Rinku Singh | Asian Games 2023: অবশেষে ডাক পেলেন ভারতীয় দলে! রইল নাইট নক্ষত্রের প্রথম প্রতিক্রিয়া

Rinku Singh First Reaction After Finally Getting India Call-Up: অবশেষে জাতীয় দলে শিকে ছিঁড়ল রিঙ্কু সিংয়ের। স্বভাবতই উচ্ছ্বসিত কেকেআরের তারকা ব্যাটার। রিঙ্কু সোশ্যাল মিডিয়ায় তাঁর প্রতিক্রিয়া জানালেন ইনস্টা স্টোরিতে।

Updated By: Jul 15, 2023, 03:59 PM IST
Rinku Singh | Asian Games 2023: অবশেষে ডাক পেলেন ভারতীয় দলে! রইল নাইট নক্ষত্রের প্রথম প্রতিক্রিয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে রয়েছে রোহিত শর্মা অ্যান্ড কোং (Rohit Sharma and Co)। আয়োজক দেশ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারত (IND vs WI) ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ৫টি টি-২০ খেলবে। মুখ্য নির্বাচক পদে অজিত আগারকর (Ajit Agarkar) তাঁর নতুন ইনিংস শুরু করেছেন এই সিরিজের হাত ধরেই। আইপিএল সিক্সটিনে (IPL 2023) ভালো পারফরম্যান্সের সুবাদে ক্যারিবিয়ান সফরে একাধিক তরুণরা সুযোগ পাবেন, বলেই মনে করা হয়েছিল। রিঙ্কু সিং(Rinku Singh), রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) ও জীতেশ শর্মার (Jitesh Sharma) মতো নাম। কিন্তু বাস্তবে তা হয়নি। রাজস্থান রয়্য়ালসের (Rajasthan Royals) যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) ও মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) তিলক বর্মা (Tilak Varma) সুযোগ পান। 

আরও পড়ুন: Asian Games: এশিয়ান গেমসে ভারতীয় দলে ঠাঁই রিঙ্কুর, মেয়েদের দলে ফিরলেন রিচা

রিঙ্কুকে দলে দেখতে না পেয়ে, অনেক সমর্থকই সোশ্যাল মিডিয়ায় #JusticeForRinku Singh আন্দোলন শুরু করেছিলেন। তবে ব্যাট হাতে আইপিএল শাসন করা রিঙ্কুর জন্য অন্য পরিকল্পনাই করে রেখেছিলেন নির্বাচকরা। চিনে হতে চলা এশিয়ান গেমসের (Asian Games 2023) দল হল রিঙ্কুকে নিয়েই। বহু প্রত্যাশিত সুযোগ পেয়ে উচ্ছ্বসিত রিঙ্কু। তাঁর আইপিএল ফ্র্যাঞ্চাইজি কেকেআর একটি কার্ড পোস্ট করেছিল ট্যুইটারে। সেখানে দেখা যাচ্ছে আইপিএল ও দেশের জার্সিতে দুই রিঙ্কু এক ফ্রেমে। আর কার্ডের উপর বড় করে লেখা FINALLY! রিঙ্কু এই কার্ডটি নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করছেন। যদিও তিনি ক্য়াপশন দেননি কোনও। বুঝিয়ে দেন যে, তাঁর মন থেকেও একটি শব্দই বেরিয়ে এসেছে, 'অবশেষে'। গত দুই মরসুমে কলকাতা নাইট রাইডার্সের হয়ে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন রিঙ্কু। ২০২৩ সালের আইপিএল-এর ১৪ ম্যাচে ৪৭৪ রান করেছিলেন রিঙ্কু। সর্বোচ্চ লখনউ সুপার জায়ান্টের বিরুদ্ধে ৩৩ বলে অপরাজিত ৬৭ রান। গড় ৫৯.২৫। স্ট্রাইক রেট ১৪৯.৫৩। সঙ্গে ছিল চারটি অর্ধ শতরান। একাধিক প্রাক্তন ভারতীয় বলেছিলেন যে, রিঙ্কুকে অবিলম্বে জাতীয় দলে সুযোগ দেওয়া উচিত।

 

এশিয়াডে ভারতীয় পুরুষ দল: রুতুরাজ গায়কোয়াড় (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রাহুল ত্রিপাঠী, তিলক বর্মা, রিঙ্কু সিং, জীতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, আবেশ খান, অর্শদীপ সিং, মুকেশ কুমার, শিবম মাভি, শিবম দুবে ও প্রভসিমরন সিং। স্ট্যান্ড বাইতে আছেন- যশ ঠাকুর, সাই কিশোর, ভেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা ও সাই সুদর্শন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে যদি ভারতের টি-২০ দল দেখা যায়, তাহলে বোঝা যাবে যে, এই স্কোয়াডে কেন রিঙ্কু ব্রাত্য! ওপেনিং ও মিডল অর্ডার মিলিয়ে তিনজন বাঁ-হাতি ব্যাটার রয়েছে টিমে। তাঁরা ঈশান কিশান, যশস্বী জয়সওয়াল ও তিলক বর্মা। ঈশান কিন্তু ফ্লোটার, মিডল অর্ডারেও অনায়াসে খেলে দিতে পারেন। তিলক শুধু আইপিএলেই নয়, ঘরোয়া ক্রিকেটেও ধারাবাহিক ভাবে ভালো খেলে চলেছেন। তাই নির্বাচকরা তিলককেই প্রথম সুযোগ দেওয়ার ঠিক সিদ্ধান্ত নিয়েছেন। সেক্ষেত্রে রিঙ্কু আরও কিছুটা সময় অপেক্ষা করতে হবে। যদিও সোশ্যাল মিডিয়ায় রিঙ্কুর সুবিচার চাই বলে ঝড় উঠেছে। এবার প্রশ্ন উঠতে পারে যে, টি-২০ স্কোয়াডে কেন সঞ্জু। তাঁর দেশের জার্সিতে কুড়ি ওভারের ফরম্যাটে রেকর্ড তো তেমন ভালো নয়। পরবর্তী টি-২০ বিশ্বকাপের আগে রাজস্থান রয়্যালসের অধিনায়ককে আরও কিছুটা সময় দিতে চায় নির্বাচকরা। তাই সঞ্জু দলে। সঞ্জু কিন্তু উইকেটকিপিংটাও করতে পারেন। মনে রাখতে হবে রিঙ্কু শুধুই ব্যাটার। 

উইন্ডিজের বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি দল: হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), ঈশান কিশান (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, উমরান মালিক, আবেশ খান এবং মুকেশ কুমার। 

আরও পড়ুন: Emerging Asia Cup: অধিনায়ক যশের ঝকঝকে সেঞ্চুরি, আমিরশাহিকে উড়িয়ে অভিযান শুরু ভারতের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.