Ravindra Jadeja: ব্রিটিশদের বিরুদ্ধে হাফ-সেঞ্চুরি হাঁকিয়ে Kapil-Kumble দের এলিট ক্লাবে জাড্ডু

২০১২ সালে টেস্ট অভিষেক করেন জাদেজা।

Updated By: Aug 7, 2021, 02:10 PM IST
Ravindra Jadeja: ব্রিটিশদের বিরুদ্ধে হাফ-সেঞ্চুরি হাঁকিয়ে Kapil-Kumble দের এলিট ক্লাবে জাড্ডু

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় স্টার অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) নাম লেখালে কপিল দেব (Kapil Dev) ও অনিল কুম্বলেদের (Kapil Dev) এলিট ক্লাবে। নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে জাদেজার ব্যাট থেকে এসেছে ৮৬ বলে ৫৬ রানের ঝকঝকে ইনিংস। এর সঙ্গেই জাদেজার টেস্ট ক্রিকেটে ২০০০ রানের গণ্ডী টপকে যান। এখনও পর্যন্ত ২০৪১ রান করেছেন তিনি। জাদেজার ঝুলিতে রয়েছে ২২১টি উইকেটও। টেস্টে ২০০০ রান ও ২০০ উইকেট নেওয়া পাঁচজন ভারতীয়র মধ্যে একজন হয়ে গেলেন জাড্ডু।

আরও পড়ুন:দেখুন ভিডিয়ো: দইয়ের ভাঁড় হাতে Sourav র বিরুদ্ধে 'মিষ্টি' অভিযোগ আনলেন Gavaskar!

২০১২ সালে টেস্ট অভিষেক করা জাদেজা ২০১৫ সালে টেস্ট দল থেকে বাদ পড়লেও, পরে দুরন্ত পারফরম্যান্সে নিজের আসনটা পাকা করে নেন। ভারতীয় অলরাউন্ডারদের মধ্যে প্রথম কপিল দেব টেস্টে ২০০০ রান ও ২০০ উইকেট নেওয়ার মাইলস্টোন তৈরি করেন। কপিলের ৫২৪৮ রান করে নিয়েছিলেন ৪৩৪টি উইকেট। অনিল কুম্বলেও ভারতের অধিনায়কত্ব করেছেন। ২৫০৬ রান করার পাশাপাশি তাঁর শিকার হয়েছেন ৬১৬ জন। টেস্ট ক্রিকেটে চতুর্থ সর্বোচ্চ উইকেট শিকারি কুম্বলে। হরভজন সিং এখনও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেননি। ফলে তাঁকে প্রাক্তন বলা যায় না। ভাজ্জি টেস্টে ২২২৪ রান করার পাশাপাশি ৪১৭ উইকেট নিয়েছেন। রয়েছে তাঁর জোড়া টেস্ট সেঞ্চুরিও। এরপর রয়েছেন আর অশ্বিন। টেস্টে ২৬৮৫ রান ও ৪১৩ উইকেট রয়েছে অশ্বিনের।
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)