WTC Final: এমন ফাইনাল পছন্দ নয় কোচের, ইংল্যান্ড উড়ে যাওয়ার আগে বললেন Ravi Shastri

বিদেশ সফরের আগে চিরাচরিত সাংবাদিক বৈঠক করলেন ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী এবং ক্যাপ্টেন বিরাট কােহলি

Updated By: Jun 2, 2021, 09:38 PM IST
WTC Final: এমন ফাইনাল পছন্দ নয় কোচের, ইংল্যান্ড উড়ে যাওয়ার আগে বললেন Ravi Shastri

নিজস্ব প্রতিনিধি: হাতে আর কয়েক ঘণ্টা। তারপরেই ইংল্যান্ড উড়ে যাবে টিম ইন্ডিয়া। প্রায় তিন মাসের দীর্ঘ ইংল্যান্ড সফর। বুধবার রাতেই বিরাট কোহলি অ্যান্ড কোং চাটার্ড বিমান ধরবে ব্রিটিশ মুলুকে যাওয়ার জন্য। বিরাটরা আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ICC World Test Championship) ফাইনাল খেলবে ১৮-২২ জুন। তারপরেই পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ইংল্যান্ডের বিরুদ্ধে। বিদেশ সফরের আগে চিরাচরিত সাংবাদিক বৈঠক করলেন ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) এবং ক্যাপ্টেন বিরাট (Virat Kohli)। তবে দেশ ছাড়ার আগে রবি শাস্ত্রী জানিয়ে দিলেন যে, এক ম্যাচেই ফাইনালের ফয়সলা না পসন্দ তাঁর। তিনি চাইছেন 'বেস্ট-অফ-থ্রি'।

শাস্ত্রী ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে বলেন, “সুদূরপ্রসারী ভানার কথা মাথায় রেখে ফাইনালে বেস্ট-অফ-থ্রি হওয়াটা আদর্শ। ফাইালে একের বদলে তিনটি টেস্ট ম্যাচ আয়োজন করা প্রয়োজন। বিশ্ব জুড়ে আড়াই বছরের সর্বোচ্চ পরিশ্রমের ফল এই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। কিন্তু ফিউচার ট্যুর প্রোগ্রামের (এফটিপি) কথা মাথায় রেখে আমাদের দ্রুত শুরু করতে হবে। ফলে একটাই খেলতে হচ্ছে। ভারতীয় দল নিজেদের যোগ্যতায় এই জায়গায় এসেছে। রাতারাতি এটা হয়নি। দুর্দান্ত একটা ফাইনাল হতে চলেছে। সবচেয়ে কঠিন ক্রিকেটে সবচেয়ে কঠিন মঞ্চ এই বিশ্ব টেস্ট ফাইনাল"। 

আরও পড়ুন: WTC Final: Ishant Sharma জানালেন ভারতীয় দলে তাঁর 'ম্যাঙ্গো পার্টনার' কে ?

কোহলি ফাইনালের আগে বলেন, “এই ফাইনালের আলাদাই একটা গুরুত্ব আছে। টেস্ট ক্রিকেট খেলাটা গর্বের। ফাইনাল খেলতে পের খুবই আনন্দিত আমরা। কোহলি আরও বলছেন তাঁর ওপর কোনও চাপ নেই। তাঁর সংযোজন, “আগেও চাপ ছিল না, এখনও চাপ নেই। বহু বছরের কঠোর পরিশ্রমের পর আমরা দল হিসেবে খেলাটা উপভোগ করি। আমি ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে চাই। আমরা ফাইনাল উপভোগ করতে চাই।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.