ISL 2020-21: উধাও তিন তারা! এটিকে মোহনবাগানের জার্সির রঙে সেই পুরনো ঐতিহ্য

বৃহস্পতিবার এটিকে মোহনবাগানের নতুন জার্সি আত্মপ্রকাশ করল।

Reported By: সুখেন্দু সরকার | Updated By: Nov 12, 2020, 06:52 PM IST
ISL 2020-21: উধাও তিন তারা! এটিকে মোহনবাগানের জার্সির রঙে সেই পুরনো ঐতিহ্য
ছবি সৌজন্যে: টুইটার

নিজস্ব প্রতিবেদন: এটিকে মোহনবাগান এফ সি। বদলাচ্ছে না মোহনবাগানের ট্র্যাডিশনাল সবুজ-মেরুন জার্সি। লোগোতে পাল তোলা নৌকাও অপরিবর্তিত থাকছে। এটিকে মোহনবাগানের প্রথম বোর্ড বৈঠকে সিলমোহর পড়েছিল নতুন দলের নাম,লোগো আর জার্সিতে। সেই মতোই বৃহস্পতিবার এটিকে মোহনবাগানের নতুন জার্সি আত্মপ্রকাশ করল।

২০২০-২১ মরসুমে আইএসএলে এটিকে মোহনবাগানের হোম জার্সিতে সেই সবুজ-মেরুন রঙ। বজায় থাকল ১৩১ বছরের মোহনবাগান ক্লাবের ঐতিহ্য।

এদিনই মোহনবাগানের অ্যাওয়ে কিটও প্রকাশ্যে এল।

 

জানুযারি মাসেই এটিকে-র সঙ্গে গাঁটছড়া বেঁধেছিল শতাব্দীপ্রাচীন সবুজ-মেরুন। তারপর থেকেই নতুন দলের জার্সি নিয়ে নানান জল্পনা ছিল সমর্থকদের মধ্যে। অনুশীলন জার্সিতে তিনটি স্টার নিয়ে যাবতীয় আপত্তি দেখা দেয় মোহনবাগান সমর্থকদের। আপত্তির কারণও ছিল সবুজ-মেরুন সমর্থকদের। আর সেটা হল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লেখা নিয়ে। কেন এটিকে মোহনবাগানকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসাবে উল্লেখ করা হবে! এটিকে মোহনবাগান তো প্রথমবার আইএসএলে আত্মপ্রকাশ করছে। আর কেনই বা তিনটি তারা লাগানো থাকবে! এটিকে মোহনবাগান তো আর তিনবার খেতাব জেতেনি। একরাশ অভিমান নিয়ে সমর্থকরা প্রশ্ন তোলেন।

এরপর সমর্থকদের আপত্তি নিয়ে  এটিকে মোহনবাগান বোর্ডের অন্যতম ডিরেক্টর দেবাশিস দত্ত সমর্থকদের উদ্দেশে জানিয়েছিলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হয়েছে। জার্সি থেকে তিনটি স্টার সরানোর ব্যাপারে কথা হয়েছে। এমনকী ভবিষ্যতে এটিকে-মোহনবাগান জার্সি থেকে তিনটি তারা সরে যেতেই পারে। এদিকে, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শব্দ দুটি সরানোর ব্যাপারেও এফএসডিএল-এর ডিজিটাল টিম কাজ শুরু করেছে বলে আশ্বাস দেন দেবাশিস দত্ত।

এটিকে মোহনবাগানের জার্সি থেকে সরে গেল তিনটি তারা। পরিবর্তে পালতোলা নৌকার লোগো, আর তার নিচে লেখে শুধু 'চ্যাম্পিয়ন''। গতবার আইএসএল চ্যাম্পিয়ন হয়েছিল এটিকে। আর আই লিগ জিতেছিল মোহনবাগান। দুই ক্লাব গাঁটছড়া বেঁধে এবার সুপার লিগে খেলবে এটিকে মোহনবাগান নামে। এবার নিশ্চয়ই সবুজ-মেরুন সমর্থকদের অভিমান কমেছে!  

 

আরও পড়ুন- 'নিউ নরম্যাল' অস্ট্রেলিয়া সফরে টিম ইন্ডিয়ার 'নিউ লুক'! 'রেট্রো' জার্সিতে ওয়ান ডে, টি-২০ খেলবেন কোহলিরা?

.