Pep Guardiola: Manchester City নয়, বিশ্বের সেরা দল Chelsea

নিজের ক্লাবকে বিশ্বের সেরা মানতে নারাজ বিশ্ববন্দিত ম্যানেজার পেপ গুয়ার্দিওলা।

Updated By: Feb 10, 2022, 04:51 PM IST
Pep Guardiola: Manchester City নয়, বিশ্বের সেরা দল Chelsea
পেপ গুয়ার্দিওলার চোখে সেরা ক্লাব চেলসি

নিজস্ব প্রতিবেদন: এই মহূর্তে ইংলিশ প্রিমিয়র লিগে (English Premier League) প্রথম তিনে ম্যাঞ্চেস্টার সিটি (Manchester City) (২৪ ম্যাচে ৬০ পয়েন্ট), লিভারপুল (Liverpool) (২২ ম্যাচে ৪৮ পয়েন্ট) ও চেলসি (২৪ ম্যাচে ৪৭ পয়েন্ট)। লিগ টেবিলে দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের থেকে এক বা তিন পয়েন্টে নয়, ১২ পয়েন্ট এগিয়ে ম্যান সিটি। 'দ্য সিটিজেন্স'-এর বিখ্যাত ফুটবল ম্যানেজার নিজের ক্লাবকে নয়, চেলসিকেই প্রিমিয়র লিগের সেরা দল বলছেন।

গত ম্যাচে সিটি ২-০ গোলে বেন্টফোর্ডকে হারিয়ে লিগের অগ্রগমন ধরে রেখেছে। এরপর সিটি আগামী শনিবার নরউইচ সিটির বিরুদ্ধে খেলবে। তার ঠিক চার দিন পরেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে রাউন্ড অফ সিক্সটিনের প্রথম লেগের ম্যাচ খেলবে সিটি। বিপক্ষ স্পোর্টিং সিপি। সিটিকে এই মুহূর্তে বিশ্বের সেরা দলের যে তকমা দেওয়া হয়েছে, তা মানতে নারাজ পেপ। তিনি বলছেন, "আমরা নই, বিশ্বের সেরা দল চেলসি। ওরা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে। রিভার প্লেটের কথাও বলব ওরা দক্ষিণ আমেরিকায় জিতেছে। আমি সেরা দলের ব্যাপারটা জানি না। গুরুত্বপূর্ণ ব্যাপার হলো আমরা বেন্টফোর্ডকে হারিয়েছি। আগামী তিন দিনে আমাদের নরউইচ সিটির বিরুদ্ধে আবার জিততে হবে। কে সেরা, কে সেরা নয়, এসব নিয়ে আমি ভাবি না। খুশি থেকে প্রতিদিন ভাল করতে চাই। দিনের শেষে দেখে নিই, কী হচ্ছে।"

পেপ নিঃসন্দেহে বিশ্বের অন্যতম সফল ফুটবল ম্যানেজারদের একজন। কিন্তু এখনও সিটিকে চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে পারেননি। গত মরশুমে রানার্স হয়েছিল সিটি। ইউরোপ সেরা হওয়াই পেপের লক্ষ্য। তিনি জানিয়েছেন আগামী মরশুমে চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাই করাই তাঁর সবচেয়ে গুরুত্বপূর্ণ টার্গেট। খেতাব জয়ের স্বপ্ন দেখা থেকে সরে আসছেন না তিনি।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

.