করোনার পরে ফের কোর্টে ফিরতে চলেছেন Saina, Sindhu

জানুয়ারির ১২ থেকে ১৭ তারিখ পর্যন্ত হতে চলা ইওনেক্স থাইল্যান্ড ওপেন দিয়েই অলিম্পিকের প্রস্তুতি শুরু করতে চলেছেন সিন্ধুরা। এরপরে তারা টয়োটা থাইল্যান্ড ওপেন ও মর্যাদার বিডব্লিউএফ ওয়ার্ল্ড ট্যুরে খেলবেন।

Updated By: Dec 21, 2020, 04:39 PM IST
করোনার পরে ফের কোর্টে ফিরতে চলেছেন Saina, Sindhu
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  দীর্ঘ ৯ মাস পর ফের কোর্টে নামতে চলেছেন ভারতের দুই সেরা মহিলা ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা নেহওয়াল (Saina Nehwal) ও পিভি সিন্ধু (PV Sindhu)। করোনার কারণে অন্য সব খেলাধূলার মত বন্ধ হয়ে গিয়েছিল টেনিসও। দুজনেই ব্যাঙ্ককে তিনটি টুর্নামেন্ট খেলবেন তবে বিডব্লিউএফ ওয়ার্ল্ড ট্যুরে (BWF World Tour Finals) ভালো ফল করতে মরিয়া দুজনেই। কিছুদিন আগেই সিন্ধু জি ২৪ ঘন্টাকে একান্ত সাক্ষাৎকারে জানিয়েছিলেন যে বিডব্লিউএফকে তিনি অলিম্পিকের প্রস্তুতির সেরা মঞ্চ হিসেবে দেখছেন।

সামনেই অলিম্পিক, থাকছে অলিম্পিকে কোয়ালিফিকেশনের ব্যাপারও। এই কারণেই ভারতের ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন (Badminton Association of India) জানুয়ারিতে হতে চলা এই টুর্নামেন্টগুলির জন্য ৮ জনের যে দল ঘোষণা করেছে তাতে উপস্থিত ভারতের সব প্রথম সারির খেলোয়াড়রা।

আরও পড়ুন- Boxing Day Test: দ্বিতীয় টেস্টে বাদ পড়তে পারেন Wriddhiman ও Prithvi, খেলতে পারেন Pant, Gill

সাইনা, সিন্ধু ছাড়াও এউ দলে থাকছেন সাই প্রনীত ( B Sai Praneeth), কিদাম্বি শ্রীকান্ত (Kidambi Srikanth), সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি (Satwiksairaj Rankireddy), চিরাগ শেট্টি (Chirag Shetty), অশ্বিনী পোনাপ্পা (Ashwini Ponappa) ও এন সিকি রেড্ডি (N Sikki Reddy)। জানুয়ারির ১২ থেকে ১৭ তারিখ পর্যন্ত হতে চলা ইওনেক্স থাইল্যান্ড ওপেন দিয়েই অলিম্পিকের প্রস্তুতি শুরু করতে চলেছেন সিন্ধুরা। এরপরে তারা টয়োটা থাইল্যান্ড ওপেন ও মর্যাদার বিডব্লিউএফ ওয়ার্ল্ড ট্যুরে খেলবেন।

আরও পড়ুন- ভোকাল টনিক! দেশে ফেরার আগে টিম মিটিং করবেন Virat Kohli