বিরাট কোহলি, রোহিত শর্মা দুজনেই ক্যাপ্টেন! নতুন ভাবনায় বিসিসিআই

পরের বিশ্বকাপের প্রস্তুতি এখন থেকেই শুরু করেত চাইছে বোর্ড। 

Updated By: Jul 15, 2019, 04:43 PM IST
বিরাট কোহলি, রোহিত শর্মা দুজনেই ক্যাপ্টেন! নতুন ভাবনায় বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপ সেমিফাইনালে নিউ জিল্যান্ডের কাছে সেমিফাইনালে হারের পর ভারতীয় দলে দুই তারকার সম্পর্কে তিক্ততা এসেছে। এমনই থবর ছড়িয়েছিল। এর মধ্যে রোহিত শর্মার একা একা ইংল্যান্ড থেকে ফিরে যাওয়ার ঘটনা জল্পনা আরও বাড়িয়েছিল। বিশ্বকাপ থেকে ভারত ছিটকে যাওয়ার পর অনেকেই কোহলির নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন। অনেকে আবার বলেছেন, সিদ্ধান্ত নেওয়ার জন্য এখনও ধোনির উপর নির্ভরশীল বিরাট। কেউ কেউ আবার কোহলির বদলে রোহিতকে ক্যাপ্টেন্সি দেওয়ার জন্য সওয়াল করেছিলেন। 

আরও পড়ুন-  আইসিসির 'হাস্যকর' নিয়ম! সরব গৌতম গম্ভীর

কোহলি ও রোহিতের উপর অতিরিক্ত নির্ভরশীল হয়ে উঠেছে ভারতীয় দল। রান করার ক্ষেত্রে এই দুজনের উপর ভরসা থাকাটা স্বাভাবিক। তবে প্রত্যাশা এখন মাত্রা ছাড়াচ্ছে বলে ভারতীয় ক্রিকেট বোর্ডও চিন্তিত। বিশ্বকাপ থেকে বিদায় হল কেন, সেই কৈফিয়ত দেশে ফিরলেই বোর্ডের কাছে দিতে হবে কোহলিদের। বোর্ডের সিওএ কমিটি কোহলিদের সঙ্গে আলোচনায় বসবে বলে খবর। তবে এরই মধ্যে বোর্ড আবার দুই ক্যাপ্টেন থিওরি নিয়ে ভাবতে শুরু করেছে। একদিনের ক্রিকেটে রোহিত শর্মা ক্যাপ্টেন। আর টেস্টে বিরাট কোহলি। এমনই ভাবনা-চিন্তা শুরু করেছে বিসিসিআই।

আরও পড়ুন-  সুপার ওভারেও টাই হলে কোন কোন নিয়মে ম্যাচের ফল নির্ধারণ হতে পারে, জেনে নিন

পরের বিশ্বকাপের প্রস্তুতি এখন থেকেই শুরু করেত চাইছে বোর্ড। আর তার জন্য এখন থেকেই বেশ কিছু স্ট্র্যাটেজি মেনে চলাটা প্রয়োজন। কারণ, বিশ্বকাপের মতো বড় মঞ্চে সাফল্য পেতে হলে চার বছর আগে থেকে একটা প্রক্রিয়ার মধ্যে থাকাটা প্রয়োজন বলে মনে করে বোর্ড। আর সব থেকে বড় কথা, রোহিত-কোহলির মনোমালিন্য। সেটা নিয়ে বোর্ডও চিন্তিত। সমাধান হিসাবে তাই দুই ফরম্যাটে দুই ক্যাপ্টেন রীতি চালু করতে চায় বোর্ড। বোর্ড কমিটির পরবর্তী আলোচনাসভায় এই প্রসঙ্গে উঠবে বলে জানা গিয়েছে।