিকে; উন্নতির সম্ভাবনা কম, জানালেন চিকিত্সক

নিজস্ব প্রতিবেদন: কিংবদন্তি ফুটবলার পি কে বন্দ্যোপাধ্যায়ের অবস্থা অত্যন্ত সঙ্কটজনক। আজ বিকেল থেকে তাঁর শারীরিক অবস্থা অনেকটাই অবণতি হয়েছে। হাসপাতালে তাঁকে দেখতে গেলেন প্রসূন বন্দ্যোপাধ্যায় ও মন্ত্রী অরূপ বিশ্বাস। পৌঁছলেন সুজিত বসুও।

আরও পড়ুন-৩১ মার্চের পরিবর্তে ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে রাজ্যের সব শিক্ষা প্রতিষ্ঠান: মমতা

গত এক মাস ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন পিকে। দিন যত গড়িয়েছে তাঁর শারীরিক অবস্থা ততই খারাপ হয়েছে। গত ৩ মার্চ তাঁর অবস্থা অত্যন্ত খারাপ হয়ে যায়। তবে শেষপর্যন্ত তা সামলে নেন তিনি।

প্রধাণত ফুসফুসে সংক্রমণ নিয়েই তিনি বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ভর্তি হন। পরে একাধিক সমস্যা দেখা দেয়। ডায়ালিসিসও হয়েছিল। তবে সোমবার বিকেল থেকে তাঁর অবস্থা ফের অবণতি হয়। বর্তমানে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। ফুসফুসে সংক্রমণ রয়েছে,সঙ্গে শ্বাসকষ্ট। হৃদযন্ত্রে সমস্য়া তো রেয়েইছে।

আরও পড়ুন-করোনা! লন্ডন থেকে ফিরে বাঁকুড়া মেডিক্যালের আইসোলেশনে সরকারি চিকিত্সক

হাসপাতালের তরফে সন্ধে নটা নাগাদ এক মেডিক্যাল বুলেটিনে বলা হয়, চিকিত্সায় সাড়া দিচ্ছেন না প্রাক্তন এই ফুটবলার। বর্তমানে তাঁকে পুরোপুরি ভেন্টিলেশনে রাখা হয়েছে। বহু অঙ্গ কাজ করছে না। কৃত্রিম ভাবে শ্বাসযন্ত্রকে কাজ করানো হচ্ছে।

পি কে দেখে বাইরে বেরিয়ে কান্নায় ভেঙে পড়েন পি কে বন্দ্যোপাধ্যায়ের ভাই প্রসূন বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, চিকিত্সকরা আপ্রাণ চেষ্টা করেছেন। চেষ্টার কোনও খামতি হয়নি।

অন্যদিকে, পিকের চিকিত্সক কুণাল সরকার সাংবাদিকদের বলেন, পিকের অবস্থায় এতটাই সঙ্কটজনক যে তাঁকে আমরা লাইফ সাপোর্ট সিস্টেম থেকে সরাতে পারিনি। পরিবারকে যে কোনও পরিস্থিতির জন্য তৈরি থাকতে হবে। এখন যা পরিস্থিতি তার খুব বেশি উন্নতি হওয়া সম্ভব নয়। তবে উনি এখনও আমাদের মধ্যে রয়েছেন। অযথা গুজব ছড়াবেন না।

.