Rajat Patidar, IPL 2022 Qualifier 2: ফের কোন নতুন নজির গড়লেন RCB-র ত্রাতা রজত? জেনে নিন

রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) টসে জিতে আরসিবি-কে (RCB) ব্যাট করতে পাঠায়। রজিত পতিদার (Rajat Patidar) ৪২ বলে ৫৮ করেন। এ ছাড়া ২৫ করেছেন অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি (Faf du Plessis)। ১৩ বলে ২৪ করেছেন গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell)। শাহবাজ আহমেদের সংগ্রহ ১২ রান। ফের একবার বড় মঞ্চে ব্যর্থ বিরাট কোহলি (Virat Kohli)।          

Updated By: May 27, 2022, 10:03 PM IST
Rajat Patidar, IPL 2022 Qualifier 2: ফের কোন নতুন নজির গড়লেন RCB-র ত্রাতা রজত? জেনে নিন
অর্ধ শতরান করে আরসিবি-র মান বাঁচালেন রজত পতিদার। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: লখনউ সুপার জায়ান্টের (Lucknow Super Giants) বিরুদ্ধে ৫৪ বলে ১১২ রানে অপরাজিত থাকার পর, এ বার রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে ৪২ বলে ৫৮ রান। ফর্মের তুঙ্গে রয়েছেন মেগা নিলামে অবিক্রিত থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) রজত পতিদার (Rajat Patidar)। এরমধ্যে ফের নতুন নজিরও গড়ে ফেললেন তিনি।

চলতি আইপিএল-এর (IPL 2022) এলিমেনটরে শতরানের পর দ্বিতীয় কোয়ালিফায়ারে অর্ধশতরান করে ফেললেন রজত। প্লে-অফে দুরন্ত ছন্দে রয়েছেন তিনি। এ দিন অর্ধশতরান করে পতিদার ছুঁয়ে ফেললেন সুরেশ রায়না (Suresh Raina) এবং কেন উইলিয়ামসনকে (Kane Williamson)। তাও আবার আনক্যাপড প্লেয়ার হয়ে। সে ক্ষেত্রে আনক্যাপড প্লেয়ার হিসেবে এটা রজত পতিদারের নজির।

 

রজত হলেন আইপিএলের ইতিহাসে তৃতীয় ব্যাটার, যিনি এলিমেনটর এবং কোয়ালিফায়ারে ৫০ বা এর বেশি রান করলেন। এই নজির ছিল রায়না এবং উইলিয়ামসনের। সেটাই ছুঁলেন পতিদার। তবে আনক্যাপড ক্রিকেটার হিসেবে এটা নতুন নজির।

রাজস্থান টসে জিতে আরসিবি-কে ব্যাট করতে পাঠায়। রজিত পতিদার ৪২ বলে ৫৮ করেন। এ ছাড়া ২৫ করেছেন অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি (Faf du Plessis)। ১৩ বলে ২৪ করেছেন গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell)। শাহবাজ আহমেদের সংগ্রহ ১২ রান। ফের একবার বড় মঞ্চে ব্যর্থ বিরাট কোহলি (Virat Kohli)। পতিদার অর্ধ শতরান না করলে ১৫০ টপকানো হত না আরসিবি-র।

নির্দিষ্ট ২০ ওভারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান করেছে। ওবেড ম্যাকয়ে এবং প্রসিধ কৃষ্ণ ৩টি করে উইকেট নিয়েছেন। ট্রেন্ট বোল্ট এবং রবিচন্দ্রন অশ্বিন ১টি করে উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: Virat Kohli, IPL 2022 Qualifier 2: ছন্দহীন বিরাটকে রঞ্জি খেলার বার্তা দিলেন ক্ষুব্ধ নেটিজেনরা, তোলপাড় সোশ্যাল মিডিয়া

আরও পড়ুন: Virat Kohli, IPL 2022 Qualifier 2: পুরনো রোগ সারল না, ফের খোঁচা দিয়ে আউট ‘King Kohli’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.