PAKvsAUS: ব্যাট করার সময় রেগে হাত-পা নাড়লেন Steve Smith! কিন্তু কেন? ভিডিও ভাইরাল

ক্রিকেটের সঙ্গে প্রযুক্তি অনেক আগেই মিশে গিয়েছে। ঘরে বসে থাকা দর্শকদের কাছে খেলাকে আরও আকর্ষণীয় করে তুলতে বিজ্ঞানের ব্যবহার বেড়েই চলেছে। বেড়েছে ক্যামেরার ব্যবহার।  

Updated By: Mar 22, 2022, 04:37 PM IST
PAKvsAUS: ব্যাট করার সময় রেগে হাত-পা নাড়লেন Steve Smith! কিন্তু কেন? ভিডিও ভাইরাল
মেজাজ হারালেন স্টিভ স্মিথ। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের (PAKvsAUS) বিরুদ্ধে লাহৌরে তৃতীয় টেস্ট চলাকালীন মেজাজ হারালেন স্টিভ স্মিথ (Steve Smith)। কিন্তু কেন রেগে হাত-পা নাড়লেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক? আসলে এ দিন ব্যাট করার সময় স্মিথের মনঃসংযোগে ব্যাঘাত ঘটায় একটি রোবট ক্যামেরা (Buggy Camera)। সেইজন্য তিনি মেজাজ হারিয়ে ফেলেন। যদিও আউট হয়ে যাওয়ার পর সতীর্থদের সঙ্গে বসে এই প্রযুক্তি নিয়ে রসিকতা করলেন তিনি। শুধু তাই নয়, এই বিশেষ ক্যামেরার লেন্সে অটোগ্রাফ দিলেন স্মিথ। এই ঘটনাকে কেন্দ্র করে পিসিবি-র তরফ থেকে টুইটারে দুটি ভিডিও পোস্ট করা হয়েছে। সোশ্যাল মিডিয়ার যুগে সেই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল।  

এ দিন একটি শট খেলার পরেই মিড উইকেটে বাউন্ডারির বাইরে থাকা রোবট ক্যামেরার দিকে আঙুল দিয়ে দেখাচ্ছেন স্মিথ। আম্পায়ারের কাছেও অভিযোগ করেন তিনি। স্মিথের ঠিক কী সমস্যা হয়েছিল সেটা জানা যায়নি। গেলেও তাঁর শরীরী ভঙ্গি দেখে মনে হচ্ছিল ক্যামেরার নড়াচড়ার ফলে মনোসংযোগে সমস্যা হচ্ছে তাঁর। পরে আম্পায়ারের নির্দেশে ক্যামেরা সরিয়ে নেওয়া হয়। 

তবে স্মিথ মেজাজ হারালেও, তাঁর সঙ্গে সহমত হতে পারেননি ধারাভাষ্যকাররা। বরং তাঁরা স্মিথের ভঙ্গিতে দেখে অবাক হয়ে যান তাঁরা জানান, অত দূরে থাকা ক্যামেরা কী ভাবে স্মিথের খেলতে সমস্যা করছে তা বুঝতে পারছেন না তাঁরা। জানুয়ারি মাসে অ্যাশেজ চলাকালীন হোবার্টে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ককে বল করার সময় রোবট ক্যামেরার বিরুদ্ধে ক্ষোভ দেখান ইংল্যান্ডের পেসার ব্রড। বল করতে গিয়ে শেষ মুহূর্তে দাঁড়িয়ে পড়েন তিনি। এ বার স্মিথের ক্ষেত্রে একই ঘটনা ঘটতে দেখা গেল। 

ক্রিকেটের সঙ্গে প্রযুক্তি অনেক আগেই মিশে গিয়েছে। ঘরে বসে থাকা দর্শকদের কাছে খেলাকে আরও আকর্ষণীয় করে তুলতে বিজ্ঞানের ব্যবহার বেড়েই চলেছে। বেড়েছে ক্যামেরার ব্যবহার। তবে এই রোবট ক্যামেরা এখন ক্রিকেটারদের সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে। সাধারণত যখন দুই দল মাঠে ঢোকে তখন এই রোবট ক্যামেরা মাঠের ভিতরে ঢুকে ছবি তোলে। খেলা শুরু হয়ে যাওয়ার পরে বাউন্ডারির বাইরে ঘুরে ঘুরে ছবি তোলে সেই ক্যামেরা। প্রতি মুহূর্তে এক জায়গা থেকে অন্য জায়গায় সরে যাওয়ার ফলে অনেক সময় ব্যাটার বা বোলারের মনসংযোগে সমস্যা হয়। ফলে বিরক্ত হন তাঁরা। শুরু হয়েছে বিতর্ক। এখন দেখার এই বিষয়ে আইসিসি কোনও পদক্ষেপ নেয় কিনা সেটাই দেখার। 

আরও পড়ুন: ICC Women's World Cup 2022, INDWvsBANGW: জয়ের দিনেও কোন 'লজ্জার রেকর্ড' গড়লেন Mithali Raj? জানতে পড়ুন

আরও পড়ুন: ICC Women's World Cup 2022, INDWvsBANGW: কোন অঙ্কে সেমি ফাইনালে Team India? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.