Pink Ball Test: Virat Kohli-র সঙ্গে কোন বিষয়ে একমত হলেন Mithali Raj?

গোধূলি বেলায় গোলাপি বলের আচরণ নিয়ে চিন্তিত টিম ম্যানেজমেন্ট।   

Updated By: Sep 29, 2021, 08:48 PM IST
Pink Ball Test: Virat Kohli-র সঙ্গে কোন বিষয়ে একমত হলেন  Mithali Raj?
গোধূলি বেলায় গোলাপি বলের আচরণ নিয়ে চিন্তিত মিতালি রাজ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ার ( Australia Women) বিরুদ্ধে প্রথম বার গোলাপি বলের টেস্ট (Pink ball test) খেলতে নামার আগে বিরাট কোহলির (Virat Kohli) মন্তব্যের সঙ্গে একমত হলেন মিতালি রাজ (Mithali Raj)। দিন-রাতের টেস্ট খেলতে নামার আগে কোহলি ও টিম ইন্ডিয়ার একাধিক সতীর্থ গোলাপি বলের কার্যকারিতা ও গোধূলি বেলায় এই বল কেমন আচরণ করবে সেই ব্যাপারে চিন্তা প্রকাশ করেছিলেন। এখনও পর্যন্ত বিরাটবাহিনী তিনটি গোলাপি বলের টেস্ট খেলেছে। ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে ইডেন গার্ডেন্সে খেলার পর গত বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেডে দিন-রাতের টেস্ট খেলেছিল ভারত। এরপর চলতি বছর আমেদাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে গোলাপি বলের টেস্ট খেলতে নেমেছিল 'মেন্ ইন ব্লু' ব্রিগেড। এই বিশেষ বল কেমন আচরণ করবে সেটা নিয়ে প্রতিবারই চিন্তিত ছিল টিম ম্যানজেমেন্ট। মিতালিও মাঠে নামার আগে সেই বিষয়ে মন্তব্য করলেন। 

ভারতের অধিনায়ক ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে বলেন, "প্ৰথম বার গোলাপি বলে দিন-রাতের টেস্ট খেলতে নামার আগে আমি ও আমার দলের প্রতিটি সতীর্থ খুবই কৌতূহলী। কারণ এই বলে আমাদের খেলার কোনও অভিজ্ঞতা নেই। আর সেটাই চিন্তার আসল কারণ। আর তাই আমাদের জন্য যত বেশি সম্ভব টেস্ট ম্যাচ আয়োজন করা দরকার।" এরপরেই তিনি যোগ করেন, "আমিও এর আগে গোলাপি বলে কখনও খেলিনি। তাই আমরাও অভিজ্ঞতা নেই। সেটা নেটে ব্যাট করতে গিয়েই বুঝে গিয়েছিলাম। কারণ এই বল অতিরিক্ত সুইং করছে।" 

 

আরও পড়ুন: Pink Ball Test: বড় ধাক্কা, চোটের জন্য Day-Night test থেকে ছিটকে গেলেন Harmanpreet Kaur

বৃহস্পতিবার মিতালির ভারত কুইন্সল্যান্ডের কারারা ওভাল স্টেডিয়ামে নামছে ভারত। তাও আবার মাত্র দুই দিনের অনুশীলন করেই ম্যাচ খেলতে হবে। সেটা চিন্তার কারণ হলে আরও বড় চিন্তা হল ২০১৮-১৯ মরসুমের পর থেকে ঘরোয়া ক্রিকেটেও লাল বলের খেলা বন্ধ হয়ে গিয়েছে। ফলে এমন অবস্থায় টেস্টে নিজেদের মেলে ধরা যে চাপের সেটা মেনে নিলেন মিতালি। 

তিনি বলেন, "মহিলা ক্রিকেটাররা ঘরোয়া ক্রিকেটে এক বিশেষ ধরনের ফরম্যাটে খেলে এসেছে। আন্তর্জাতিক মঞ্চেও সেই ফরম্যাটে খেলতে আগ্রহী। এতে কোনও ভুল নেই। তাই আমাদের নিয়মিত টেস্ট খেলতে হলে ঘরোয়া ক্রিকেটে চার দিনের ম্যাচ শুরু করা দরকার। এছাড়া কিন্তু উন্নতির কোনও উপায় নেই।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)