জাদেজার সামনে মাথা নোয়ালেন সঞ্জয় মঞ্জরেকর, ভুল স্বীকার করে নিলেন

জাদেজা প্রসঙ্গে তাঁর এমন মন্তব্য অনেকেই মেনে নিতে পারেননি।

Updated By: Jul 11, 2019, 01:19 PM IST
জাদেজার সামনে মাথা নোয়ালেন সঞ্জয় মঞ্জরেকর, ভুল স্বীকার করে নিলেন

নিজস্ব প্রতিবেদন : ভারত-ইংল্যান্ড ম্যাচের পরের ঘটনা। কুলদীপ এবং চাহাল জুটি সেই ম্যাচে প্রচুর রান দিয়েছিল। এর পর সঞ্জয় মাঞ্জরেকরকে প্রশ্ন করা হয়েছিল, চাহাল বা কুলদীপের বদলে জাদেজাকে খেলানো উচিত ছিল কি? মাঞ্জরেকর তার উত্তরে বলেছিলেন, ''আমি আধা বোলার বা আধা ব্যাটসম্যানদের ভক্ত নই। ওয়ানডে ক্রিকেটে জাদেজা এখন এরকমই। ৫০ ওভারের ম্যাচে পূর্ণ ব্যাটসম্যান বা পূর্ণ বোলার খেলানো উচিত।'' এর পর থেকে অনেক সমর্থকই মঞ্জরেকরের সমালোচনা করেছিলেন। জাদেজা প্রসঙ্গে তাঁর এমন মন্তব্য অনেকেই মেনে নিতে পারেননি।

আরও পড়ুন-  আইসিসি-র 'কিং কোহলি'-র হাতে টিকিট ধরিয়ে মধুর প্রতিশোধ নিলেন ভন

ভারতীয় দলের বহু যুদ্ধের সাক্ষী জাদেজা। এমনকী, আইপিএলেও চেন্নাইয়ের হয়ে বহু ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন তিনি। বরাবরই দলে নিজের প্রয়োজনীয়তা বুঝিয়ে দিয়েছেন জাড্ডু। দরকারের সময় ব্যাট বা বল হাতে প্রশংসনীয় পারফরম্যান্স করে গিয়েছেন তিনি। এবারও তাই। বিশ্বকাপের সেমিফাইনালে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্স করে গেলেন তিনি। আর একইসঙ্গে সমালোচকদের চুপ করিয়ে দিলেন। জাদেজার এমন পারফরম্যান্সের পর তাঁর সামনে মাথা নোয়ালেন সঞ্জয় মঞ্জরেকর। বললেন, ও আমাকে সব দিক থেকে ভুল প্রমাণ করেছে। এই রবীন্দ্র জাদেজাকে আমরা অনেকদিন পর দেখতে পেলাম। ও নিজের পারফরম্যান্স দিয়ে আমাকে টুকরো টুকরো করে গেল। গত বেশ কয়েকটা ইনিংসে ওকে সেভাবে পারফর্ম করতে দেখা যায়নি। কিন্তু আজ যেন অন্য জাদেজা! বল ও ব্যাট হাতে ও একইরকম দুরন্ত।

আরও পড়ুন-  ICC World Cup 2019: নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ভুল আম্পায়ারিং-এর শিকার ধোনি! রান আউট নিয়ে প্রশ্ন

এর আগে মঞ্জরেকরকে অবশ্য ছেড়ে কথা বলেননি জাদেজা। ভারতীয় ধারাভাষ্যকারের সমালোচনার জবাবে জাড্ডু টুইটারে লিখেছিলেন, ''এখনও পর্যন্ত আমি আপনার থেকে দ্বিগুণ ম্যাচ খেলে ফেলেছি। এখনও খেলে চলেছি। অন্যদের সম্মান করা শিখুন। আপনার ভার্বাল ডায়েরিয়া অনেক শুনেছি!'' এমন নজিরবিহীন আক্রমণের সামনে এর আগে সঞ্জয় মঞ্জরেকরকে পড়তে হয়নি।