মোদীর রাজ্য ক্রিকেটে প্রথমবার ভারত সেরা পার্থিবের দুর্দান্ত পারফরম্যান্সে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য এবার ভারতীয় ক্রিকেটে ইতিহাস গড়ল, প্রথমবার রঞ্জি ট্রফি ট্যাম্পিয়ন হয়ে। আর গুজরাটকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে, প্রথমবার দেশের সেরা করলেন পার্থিব প্যাটেল স্বয়ং। ভারতীয় ক্রিকেটে খুব কম বয়সে সূযোগ পেয়ে কিছুদিন খেলার পর হারিয়ে গিয়েছিলেন। তবে, ঘরোয়া ক্রিকেটে এবং আইপিএলে নিয়মিত ভালো পারফর্ম করে গিয়েছেন। সম্প্রতি ঋদ্ধিমান সাহা চোট পাওয়ায় প্রায় ৯ বছর পর ভারতীয় দলের জার্সি গায়ে চাপানোর সূযোগ পান পার্থিব। এবং এতদিন পরে ভারতীয় দলে সূযোগ পেয়ে, কোনওরকম জড়তা না রেখে, দুর্দান্ত পারফরম্যান্স করেন পার্থিব প্যাটেল।

Updated By: Jan 14, 2017, 04:27 PM IST
মোদীর রাজ্য ক্রিকেটে প্রথমবার ভারত সেরা পার্থিবের দুর্দান্ত পারফরম্যান্সে

ওয়েব ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য এবার ভারতীয় ক্রিকেটে ইতিহাস গড়ল, প্রথমবার রঞ্জি ট্রফি ট্যাম্পিয়ন হয়ে। আর গুজরাটকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে, প্রথমবার দেশের সেরা করলেন পার্থিব প্যাটেল স্বয়ং। ভারতীয় ক্রিকেটে খুব কম বয়সে সূযোগ পেয়ে কিছুদিন খেলার পর হারিয়ে গিয়েছিলেন। তবে, ঘরোয়া ক্রিকেটে এবং আইপিএলে নিয়মিত ভালো পারফর্ম করে গিয়েছেন। সম্প্রতি ঋদ্ধিমান সাহা চোট পাওয়ায় প্রায় ৯ বছর পর ভারতীয় দলের জার্সি গায়ে চাপানোর সূযোগ পান পার্থিব। এবং এতদিন পরে ভারতীয় দলে সূযোগ পেয়ে, কোনওরকম জড়তা না রেখে, দুর্দান্ত পারফরম্যান্স করেন পার্থিব প্যাটেল।

আরও পড়ুন নীল জার্সিতে প্রথমবার টস করার আগে ধোনি, যুবির প্রশংসায় পঞ্চমুখ বিরাট

আর এবার তিনি গুজরাট ক্রিকেটে গর্বের নায়ক হয়ে থাকবেন চিরকাল। কারণ, তাঁর নেতৃত্বেই প্রথমবার রঞ্জি ট্রফিতে চ্যাম্পিয়ন হল মোদীর রাজ্য। পার্থিব শুধু নেতৃত্ব দিলেন না। দুর্দান্ত পারফরম্যান্স করলেন মুম্বইয়ের বিরুদ্ধে ফাইনালে। প্রথম ইনিংসে ৯০ রান করেছিলেন। একটুর জন্য হাতছাড়া করেছিলেন সেঞ্চুরি। আর দ্বিতীয় ইনিংসে খেললেন ১৪৩ রানের দুর্দান্ত ইনিংস। এই মরশুমের রঞ্জি ট্রফির ফাইনালের গতিপ্রকৃতি মোটামুটি এরকম। প্রথম ইনিংসে প্রথমে ব্যাট করে মুম্বই তুলেছিল ২২৮ রান। জবাবে ব্যাট করতে নেমে গুজরাট করেছিল ৩২৮ রান। অর্থাত্‍, প্রথম ইনিংসে ছিল গুজরাটের ১০০ রানের লিড। দ্বিতীয় ইনিংসে মুম্বই রান করে ৪১১। জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় গুজরাট। উল্টোদিকে ৪৬ বার ফাইনালে উঠে এই নিয়ে পঞ্চমবার হারল মুম্বই।

আরও পড়ুন  ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচের আগে অন্য ভূমিকায় ধোনি