Arshdeep Singh, R Ashwin: 'ভেবেছেন কখনও অর্শদীপের ওপর দিয়ে কী গিয়েছে?'

অর্শদীপকে যা নয় তাই বলা হয়েছিল নেটদুনিয়ায়। অর্শদীপের পাশে হরভজন সিংয়ের মতো প্রাক্তন দাঁড়িয়ে ছিলেন। সমর্থন ছিল রোহিত শর্মা, বিরাট কোহলি ও কেএল রাহুলের। এবার অর্শদীপের পাশে দাঁড়ালেন টিম ইন্ডিয়ার সিনিয়র স্পিনার আর অশ্বিন (R Ashwin)।  

Updated By: Sep 16, 2022, 07:17 PM IST
Arshdeep Singh, R Ashwin: 'ভেবেছেন কখনও অর্শদীপের ওপর দিয়ে কী গিয়েছে?'
অর্শদীপের পাশেই অশ্বিন

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: সদ্যসমাপ্ত এশিয়া কাপে (Asia Cup 2022) সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান (IND vs PAK)। ম্যাচে ক্যাচ ফস্কে করে তুমুল সমালোচনার শিকার হয়েছিলেন অর্শদীপ সিং (Arshdeep Singh)। পাঁচ উইকেটে টিম ইন্ডিয়া (Team India) হেরে যাওয়ার পরেই অর্শদীপকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ফুটে উঠেছিল নেটাগরিকদের চূড়ান্ত অসহিষ্ণুতা! পরিস্থিতি এমন জায়গায় চলে গিয়েছিল যে, ম্যাচ শেষের কিছুক্ষণের মধ্যেই দেখা যায় যে, কেউ বা কারা অর্শদীপের উইকিপিডিয়া পেজেও এডিট করে লিখে দিয়েছিলেন যে, তিনি ২০১৮ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খলিস্তানের হয়ে খেলেছিলেন! অর্শদীপকে যা নয় তাই বলা হয়েছিল নেটদুনিয়ায়। অর্শদীপের পাশে হরভজন সিংয়ের মতো প্রাক্তন দাঁড়িয়ে ছিলেন। সমর্থন ছিল রোহিত শর্মা, বিরাট কোহলি ও কেএল রাহুলের। এবার অর্শদীপের পাশে দাঁড়ালেন টিম ইন্ডিয়ার সিনিয়র স্পিনার আর অশ্বিন (R Ashwin)।

অর্শদীপকে নিয়ে অশ্বিন ইউটিউব চ্যানেলে বলেছেন, 'অর্শদীপ পাকিস্তানের বিরুদ্ধে দারুণ খেলেছে। বিশেষত শেষ ওভারে দারুণ ফিনিশ করেছিল। ক্যাচ ছাড়ার পরেও অর্শদীপ শেষ ওভারে ফিরে এসেছি। দারুণ কামব্যাক করে। এই ছেলেকে কুর্নিশ জানাই। পাকিস্তান ও শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজের কম্পোজার দেখিয়েছে। আমি সেই অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-১৯ থেকে ওকে দেখছি। ওর সঙ্গে আমি পঞ্জাব কিংসেও খেলেছি। অসাধারণ মানুষ ও। ওর কাজ করার পদ্ধতি দুর্দান্ত। আমি জানি ও অনেক দূর যাবে। এই নিয়ে কোনও সন্দেহ নেই।' ট্রোলের প্রসঙ্গে অশ্বিনের সংযোজন, 'পাকিস্তানের বিরুদ্ধে ক্যাচ হাতছাড়া করার পর অর্শদীপকে নিয়ে আমরা সাধারণের মধ্যে ক্ষোভ দেখেছি। প্রকাশ্যে যে কেউ সমালোচনা করতে পারে। এটা জীবনের অঙ্গ। এটা মেনে নিয়েই এগিয়ে যেতে হবে। কিন্তু ব্যক্তিগত আক্রমণ মোটেই কাম্য নয়। ও যখন মাঠে নামছে ও আমাদের সকলের হয়ে প্রতিনিধিত্ব করছে। ওর জায়গায় আমরা একবার নিজেদের বসিয়ে দেখি। কেউ আইটি-র সঙ্গে যুক্ত হতে পারে, আবার কেউ কোনও কারখানার শ্রমিকও হতে পারে। যখনই ও ক্যাচ ফেলল, তখনই আমরা আবেগ উগড়ে দিলাম। কাউকে গালিগালাজ করা সম্পূর্ণ ভুল। অর্শদীপ যখন ওই ট্রোলগুলি পড়েছে, তখন ওর ওপর দিয়ে কী গিয়েছে, বা ওর পরিবারই কী সময় কাটিয়েছে! কেউ ভেবে দেখেছি আমরা!' অশর্দীপ-অশ্বিনকে আবার টি-২০ বিশ্বকাপের দলে দেখা যাবে। তার আগে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে কুড়ি ওভারের ফর্ম্যাটেও রয়েছেন দুই বোলার।

 Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.