বড় ধাক্কা ! ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে নেই Ravindra Jadeja

জাদেজার মতো অলরাউন্ডার ছিটকে যাওয়ায় বড় ধাক্কা কোহলি শিবিরে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 21, 2021, 02:23 PM IST
বড় ধাক্কা ! ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে নেই Ravindra Jadeja
ছবি সৌজন্যে: টুইটার

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ায় অস্ত্রোপচার শেষে দ্রুত মাঠে ফেরার বার্তা দিয়েছিলেন রবীন্দ্র জাদেজা। কিন্তু সুস্থ হয়ে মাঠে ফিরতে অন্তত ছয় সপ্তাহ সময় লাগবে তাঁর। বোর্ড সূত্রে খবর, ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজে পাওয়া যাবে না এই অলরাউন্ডারকে। টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজে জাদেজাকে পাওয়া যাবে কিনা তা নিয়ে পরে জানানো হবে।

সিডনিতে তৃতীয় টেস্টের তৃতীয় দিনে মিচেল স্টার্কের বাউন্সারে চোট পান রবীন্দ্র জাদেজা। জাদেজার বাঁ-হাতের বুড়ো আঙুলে ফ্র্যাকচার হয়। দ্বিতীয় ইনিংসে আর মাঠে নামেননি তিনি। এরপর অস্ট্রেলিয়াতেই অস্ত্রোপচার হয় জাদেজার। ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে চেন্নাইয়ে প্রথম দুটি টেস্টের দল ঘোষণা হয়ে গিয়েছে। আহমেদাবাদে বাকি দুটি টেস্টের দল ঘোষণা এখনও বাকি রয়েছে। কিন্তু সেই দুটি টেস্টেও খেলতে পারবেন না রবীন্দ্র জাদেজা। বোর্ডের এক আধিকারিক এমনটাই জানিয়েছেন।

ওই বোর্ড কর্তার কথায়, "ও (রবীন্দ্র জাদেজা) টেস্ট সিরিজের বাইরে। পুরোপুরি চোট সারতে ছয় সপ্তাহের বেশি সময় লেগে যাবে। নির্বাচকরা ওর সঙ্গে পরে কথা বলবে, চোট পর্যবেক্ষণ করে জানা যাবে আদৌ সীমিত ওভারের ক্রিকেটে সে খেলতে পারবে কিনা।" জানা গিয়েছে, বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে থাকবেন জাদেজা।

আরও পড়ুন- ডনের দেশে ঐতিহাসিক টেস্ট সিরিজ জিতে ঘরে ফিরলেন Pant-Rahane'রা

জাদেজার মতো অলরাউন্ডার ছিটকে যাওয়ায় বড় ধাক্কা কোহলি শিবিরে। চেন্নাইয়ে প্রথম দুটো টেস্টের পর আহমেদাবাদে হবে বাকি দুটি টেস্ট। যার মধ্যে একটি দিন-রাতের গোলাপি বলে টেস্ট। জাদেজার অনুপস্থিতিতে ইংল্যান্ডের বিরুদ্ধে স্পিন বিভাগে রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব এবং অক্ষর প্যাটেলের উপর বড় দায়িত্ব থাকছে।  

আরও পড়ুন- ব্রিসবেনের নায়ক ঋষভ পন্থ ভারতীয় ক্রিকেটের নতুন "Spiderman"