ভারত বিশ্বের যে কোনও দলকে হারানোর ক্ষমতা রাখে, ওয়েলিংটনে হেরে হুঙ্কার ক্যাপ্টেন কোহলির

কোনও অবস্থাতেই রণকৌশল পরিবর্তন করবে না ভারতীয় দল

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Feb 24, 2020, 07:01 PM IST
ভারত বিশ্বের যে কোনও দলকে হারানোর ক্ষমতা রাখে, ওয়েলিংটনে হেরে হুঙ্কার ক্যাপ্টেন কোহলির

নিজস্ব প্রতিবেদন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথমবার হারের মুখ দেখল কোহলি ব্রিগেড। এই হারের ব্যাখায় কোনও রাখঢাক না করে কোহলি জানান প্রথম ইনিংসে ভারতের  ১৬৫ রান ঈশান্ত, বুমরাদের লড়াই দেওয়ার পক্ষে যথেষ্ট ছিল না। ওয়েলিংটন টেস্টে হারের পর কোনও হতাশার সুর ছিল না অধিনায়ক কোহলির গলায় । বরং কন্ঠে ছিল আত্মবিশ্বাস। বাইরের সমস্ত আওয়াজকে দূরে সরিয়ে কোহলির দাবি  ভারত বিশ্বের যে কোনও দলকে হারানোর ক্ষমতা রাখে। আর ক্রাইস্টচার্চে স্বমহিমায় ফিরবে ভারত  দৃপ্ত কণ্ঠে ঘোষণা কিং কোহলির।

ম্যাচ শেষে বিরাট কোহলি বলেন, "আগে সব আওয়াজ বন্ধ করুন। আসলে লোকজন বাইরে থেকে মনে করিয়ে দিচ্ছে এটা একটা বিরাট হার। এবং সেটা মনে করিয়ে দিচ্ছে বার বার যে আমাদের মাইন্ড সেট ঠিক ছিল না। মানুষ মাথায় চড়তে শুরু করে দিয়েছে। আরে এটা বুঝতে হবে তাঁদের যে আমাদের দল সেরা এবং বিশ্বের যে কোনও প্রান্তে আমরা জেতার ক্ষমতা রাখি। খারাপ সময়েও আমরা বাইরের কথায় কান দিই না। আমরা সেটাই করে যাব, আমাদের মাইন্ড সেট বদলাবো না। আন্তর্জাতিক ক্ষেত্রে হার-জিত খেলার অঙ্গ। পরের টেস্টেও আমরা জেতার জন্যই মাঠে নামব। "

কোনও অবস্থাতেই রণকৌশল পরিবর্তন করবে না ভারতীয় দল, জানিয়ে দিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট । নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে সমতা ফেরাতে ব্যাটিং , বোলিং এবং ফিল্ডিং সব ক্ষেত্রেই নিজেদের স্ট্র্যাটেজিকেই প্রাধান্য দিতে চান কোহলি ।

আরও পড়ুন - নিউ জিল্যান্ডের কাছে গো-হারা হেরে নিজের ব্যাটিং নিয়ে বিরাট সাফাই দিলেন কিং কোহলি!

.